পাণ্ডিয়ার 'পাওয়ার ব্যাটিংয়ের' সৌজন্য তৃতীয় টেস্টে সুবিধাজনক জায়গায় ভারত

Updated By: Aug 13, 2017, 01:55 PM IST
পাণ্ডিয়ার 'পাওয়ার ব্যাটিংয়ের' সৌজন্য তৃতীয় টেস্টে সুবিধাজনক জায়গায় ভারত

ওয়েব ডেস্ক : ভারতীয় টিমের একের পর এক রেকর্ড শ্রীলঙ্কা সরফে গিয়ে। ইতিমধ্যেই টেস্ট ক্রিকেটে একটানা সব থেকে বেশি হাফ সেঞ্চুরি করার বিশ্বরেকর্ড করেছেন ভারতীয় ওপেনার লোকেশ রাহুল। সিরিজে রয়েছে আরও অনেক রেকর্ড। এবার সেই রেকর্ডের হাত ধরেই আরও এক কীর্তি গড়লেন হার্দিক পাণ্ডিয়া। এত ওভারে ২৬ রান নিয়ে টেস্ট ক্রিকেটে রেকর্ড গড়লেন তিনি। ভারতের প্রথম ইনিংসের ১১৬তম ওভারে এই রেকর্ড করেন তিনি। ব্যক্তিগত ১০৮ রানে আউট হন তিনি। ভারতের প্রথম ইনিংসে স্কোর ৪৮৭।

সিরিজের শেষ তথা তৃতীয় টেস্টে টসে জিতে পাল্লেকেলেতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। শুরু থেকেই আধিপত্য বজায় রেখেছিলেন দুই ওপেনার। ১৮৮ রানের ওপেনিং পার্টনারশিপ দেওয়ার পর ব্যক্তিগত ৮৫ রানে আউট হয়ে ফেরেন কে এল রাহুল। শতরান করেন শিখর ধাওয়ান। কবে তাঁরা ফিরে যেতেই পুজারা ও রাহানে অল্প সময়ের মধ্যেই ফিরে যান। একটি সময় মনে করা হচ্ছিল, ম্যাচের গ্রিপ অনেকটাই শ্রীলঙ্কার হাতে চলে যাচ্ছে। যদিও, তারপর কিছুটা পরিস্থিতি সামাল দেন অধিনায়ক কোহলি ও অশ্বিন। তবে, তাদের লড়াইও বেশি সময় টেকেনি। ৩৩৯ রানে একটা সময় ৭ উইকেট হারায় ভারত। যখন মনে করা হচ্ছিল, এই ম্যাচে বড় রানের দিকে এগোতে পারবে না ভারত, ঠিক তখনই নিজের হাতে ব্যাটন তুলে নেন টেলেন্ডার পাণ্ডিয়া। শুরু থেকেই কার্যত আক্রমণাত্মক মেজাজে ছিলেন তিনি। ৯৬ বলে ৮টি চার ও ৭টি ছয়ের সাহায্যে ১০৮ রান করে আউট হন তিনি। ততক্ষণে ভারতের স্কোর পৌঁছে গেছে ৪৮৭টি।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় শ্রীলঙ্কা। মহম্মদ শামির বলে ৫ রানের মাথায় আউট হয়ে ফিরে গেছেন উপল থারাঙ্গা। শ্রীলঙ্কার স্কোর ২ উইকেটে ২৩।

আরও পড়ুন- ধবন-রাহুল ফিরতেই খেলায় ফিরল শ্রীলঙ্কা

.