Hardik Pandya: সৌরভ চেয়েছিলেন রঞ্জি খেলুক পাণ্ডিয়া, বরোদা দলে নাম নেই তারকা অলরাউন্ডারের!

হার্দিক পাণ্ডিয়া খেলছেন না রঞ্জি ট্রফি। বরোদা দল হল তাঁকে বাদ দিয়েই!

Updated By: Feb 7, 2022, 02:10 PM IST
Hardik Pandya: সৌরভ চেয়েছিলেন রঞ্জি খেলুক পাণ্ডিয়া, বরোদা দলে নাম নেই তারকা অলরাউন্ডারের!
হার্দিক পাণ্ডিয়া

নিজস্ব প্রতিবেদন: বরোদার হয়ে চলতি বছর ফিটনেস ইস্যুর জন্য বিজয় হাজারে ট্রফি (Vijay Hazare Trophy) খেলেননি হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। এবার আসন্ন রঞ্জি ট্রফিতেও (Ranji Trpohy 2022) বরোদা দলে নেই ভারতীয় দলের অলরাউন্ডার। সোমবার অর্থাৎ আজ রঞ্জির জন্য যে ২০ সদস্যের দল ঘোষণা করেছে বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশন (Baroda Cricket Association) সেই দলে নাম নেই পাণ্ডিয়ার। রয়েছেন তাঁর ভাই ক্রুনাল পাণ্ডিয়া। বরোদার অধিনায়ক হয়েছেন কেদার দেবধর ও তাঁর ডেপুটি বিষ্ণু সোলাঙ্কি।

গতবছর টি-২০ বিশ্বকাপে রীতিমতো বিবর্ণ দেখিয়েছিল পাণ্ডিয়াকে। ফিটনেস এবং ফর্ম এই দুই ইস্যুতেই নাজেহাল তিনি। কুড়ি ওভারের বিশ্বকাপের পর ঘরের মাটিতে অনুষ্ঠিত নিউজিল্যান্ড সিরিজেও দলে সুযোগ পাননি পাণ্ডিয়া। এমনকী দক্ষিণ আফ্রিকা সফরেও যাওয়া হয়নি তাঁর। মুম্বইতে রিহ্যাব করিয়েছেন পাণ্ডিয়া। খেলবেন আসন্ন আইপিএল। নতুন ফ্র্যাঞ্চাইজি আহমেদাবাদের অধিনায়ক হয়েছেন তিনি। ড্রাফটে প্রাক্তন মুম্বই ইন্ডিয়ান্স ক্রিকেটার দাম পেয়েছেন ১৫ কোটি টাকা।

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় চেয়েছিলেন পাণ্ডিয়া রঞ্জি খেলুক। কিছু দিন আগে সংবাদসংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেছিলেন, "হার্দিক চোট পেয়েছিল। পুরোপুরি সুস্থ হয়ে ওঠার জন্য ব্রেক দেওয়া হয়েছিল। যাতে ও দীর্ঘ সময় ভারতীয় ক্রিকেটকে সার্ভিস দিতে পারে। আমি বিশ্বাস করি ও রঞ্জি ট্রফি দিয়ে শুরু করবে। আমার প্রত্যাশা আরও বেশি করে বল করুক। ওর শরীর আরও শক্তিশালী হয়ে উঠবে।"

আরও পড়ুন: Jason Holder: একা কুম্ভ আগলে রিচার্ডস-গেইলদের ক্লাবে নাম লেখালেন হোল্ডার

পান্ডিয়া গতবছর আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে একটি ম্যাচেও বল করেননি, তিনি শুধু ব্যাট করেছেন। টি-২০ বিশ্বকাপে আফগানিস্তান ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে বল করেন পাণ্ডিয়া। কোনও উইকেট তিনি পাননি। খরচ করেছেন ৪০ রান।২০১৯ সালে পিঠের অস্ত্রোপচারের পর থেকেই পাণ্ডিয়ার পিঠের সমস্যা চলছে। যা তাঁকে ভোগাচ্ছে প্রতিনিয়ত। মুম্বইতে চলতি রিহ্যাবে মূলত স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং মডিউলে করেছেন পাণ্ডিয়া। ২০১৮ সালে পাণ্ডিয়া শেষবার সাদা জার্সিতে দেশের হয়ে খেলেছিলেন। তারপর থেকে তাঁকে আর লাল বলের ক্রিকেটে দেখা যায়নি। পাণ্ডিয়া ১১টি টেস্টে ৫৩২ রান করেছেন। তাঁর সর্বোচ্চ ১০৮। ১৭টি উইকেট রয়েছে পাণ্ডিয়ার।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App
 

 

.