West Indies: ক্যারিবিয়ানদের ঐতিহাসিক বিপর্যয়! গৌতম গম্ভীরের রক্তগরম করা ট্যুইট ভাইরাল

Gautam Gambhirs Tweet After West Indies Failed To Qualify For ICC ODI World Cup 2023: বিশ্বকাপে নেই ওয়েস্ট ইন্ডিজ! এমনটা ভাবতেই পারছেন না অনেকে। তবে ক্যারিবিয়ানদের তাতাতে রক্তগরম করা ট্যুইট করলেন গৌতম গম্ভীরের।  

Updated By: Jul 2, 2023, 05:23 PM IST
West Indies: ক্যারিবিয়ানদের ঐতিহাসিক বিপর্যয়! গৌতম গম্ভীরের রক্তগরম করা ট্যুইট ভাইরাল
উইন্ডিজ দলের বিপর্যয়ের পরেই গম্ভীরের ট্যুইট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুয়ারে বিশ্বকাপ (ICC ODI World Cup 2023), অথচ খেলবে না ওয়েস্ট ইন্ডিজ (West Indies)। শুনতে অবাক লাগলেও, এটাই বাস্তব। বাইশ গজে বিরাট অঘটন ঘটে গিয়েছে কয়েক ঘণ্টা আগে। গত শনিবার কোয়ালিফায়ারের সুপার সিক্সের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল স্কটল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ। স্কটিশদের কাছে হেরেই ৫০ ওভারের বিশ্বকাপের দৌড় থেকে ছিটকে গেলেন ক্যারিবিয়ানরা। যা বিশ্বকাপের ইতিহাসে প্রথম। এক সময়ে বাইশ গজের ত্রাস ছিল মেরুন বাহিনী। তবে সেই গরিমা অনেক আগেই ফিকে হয়ে গিয়েছিল। তবে ওয়েস্ট ইন্জিজ যে বিশ্বকাপ থেকে ছিটকে যাবে এমনটা কেউ ভাবেনি। 

আরও পড়ুন: Steve Smith: ৩২ সেঞ্চুরিতে লর্ডস প্রেম আরও রঙিন স্মিথের, তাঁর ব্যাটে দুয়ের তিন অনন্য রেকর্ড

একদিনের ক্রিকেটে বিশ্বকাপ শুরু হয় ১৯৭৫ সালে। সেবার তো বটেই, ১৯৭৯ সালেও বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিলেন ক্লাইভ লয়েডরা। দু'বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ছাড়া এই প্রথম কাপযুদ্ধ। কিন্তু এই ওয়েস্ট ইন্ডিজকে ঘুরে দাঁড়ানোর মন্ত্র দিলেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী ওপেনার গৌতম গম্ভীর (Gautam Gambhir)। লখনউ সুপার জায়েন্টসের মেন্টর করলেন রক্তগরম করা ট্যুইট। গম্ভীর লিখলেন, 'আমি ওয়েস্ট ইন্ডিজকে ভালোবাসি। আমি ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট ভালোবাসি। আমি এখনও বিশ্বাস করি যে, তারা বিশ্ব ক্রিকেটে এক নম্বর দল হতে পারে।'

বিশ্বকাপের নিয়ম মেনে আইসিসির  ক্রমতালিকায় থাকা প্রথম আট দল সরাসরি মূল পর্বে খেলার সুযোগ পাবে। বাকি আট দলকে খেলতে হয় বাছাই পর্বে। মূল পর্বে খেলার সুযোগ পায় দু'টি দল। সেই নিয়মে এবার বিশ্বকাপ থেকে বাদ পড়ল ওয়েস্ট ইন্ডিজ। সুপার সিক্সের ম্যাচে স্কটল্যান্ডের বিরুদ্ধে জিততেই হত ক্যারিবিয়ানদের। কিন্তু মাত্র ১৮১ রানে অল-আউট হল উইন্ডিজ। তিন উইকেটে জিতে গেল স্কটল্যান্ড। বাছাই পর্বের এই অঘটন অনেকেই মেনে নিতে পারছেন না।

আরও পড়ুন: ICC World Cup 2023 Tickets: কীভাবে কোথায় কত দামে পাবেন বিশ্বকাপের টিকিট? এক ক্লিকেই সব প্রশ্নের উত্তর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.