ভালবাসা এবং যুদ্ধে সবকিছুই করা যেতে পারে, বললেন শিখর ধাওয়ান

মাঝে কিছুদিন ব্যর্থতা এসেছিল বটে। কিন্তু তারপর থেকে ধারাবাহিকভাবে ভাল খেলে চলেছেন ভারতীয় দলের ওপেনার শিখর ধাওয়ান। তার ফলও পাচ্ছেন। সদ্য শেষ হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতেও সবথেকে বেশি রান করে (৩৩৮ রান) তিনি পেয়েছেন গোল্ডেন ব্যাট পুরস্কার। ৩১ বছর বয়সী শিখর ধাওয়ান ধারাবাহিকভাবে ভাল খেলছেন ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েও। এখনও পর্যন্ত চারটে একদিনের ম্যাচে মাঠে নেমে শিখর করেছেন ১৫৬ রান। যার মধ্যে রয়েছে দুটো হাফ সেঞ্চুরির ইনিংসও।

Updated By: Jul 4, 2017, 01:19 PM IST
ভালবাসা এবং যুদ্ধে সবকিছুই করা যেতে পারে, বললেন শিখর ধাওয়ান

ওয়েব ডেস্ক: মাঝে কিছুদিন ব্যর্থতা এসেছিল বটে। কিন্তু তারপর থেকে ধারাবাহিকভাবে ভাল খেলে চলেছেন ভারতীয় দলের ওপেনার শিখর ধাওয়ান। তার ফলও পাচ্ছেন। সদ্য শেষ হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতেও সবথেকে বেশি রান করে (৩৩৮ রান) তিনি পেয়েছেন গোল্ডেন ব্যাট পুরস্কার। ৩১ বছর বয়সী শিখর ধাওয়ান ধারাবাহিকভাবে ভাল খেলছেন ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েও। এখনও পর্যন্ত চারটে একদিনের ম্যাচে মাঠে নেমে শিখর করেছেন ১৫৬ রান। যার মধ্যে রয়েছে দুটো হাফ সেঞ্চুরির ইনিংসও।

আরও পড়ুন জল্পনা শেষ, জানুন নয়া কোচের দৌড়ে আপাতত এগিয়ে কে

এখনও ধাওয়ানের মনে পড়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর দুর্দান্ত টেস্ট অভিষেকের কথা। তিনি এক সাক্ষাত্কারে বলেছেন, ''আমি যখন ব্যাট হাতে নামছিলাম, বেশ চাপেই ছিলাম। ভেবেছিলাম, ধীরস্থিরভাবেই ব্যাট করব। কিন্তু দু'-চারটে বাউন্ডারি সহজে মারার পর ভেবে নিই, না আক্রমণাত্মকই ব্যাটিংই করব। এইভাবেই রেকর্ড করে ফেলেছিলাম। সেদিন অবশ্য অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা কোনও স্লেজিং করেনি আমায়। তবে, বেশ মনে আছে মাইকেল ক্লার্কের কথা। আমি একটা কভার ড্রাইভ করি। ক্লার্ক সেটা খুব তাড়াতাড়ি ধরে ফেলে আরও দ্রুত গতিতে উইকেটকিপারের কাছে পাঠিয়ে দেয়। আমি ফের কভার ড্রাইভ করি। সেবার কিন্তু আর ক্লার্ক সেই বলের নাগাল পায়নি।আসলে ভালবাসা এবং যুদ্ধে সবকিছুই করা যেতে পারে।

আরও পড়ুন  ক্রিকেটার না হলে কী হতেন হরভজন সিং, জানালেন বীরেন্দ্র সেহবাগ

.