ZEE বাংলা ফুটবল লিগ: ডার্বিতে দর্শক অসন্তোষ! পরিত্যক্ত ফাইনাল

সোমবার অনূর্ধ্ব-১৯ ZEE বাংলা ফুটবল লিগের ফাইনাল ম্যাচের ভবিষ্যত্ নিয়ে সিদ্ধান্ত নেবে আইএফএ ও এআইএফএফ।

Updated By: Jun 23, 2019, 09:19 PM IST
ZEE বাংলা ফুটবল লিগ: ডার্বিতে দর্শক অসন্তোষ! পরিত্যক্ত ফাইনাল

সুখেন্দু সরকার

দর্শক অসন্তোষে পণ্ড হয়ে গেল ZEE বাংলা ফুটবল লিগের ফাইনাল। ইস্টবেঙ্গল দর্শকদের অসন্তোষের জন্যই ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করতে হয় ম্যাচ কমিশনারকে। ম্যাচ পণ্ড হওয়ার সময় ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ২-১ গোলে এগিয়ে ছিল মোহনবাগান।

রবিবাসরীয় দুপুরে ইস্টবেঙ্গল মাঠে অনূর্ধ্ব-১৯ ZEE বাংলা ফুটবল লিগের ফাইনাল ম্যাচে মুখোমুখি হয়েছিল ইস্টবেঙ্গল এবং মোহনবাগান। প্রথমার্ধের শেষ দিকে পেনাল্টি থেকে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন মানিচাঁদ সিং। দ্বিতীয়ার্ধে চতুর্থ কোয়ার্টারে মোহনবাগানকে সমতায় ফেরান কৌশিক সাঁতরা। এরপর ম্যাচের ৫০ মিনিটে শুরু হয় ঝামেলা। মোহনবাগানের এক ফুটবলারকে বক্সের মধ্যে ফাউল করে বসেন ইস্টবেঙ্গল গোলরক্ষক। রেফারি লাল-হলুদ গোলরক্ষককে হলুদ কার্ড দেখানোর পাশাপাশি পেনাল্টির নির্দেশ দেন। স্পটকিক থেকে গোল করে বাগানকে এগিয়ে দেন সেই কৌশিক সাঁতরা। এরপরেই রেফারির বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন লাল-হলুদ সমর্থকরা। ঝামেলা এতটাই বেড়ে যায় যে খেলা পরিত্যক্ত ঘোষণা করতে হয় ম্যাচ কমিশনারকে।

ম্যাচ শেষে ZEEL এর সিওও (ইন্টারন্যাশনাল অ্যান্ড হেড- স্পোর্টস বিজনেস) মুকুন্দ কাইরে বলেন, " ম্যাচ কমিশনারের সিদ্ধান্তই চূড়ান্ত। আইএফএ এবং এআইএফএফ আমাদের ম্যাচ কমিশনারের সিদ্ধান্তকেই চূড়ান্ত বলে মেনে নিতে বলে।। আগামিকাল আইএফএ এবং এআইএফএফ-র সঙ্গে কথা বলে একটা সিদ্ধান্ত নেব যেটা ফুটবলের জন্য ভালো হবে। তবে এটা বলতে পারি আমরা ফুটবলের যে ট্যালেন্ট হান্ট শুরু করেছিলাম, সেটা শুরু হয়েছে। ইতিমধ্যেই আট থেকে নয় জন প্রতিভা আমরা খুঁজে পেয়েছি। যারা বিভিন্ন ক্লাব ও অ্যাকাডেমিতে সুযোগ পাবে। আশষা করি আইএফএ এবং এআইএফএফ আমাদের সাহায্য করবে ভারতীয় ফুটবলের স্বার্থেই।" সোমবার অনূর্ধ্ব-১৯ ZEE বাংলা ফুটবল লিগের ফাইনাল ম্যাচের ভবিষ্যত্ নিয়ে সিদ্ধান্ত নেবে আইএফএ ও এআইএফএফ।

ফাইনাল ম্যাচে এদিন ইস্টবেঙ্গল মাঠে হাজির ছিলেন প্রতিযোগিতার ব্র্যান্ড অ্যাম্বাসডর সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, "ZEE এর এই নতুন উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। আমি নিজে প্রতিটি ম্যাচের আগে টুইট করেছি। পশ্চিমবাংলার বিভিন্ন জেলা থেকে ফুটবল প্রতিভা উঠে আসার একটা সুযোগ করে দিয়েছে ZEE বাংলা। ক্রিকেট, ফুটবল বা হকি হোক একটা প্লাটফর্ম দরকার সবসময়ই। আমি মনে করি ZEE-এর এটা একটা প্লাটফর্ম।" 

আরও পড়ুন - 'ইনি ইমরান খান' লিখে সচিন তেন্ডুলকরের ছবি পোস্ট করে দিলেন পাক প্রধানমন্ত্রীরই সহকারী

.