Asia Cup 2023: 'ওর চেয়ে ভালো কেউ নেই!' বাদ পড়া তারকার জন্য সওয়াল ভাজ্জির, মারলেন বিষাক্ত ছোবল

Harbhajan Singh Slams BCCI For Snubbing Yuzvendra Chahal India Asia Cup 2023 Squad: যুজবেন্দ্র চাহালকে এশিয়া কাপের দলে রাখা হয়নি। এটা মানতে পারছেন না হরভজন সিং। তিনি এবার বিষাক্ত ছোবল মারলেন ইউটিউবে।

Updated By: Aug 24, 2023, 08:18 PM IST
Asia Cup 2023: 'ওর চেয়ে ভালো কেউ নেই!' বাদ পড়া তারকার জন্য সওয়াল ভাজ্জির, মারলেন বিষাক্ত ছোবল
ফুঁসছেন হরভজন সিং!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এশিয়া কাপের (India Asia Cup 2023 Squad) দল ঘোষণা করে দিয়েছে অজিত আগরকরের (Ajit Agarkar) জাতীয় নির্বাচক কমিটি। এশিয়া কাপের জন্য আগুনে স্কোয়াড হয়েছে রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোংয়ের। তবে এই দলে সুযোগ পাননি দেশের সিনিয়র লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)। কুলদীপ যাদবকে (Kuldeep Yadav) বেছে নেওয়া হয়েছে। বলা ভালো, বলে দেওয়াই হয়েছে যুজবেন্দ্রর চেয়ে এগিয়ে কুলদীপই। সীমিত ওভারের ফরম্যাটে চাহালের যোগ্যতা প্রশ্নাতীত। তিনি বারবার ব্রাত্যই থেকেছেন। সাম্প্রতিক অতীতে তার একাধিক উদাহরণ আছে। অথচ সীমিত ওভারের ক্রিকেটে তিনি ম্যাচ-উইনার। চাহালকে দলে না নেওয়ায় এবার ক্ষোভ উগরে দিলেন হরভজন সিং (Harbhajan Singh)। কিংবদন্তি স্পিনার সাফ জানিয়েছেন যে, চাহালের চেয়ে ভালো আর কেউ নেই। 

আরও পড়ুন: Virat Kohli | Asia Cup 2023: ফিটনেস শিল্পে তিনি পিকাসো, পরীক্ষায় চমকে দেওয়া নম্বর! বাইশ গজে লাগল তাক

হরভজন তাঁর ইউটিউব চ্যানেলে এশিয়া কাপের দল নিয়ে বিশ্লেষণ করেছেন। তিনি বলেন, 'এই দলে শুধু যুজবেন্দ্র চাহালেরই অভাব। যদি কেউ জেনুইন স্পিনারের কথা বলে, তাহলে বলব, সাদা বলের ক্রিকেটে ওর চেয়ে ভালো কেউ নেই ভারতীয় দলে। হতে পারে ওর শেষ কয়েক'টি ম্যাচ ভালো যায়নি। তার মানে ও বাজে বোলার হয়ে গেল না। আমার মনে হয় দলে ওর প্রয়োজনীয়তা গুরুত্বপূর্ণ। আমার মনে হয় না ওর জন্য় দরজা বন্ধ হয়ে গিয়েছে। ওকে হয়তো বিশ্বকাপের জন্য ভাবা হয়েছে। চাহাল প্রমাণিত ম্যাচ-উইনার। ও ভালো ফর্মে নেই। সেটা বুঝেছি। হয়তো সে জন্য় বিশ্রাম দিয়েছে। আমার মনে হয় ও দলে থাকলে, ওর আত্মবিশ্বাস অটুট থাকত। যখন কোনও প্লেয়ার বাদ পড়ার পর দলে আসে, তার উপর পারফরম্যান্সের চাপ থেকেই যায়।' গতবছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপে চাহাল ছিলেন দলে। কিন্তু একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে ভারত ফিরে আসে দেশে। এশিয়া কাপে সুযোগ না পাওয়ায় চাহাল তাঁর প্রতিক্রিয়া জানিয়েছেন। দু'টি ইমোজির মাধ্যমে ব্যক্ত করেছেন অনুভূতি। একটি ইমোজিতে মেঘের আড়ালে লুকিয়ে সূর্য। অপর ইমোজিতে হাসি মুখের সূর্য। চাহাল বুঝিয়ে দিলেন যে, মেঘাচ্ছন্ন দিনের পরেই আসলে রোদেলা দিন। 

চাহালকে না নেওয়ার প্রসঙ্গে আগরকরের বলেছেন, 'দেখুন এই মুহূর্তে আমরা দলে দু'জন রিস্ট স্পিনারকে রাখতে পারব না। চাহালের থেকে এগিয়ে আছে কুলদীপ।' এই প্রসঙ্গে রোহিতের সংযোজন, 'আমাদের আট-নয়তে ব্যাটিং বিকল্পের কথা ভাবতে হবে। অক্ষর ব্যাট হাতে ভালো রান করেছে। একজন বাঁ-হাতিকে ব্য়াটিং অর্ডারে পেলে গভীরতা বাড়ে। আমরা অশ্বিন, ওয়াশিংটন সুন্দর ও চাহালের কথা ভেবেছিলাম। তাদের নেওয়া যায়নি। কারণ একজন সিমারকেও আমরা বাদ দিতে পারব না। অনেকেই দীর্ঘ সময় পর দলে ফিরেছে। কারোর জন্যই দরজা বন্ধ হয়নি।' সম্প্রতি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছেন, 'চাহাল কোথাও বড় টুর্নামেন্ট মিস করে যায়। সীমিত ওভারের ক্রিকেটে ও ধারাবাহিক ভাবে পারফর্ম করে আসছে। সে কুড়ি ওভার হোক বা পঞ্চাশ ওভার। ওর উপর চোখ রাখাটা খুব গুরুত্বপপর্ণ।' চাহাল নিয়মিত পারফর্ম করলেও টিম ম্য়ানেজমেন্ট কিন্তু কুলদীপকেই এগিয়ে রাখেন।

আরও পড়ুন: WATCH | Chandrayaan 3: বুমরাদেরও চোখ ছিল টিভিতেই! চাঁদের মাটিতে ভারত, ছবি শেয়ার করল বিসিসিআই

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.