MS Dhoni-র সেদিনের বিস্ফোরক সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন Ravi Shastri

ধোনি তাঁর আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে এমন সব সিদ্ধান্ত নিয়েছেন, যা কেউ আগাম আন্দাজও করতে পারেননি। তেমনই ধোনির নেওয়া এক সিদ্ধান্ত নিয়ে এবার মুখ খুললেন শাস্ত্রী।

Updated By: Dec 27, 2021, 04:39 PM IST
MS Dhoni-র সেদিনের বিস্ফোরক সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন Ravi Shastri
এমএস ধোনি

নিজস্ব প্রতিবেদন: এমএস ধোনি (MS Dhoni) তাঁর আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে এমন সব সিদ্ধান্ত নিয়েছেন, যা কেউ কল্পনাও করতে পারেননি! টি-২০ বিশ্বকাপের ফাইনালে (T20 World Cup Final) শেষ ওভার যোগিন্দর শর্মার (Joginder Sharma) হাতে তুলে দেওয়া হোক বা ২০১১ বিশ্বকাপের ফাইনালে ( 2011 World Cup Final) যুবরাজ সিংয়ের (Yuvraj Singh) আগে নিজে ব্যাট করতে নেমে যাওয়া!

এটাই ধোনি, তিনি কী করতে চলেছেন, তার আগাম আন্দাজ কেউ করতে পারেন না। তাঁর মাথায় কী চলছে, একমাত্র তিনিই জানেন। ঠিক একই ভাবে মাত্র ৩৩ বছর বয়সে ধোনির টেস্ট ক্রিকেটকে অবসর জানানোর খবরেও চমকে ছিল বাইশ গজ। আর ধোনির সেই বিস্ময়ের ঘোর লেগেছিল ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর (Ravi Shastri) চোখে-মুখেও! ধোনিদের প্রাক্তন হেডস্যার এমনটাই জানিয়েছেন স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে। চলতি বছর টি-২০ বিশ্বকাপ শেষ হওয়ার সঙ্গেই ভারতীয় দলের হেড কোচ হিসাবে দায়িত্ব শেষ হয়ে যায় রবি শাস্ত্রীর (Ravi Shastri)। ভারতীয় দলের সঙ্গে কোচ হিসাবে পাঁচ বছরের কেরিয়ারে পড়েছে ইতি। এখন তিনি প্রাক্তন ভারতীয় কোচ। শাস্ত্রীর স্মৃতির ঝুলি থেকে ধোনির টেস্ট অবসর নিয়ে কথা বললেন। সালটা ছিল ২০১৪। সেবার অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল ভারত। বক্সিং-ডে টেস্ট ড্র হওয়ার পরেই ধোনির টেস্ট অবসরের সিদ্ধান্ত টুইট করে জানিয়ে দেয় বিসিসিআই। 

আরও পড়ুন: WATCH-সাক্ষাৎকার দিচ্ছিলেন Mark Wood, বিরক্ত করেই গেলেন Ben Stokes!

ধোনির টেস্ট অবসরের প্রসঙ্গে শাস্ত্রী বলেন, "আমরা ধোনির এই সিদ্ধান্তে চমকে গেছিলাম। ধোনি আমার কাছে এসে বলে যে, ও কিছু দলকে বলতে চায়। আমি বলেছিলাম, নিশ্চিত ভাবে এগিয়ে যাও। আমি ভাবছিলাম যে, ও ড্র টেস্ট নিয়ে কিছু বলবে। কিন্তু এমএস যখন অবসরের কথা ঘোষণা করে, তখন ড্রেসিংরুমে সকলের মুখগুলো ছিল দেখার মতো। কেউ বিশ্বাসই করতে পারেনি। তবে এটাই এমএস। ও অবসরের ঘোষণার জন্য সুযোগ খুঁজছিল। ও খুব ভাল ভাবে জানত যে, ওর শরীর কতটা ওর সঙ্গ দিচ্ছে। সেভাবেই ও সাদা বলের ক্রিকেট খেলেছে। আর যখন শরীর উত্তর দিয়ে দেয়, তখন আর কোনও দ্বিতীয় ভাবনা আসে না মাথায়। ওটাই সব। ধোনি জানত যে, এই দলকে নেতৃত্ব দেওয়ার জন্য কোহলিই আদর্শ।" ধোনিকে বরাবরই শাস্ত্রী শ্রদ্ধা করেছেন। দুয়ের সম্পর্ক ছিল বরাবরই অন্য পর্যায়ের।

.