জাতীয় দলের উইকেটকিপার ছাড়াও তিন ক্রিকেটার নির্বাসিত ম্যাচ গড়াপেটার জন্য!

ম্যাচ গড়াপেটায় জড়িত থাকার অভিযোগে চার দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারকে নির্বাসিত করেছে সে দেশটির ক্রিকেট বোর্ড। ওই চারজনের মধ্যে রয়েছেন জাতীয় দলের প্রাক্তন উইকেটরক্ষক থামি সোলেকাইল। তাঁকে ১২ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত করা হয়েছে। এছাড়া জিন সাইমসকে ৭ বছর এবং ইথি ভালাতি ও পুমেলেলা মাতশিকেকে ১০ বছরের জন্য নির্বাসিত করা হয়েছে। ২০১৫ সালের রাকম-স্ল্যাম টি-টোয়েন্টিতে ম্যাচ ফিক্সিংয়ে জড়ানোতেই এমন সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড।

Updated By: Aug 9, 2016, 11:14 AM IST
জাতীয় দলের উইকেটকিপার ছাড়াও তিন ক্রিকেটার নির্বাসিত ম্যাচ গড়াপেটার জন্য!

ওয়েব ডেস্ক: ম্যাচ গড়াপেটায় জড়িত থাকার অভিযোগে চার দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারকে নির্বাসিত করেছে সে দেশটির ক্রিকেট বোর্ড। ওই চারজনের মধ্যে রয়েছেন জাতীয় দলের প্রাক্তন উইকেটরক্ষক থামি সোলেকাইল। তাঁকে ১২ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত করা হয়েছে। এছাড়া জিন সাইমসকে ৭ বছর এবং ইথি ভালাতি ও পুমেলেলা মাতশিকেকে ১০ বছরের জন্য নির্বাসিত করা হয়েছে। ২০১৫ সালের রাকম-স্ল্যাম টি-টোয়েন্টিতে ম্যাচ ফিক্সিংয়ে জড়ানোতেই এমন সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন পশ্চিমবঙ্গের নাম পাল্টাতে চাইছেন যাঁরা, তাঁদের ছোট্ট একটাই প্রশ্ন
 
নির্বাসিত চার ক্রিকেটারই নিজেদের কৃতকর্মের জন্য এই রায় মেনে নিয়েছেন। ২০১৬ সালের আগস্ট থেকেই নিষেধাজ্ঞা কার্যকর। দীর্ঘ তদন্তের পরই এমন সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের দুর্নীতি দমন শাখা।

আরও পড়ুন  তীরে এসে তরি ডুবল, পদক জেতার আশা তৈরি করেও ব্যর্থ হলেন অভিনব বিন্দ্রা

.