Cristiano Ronaldo, FIFA World Cup 2022: 'আমার যখন ইচ্ছা, তখন কথা বলব'! সাংবাদিক সম্মেলনে বিস্ফোরক রোনাল্ডো

Cristiano Ronaldo: তাঁকে নিয়ে বিতর্ক থেমে যাওয়ার নাম পর্যন্ত নেই। বরং বেড়েই চলেছে। একরাশ বিতর্ক নিয়েই কাতারে পা রেখেছিলেন রোনাল্ডো। কয়েকদিন আগে একটি টিভি চ্যানেলকে সাক্ষাৎকার দেন রোনাল্ডো। ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাব ও দলের হেড কোচ এরিক টেন হ্যাগের বিরুদ্ধে তাঁর সেই বিস্ফোরক সাক্ষাৎকার সম্প্রচার হতেই বিতর্কের বেড়েই চলেছে। 

Updated By: Nov 21, 2022, 03:12 PM IST
Cristiano Ronaldo, FIFA World Cup 2022: 'আমার যখন ইচ্ছা, তখন কথা বলব'! সাংবাদিক সম্মেলনে বিস্ফোরক রোনাল্ডো
সাংবাদিক সম্মেলনে বিস্ফোরক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কেরিয়ারের সম্ভবত শেষ বিশ্বকাপ (FIFA World Cup 2022) বলে কথা। তবে কাতারে (Qatar) পা রাখার পর থেকেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) জন্য পর্তুগাল (Portugal)শিবিরে চরম অশান্তি চলছে। এমন চরম বিশৃঙ্খলার জেরে পেপে-নুনো মেন্ডেজরা প্রথমদিন অনুশীলন পর্যন্ত করতে পারেননি। তবে সবাইকে আস্বস্ত করে সোমবার রোনাল্ডো অবশেষে সাংবাদিক সম্মেলনে এলেন। তবে সংবাদমাধ্যমের সামনে এসেই ফের বিস্ফোরণ ঘটালেন 'সি আর সেভেন'। পর্তুগীজ মহাতারকা জানিয়ে দিলেন যে, তাঁর যখন ইচ্ছা তখন তিনি কথা বলবেন! 

কয়েকদিন আগে একটি টিভি চ্যানেলকে সাক্ষাৎকার দেন রোনাল্ডো। ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাব (Manchester United) ও দলের হেড কোচ এরিক টেন হ্যাগের (Erik ten Hag) বিরুদ্ধে তাঁর সেই বিস্ফোরক সাক্ষাৎকার সম্প্রচার হতেই বিতর্কের বেড়েই চলেছে। 

আরও পড়ুন: Cristiano Ronaldo, FIFA World Cup 2022: প্রথম অনুশীলনেই রোনাল্ডোর পর্তুগাল শিবিরে তীব্র অশান্তি! কিন্তু কেন? কার জন্য?

আরও পড়ুন: Cristiano Ronaldo, FIFA World Cup 2022: টাইমস স্কোয়্যারে মোমের রোনাল্ডো! উদ্বোধন করলেন 'সি আর সেভেন', ভিডিয়ো ভাইরাল

একাধিক বিদেশী ও বিশেষ করে পর্তুগীজ সংবাদমাধ্যম এই ইস্যু নিয়ে প্রশ্ন করার জন্য মুখিয়ে ছিলেন। উত্তর রোনাল্ডোর কাছেও তৈরি ছিল। কড়া ভাষায় তাঁর প্রতিক্রিয়া, 'আমার জীবনে টাইমিং হল শেষ কথা। আমার পছন্দের টাইমিং হল সেরা টাইমিং।' এরপরেই পর্তুগালের অধিনায়ক ফের বলে ওঠেন, 'আমাকে নিয়ে বাইরের লোকজন কী ভাবল, সেটা নিয়ে আমার কিচ্ছু যায় আসে না। আমার যখন মনে হবে তখন কথা বলব। ক্লাব থেকে জাতীয় দল, সব জায়গার সতীর্থরা আমাকে খুব ভালোভাবে চেনে। এবং জানে।' 

Cristiano Ronaldo

রোনাল্ডো নিজের টাইমিংকে দরাজ সার্টিফিকেট দলেও, ফুটবল বিশেষজ্ঞদের মতে বিতর্কিত মন্তব্য করার ফল তাঁকে পেতে হবেই। আবার অনেকের দাবি, বিশ্বকাপের কথা মাথায় রেখে পর্তুগীজ মহাতারকা এই স্পর্শকাতর ইস্যুতে ধীরেচলো নীতি নিতেই পারতেন। কারণ তাঁর কাজের জন্য কাপ যুদ্ধের অভিযানে সমস্যায় পড়তে পারে পর্তুগাল। 

যদিও রোনাল্ডো যথেষ্ট আত্মবিশ্বাসের সঙ্গে ফের বলেন, 'আমরা সবাই বিশ্বকাপ হাতে তোলার স্বপ্ন নিয়েই কাতারে এসেছি। সবাই প্রচন্ড ফোকাসড। তাই আমার ধারণা একটি সাক্ষাৎকারের জন্য আমাদের দলে কোনও প্রভাব পড়বে না। আমিও আগের থেকে অনেকটা সুস্থ। দাপিয়ে দলের সঙ্গে অনুশীলন করছি। বিশ্বকাপ জয় অবশ্যই আমাদের স্বপ্ন। তবে আমরা এই মুহূর্তে ঘানার বিরুদ্ধে জয় নিয়েই ভাবছি।' 

পাঁচবারের ব্যালন ডি'ওর জয়ী রোনাল্ডোর দল ২৪ নভেম্বর ঘানার বিরুদ্ধে ৯০ মিনিটের যুদ্ধে নামবে। যাবতীয় বিতর্ক দূরে সরিয়ে 'সি আর সেভেন' তাঁর চেনা ছন্দে দেখা দেবেন কিনা সেটাই দেখার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.