Jasprit Bumrah and Rohit Sharma: কবে কামব্যাক করবেন বুমরা? তারকাকে পেসারকে বড় শর্ত দিলেন রোহিত

গত জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে একদিনের ম্যাচ খেলার সময় পিঠে চোট পান বুমরা। এরপর তাঁর অস্ত্রোপচার হয়েছিল। ফিট না হওয়ার জন্য গত এশিয়া কাপ পর্যন্ত খেলতে পারেননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে কামব্যাক করেছিলেন বুমরা। তবে প্রথম ম্যাচে তিনি খেলেননি। তখন থেকেই তাঁর চোট নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 27, 2023, 05:39 PM IST
Jasprit Bumrah and Rohit Sharma: কবে কামব্যাক করবেন বুমরা? তারকাকে পেসারকে বড় শর্ত দিলেন রোহিত
জসপ্রীত বুমরাকে চাইছেন রোহিত শর্মা। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চোট সারিয়ে জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) কি ফের টিম ইন্ডিয়ার (Team India) জার্সি গায়ে চাপাবেন? চলতি বছর ঘরের মাঠে বিশ্বকাপ (ICC ODI World Cup 2023)। এর আগে আবার এশিয়া কাপ (Asia Cup 2023) রয়েছে। এমন প্রেক্ষাপটে সবার মনে একটাই প্রশ্ন, কবে আবার বাইশ গজের যুদ্ধে ফিরবেন বুমরা। এরইমধ্যে ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (National Cricket Academy) থেকে নিজের বোলিংয়ের ভিডিয়ো ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন তিনি। শোনা যাচ্ছে সবকিছু ঠিকঠাক থাকলে আসন্ন আয়ারল্যান্ড (India Tour Of Ireland) সফরে উড়ে যেতে পারেন এই তারকা জোরে বোলার। আর এবার তাঁর কামব্যাক নিয়ে বড় বয়ান দিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। ভারতীয় দলের অধিনায়কের স্পষ্ট দাবি, বুমরাকে পুরো ফিট হয়েই দলে আসতে হবে। আর সেইজন্য বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) আগে আরও বেশি অনুশীলন ম্যাচে বুমরাকে দেখতে চাইছেন রোহিত।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজের আগে বুমরার কামব্যাক নিয়ে ফের প্রশ্ন উঠেছিল। রোহিত সাংবাদিকদের বলেন, "বুমরা আমাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য। দলের কাছে বোলার হিসেবে সম্পদ। ওর অভিজ্ঞতা আমাদের সম্পদ। তবে মনে রাখতে হবে বড় চোট সারিয়ে প্রত্যাবর্তনের চেষ্টা করছে বুমরা। আয়ারল্যান্ড সফরে বুমরাহকে পাওয়া যাবে কিনা সেই ব্যাপারে আমি এখনও নিশ্চিত নই। কারণ আয়ারল্যান্ড সফরের জন্য ভারতের দল এখনও ঘোষণা করা হয়নি।"  

ক্যারিবিয়ান সিরিজের পরেই আয়ারল্যান্ড উড়ে যাবে ভারতীয় দল। ১৮ থেকে ২৩ অগস্টের মধ্যে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। এরপর এশিয়া কাপে নামবে টিম ইন্ডিয়া। এশিয়া কাপে কি নামবেন বুমরা? নাকি তাঁকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দেখে নিতে চাইবে টিম ম্যানেজমেন্ট। এশিয়া কাপের অব্যবহিত পরে সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ভারতের। আর বিশ্বকাপ ক্রিকেটের আগে ভারতের এটাই শেষ মুহূর্তের ড্রেস রিহার্সাল। 

আরও পড়ুন: Jasprit Bumrah Medical Update: কতটা সুস্থ আছেন বুমরা-সহ টিম ইন্ডিয়ার আরও তিন তারকা? আপডেট দিল বিসিসিআই

আরও পড়ুন: Mohammed Siraj, WI vs IND: গোড়ালিতে চোট! এশিয়া কাপের আগে দলের বাইরে গিয়ে রোহিতের চাপ বাড়ালেন সিরাজ

এমন প্রেক্ষাপটে রোহিত ফের বলেন, "আশা করছি বিশ্বকাপের আগে বুমরা পুরো সুস্থ হয়ে উঠবে। বিশ্বকাপে ওকে পেলে আমাদের বোলিং আক্রমণ অনেক শক্তিশালী হবে। তবে বিশ্বকাপের আগে একাধিক ম্যাচে বুমরা খেললে লাভ হবে আমাদেরই। একটা বড় সড় চোট সারিয়ে কেউ যখন ফিরে আসে, তার ম্যাচ ফিটনেস থাকে না। এক মাসে বুমরা কতগুলো ম্যাচ খেলে সেই দিকে নজর রাখতে হবে। কতটা রিকভারি করতে পেরেছে, তার উপরে নির্ভর করছে বুমরাকে নিয়ে আমাদের প্ল্যানিং। এনসিএ-র সঙ্গে আমরা যোগাযোগ রেখেই চলেছি। এই মুহূর্তে সব ঠিকঠাকই লাগছে। এটা ভাল দিক।" 

রোহিত কথা থেকে পরিষ্কার বিশ্বকাপে বুমরা ম্যাজিকের দিকে তাকিয়ে আছে টিম ইন্ডিয়া। গত জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে একদিনের ম্যাচ খেলার সময় পিঠে চোট পান বুমরা। এরপর তাঁর অস্ত্রোপচার হয়েছিল। ফিট না হওয়ার জন্য গত এশিয়া কাপ পর্যন্ত খেলতে পারেননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে কামব্যাক করেছিলেন বুমরা। তবে প্রথম ম্যাচে তিনি খেলেননি। তখন থেকেই তাঁর চোট নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। বাকি দুটি ম্যাচে খেললেও, তাঁর পারফরম্যান্স মোটেও ভালো ছিল না। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামা তো অনেক দূরের কথা, দল থেকে সোজা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চলে যান তিনি। যদিও টসের সময় রোহিত জানিয়ে ছিলেন যে, বুমরার হালকা চোট রয়েছে। তাই তিনি মাঠে নামতে পারেননি। বুমরার বদলে ভারত সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামিয়েছিল দীপক চাহারকে। যিনি বিশ্বকাপের মূল স্কোয়াডে না থাকলেও স্ট্যান্ড-বাই হিসেবে গিয়েছিলেন দলের সঙ্গে। বুমরাকে ভোগাচ্ছে ‘স্ট্রেস ইঞ্জুরি’। তাড়াহুড়ো করে মাঠে নামলে ফের চোট লাগার আশঙ্কা থেকেই যাবে। ফলে বুমরার ভবিষ্যতের কথা মাথায় রেখে ঝুঁকি নিতে নারাজ টিম ম্যানেজমেন্ট। এনসিএ-তে একাধিক প্রস্তুতি ম্যাচ খেলেই ফিট সার্টিফিকেট নিতে হবে বুমরাকে। 'বুমুবুম বুমরা'-র মাঠে ফেরার অপেক্ষায় ফ্যানরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.