Cristiano Ronaldo: একরাশ বিতর্ক নিয়েই কাতারে পা রাখলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

FIFA World Cup 2022: বিস্ফোরক সাক্ষাৎকারের পরেই রোনাল্ডোর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে ম্যান ইউ ম্যানেজমেন্ট। এমনটাই শোনা যাচ্ছে। ক্লাব কর্তৃপক্ষের আইনি দল রোনাল্ডোর ৯০ মিনিটের ওই সাক্ষাৎকারের ফুটেজ বিশ্লেষণ করবেন। 

Updated By: Nov 19, 2022, 05:20 PM IST
Cristiano Ronaldo: একরাশ বিতর্ক নিয়েই কাতারে পা রাখলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো
বিতর্ককে সঙ্গী করে কাতার বিমানবন্দরে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: একরাশ বিতর্ক ও আকাশচুম্বী প্রত্যাশা নিয়ে কাতারে পা রাখল পর্তুগাল (Portugal)। দলে পেপে,বার্নান্ডো সিলভা, ব্রুনো ফার্নান্দেজ, আন্দ্রে সিলভার মতো ফুটবলার থাকলেও সবার নজর কিন্তু এক ও অদ্বিতীয় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) দিকেই ছিল। তাঁর দিকেই তাক করা ছিল ক্যামেরা। এমনকি কাতার বিমানবন্দরের বাইরে বেরিয়ে আসার পর্তুগীজ মহাতারকার সঙ্গে সেলফি তোলার হিড়িক পড়ে যায়। 

তিনটি ব্যালন ডি'ওর পেলেও বিশ্বকাপ জয়ের স্বাদ এখনও পাননি 'সি আর সেভেন'। এমন প্রেক্ষাপটে কেরিয়ারের শেষ বিশ্বকাপে নামছেন পর্তুগালের অধিনায়ক। তবে তাঁর সব ফোকাস যে কাপের দিকে, তেমনটা কিন্তু বলা যাচ্ছে না। কয়েকদিন আগে একটি টিভি চ্যানেলকে সাক্ষাৎকার দেন রোনাল্ডো। ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাব (Manchester United) ও দলের হেড কোচ এরিক টেন হ্যাগের (Erik ten Hag) বিরুদ্ধে তাঁর সেই বিস্ফোরক সাক্ষাৎকার সম্প্রচার হতেই বিতর্কের বেড়েই চলেছে। ফুটবল বিশেষজ্ঞদের মতে রোনাল্ডোকে তাঁর এমন মন্তব্য করার ফল পেতে হবেই। আবার অনেকের দাবি, বিশ্বকাপের কথা মাথায় রেখে পর্তুগীজ মহাতারকা এই স্পর্শকাতর ইস্যুতে ধীরেচলো নীতি নিতেই পারতেন। 

যদিও রোনাল্ডো সেখানে বলেছিলেন, 'শুধু দলের ম্যানেজারই নন, ক্লাবের শীর্ষকর্তারাও আমাকে জোর করে সরিয়ে দিতে চাইছেন। দুই থেকে তিনজন এই চক্রান্তের পিছনে রয়েছেন। এখন তো মনে হচ্ছে আমি বিশ্বাসঘাতকতার শিকার হয়েছি।' এর পরই টিমের ম্যানেজার টেন হ্যাগের বিরুদ্ধে অভিযোগ করে ফের যোগ করেন, 'ওই মানুষটিকে একদম শ্রদ্ধা করি না। কারণ ও আমাকে সম্মান করেন না। আপনি কাউকে সম্মান না করলে নিজেও সম্মান পেতে পারেন না।' 

আরও পড়ুন: Cristiano Ronaldo, FIFA World Cup 2022: কাপ যুদ্ধের আগে চাপে 'সি আর সেভেন'! রোনাল্ডোর বিরুদ্ধে আদালতে যাচ্ছে ম্যান ইউনাইটেড

আরও পড়ুন: Lionel Messi and Cristiano Ronaldo: সবচেয়ে বড় 'শত্রু' মেসিকে প্রশংসায় ভরিয়ে দিলেন 'সি আর সেভেন'

তবে পুরো সাক্ষাৎকারে দলের হেড কোচ এরিক টেন হ্যাগ ছাড়া আর কারও নাম মুখে আনেননি তিনি। ফুটবল 'গুরু' স্যর অ্যালেক্স ফার্গুসনের (Sir Alex Ferguson) কথা মেনে ২০২১ সালে ফের ম্যান ইউ-তে কামব্যাক করেছিলেন। গায়ে জড়িয়েছিলেন সেই চিরাচরিত লাল জার্সি। তবে প্রিয় ক্লাবে তাঁর দ্বিতীয় ইনিংস মোটেও সুখের হয়নি। একাধিকবার দলের ম্যানেজারদের সঙ্গে ঝামেলায় জড়িয়েছেন তিনি।

রোনাল্ডো ফের বলেছিলেন, 'আমি কারও পরোয়া করি না। সমর্থকদের সত্যিটা জানা উচিত। হ্যাঁ, বিশ্বাসঘাতকতার শিকার হয়েছি বলে মনে হয়েছে। কিছু মানুষ এখানে আমাকে পছন্দ করছেন না। এবছরই শুধু নয়, গত বছরও এমনটা হয়েছিল!' এর পাশাপাশি, ক্লাবের পরিকাঠামো নিয়েও প্রশ্ন তুলেছেন সিআর সেভেন। তিনি বলেন, '২০১৩ সালে স্যর অ্যালেক্স ফার্গুসন ক্লাস ছাড়ার পর আর কোনও উন্নতি হয়নি। ক্লাবের জিম থেকে শুরু করে অন্যান্য পরিকাঠামো মান্ধাতার আমলে। সেই কারণেই ইপিএলে সাফল্য পাচ্ছে না রেড ডেভিলসরা।'

সেই বিস্ফোরক সাক্ষাৎকারের পরেই রোনাল্ডোর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে ম্যান ইউ ম্যানেজমেন্ট। এমনটাই শোনা যাচ্ছে। ক্লাব কর্তৃপক্ষের আইনি দল রোনাল্ডোর ৯০ মিনিটের ওই সাক্ষাৎকারের ফুটেজ বিশ্লেষণ করবেন। ওই সাক্ষাৎকারেই দলের হেড কোচ এরিক টেন হ্যাগ, ক্লাব কর্তৃপক্ষ এবং সতীর্থদের সমালোচনা করেছিলেন রোনাল্ডো। ক্লাবের তরফে জানানো হয়েছে, 'ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সাম্প্রতিকতম সাক্ষাৎকার নিয়ে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়ার পদক্ষেপ শুরু করেছে ক্লাব। বিষয়টি নিয়ে পরবর্তী পর্যায়ে না যাওয়া পর্যন্ত আমরা এর বেশি মন্তব্য করব না।' এমন প্রেক্ষাপটে কাপ যুদ্ধের অভিযান শুরু করবে রোনাল্ডো। আগামি ২৪ নভেম্বর ঘানার বিরুদ্ধে মাঠে নামবে পর্তুগাল। গ্রুপ ‘এইচ’-এ তাদের বাকি দুই প্রতিপক্ষ উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.