ATK Mohun Bagan : চাপে আইএফএ, কলকাতা লিগ থেকে নাম তুলে নিল সবুজ-মেরুন! কিন্তু কেন?

ATK Mohun Bagan : এটিকে মোহনবাগান চিঠি পাঠানোর কয়েক ঘণ্টা বাদেই আইএফএ-কে চিঠি পাঠাল ভবানীপুর। সোমবার সবুজ-মেরুন না খেললে আদৌ লিগের ম্যাচ কীভাবে অনুষ্ঠিত হবে তা জানতে চেয়ে চিঠি।

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Sep 25, 2022, 12:52 AM IST
ATK Mohun Bagan : চাপে আইএফএ, কলকাতা লিগ থেকে নাম তুলে নিল সবুজ-মেরুন! কিন্তু কেন?
এ বারের কলকাতা লিগে দেখা যাবে না ডার্বি যুদ্ধ। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: সবকিছু ঠিক ছিল। কিন্তু ম্যাচ শুরু হওয়ার মাত্র ৪৮ ঘন্টা আগে কলকাতা লিগ থেকে নাম তুলে নিল এটিকে মোহনবাগান। ফলে এ বারের কলকাতা লিগে ডার্বি যুদ্ধ দেখা যাবে না। ইমামি ইস্টবেঙ্গলের সঙ্গে ৯০ মিনিটের যুদ্ধ দেখার জন্য আইএসএল পর্যন্ত অপেক্ষা করতেই হবে। কলকাতা লিগের সুপার সিক্সে কি আদৌও অংশ নেবে সবুজ-মেরুন? গত কয়েকদিন ঘরেই ময়দানে ঘোরাফেরা করছিল প্রশ্নটা। অবশেষে সব জল্পনায় জল ঢেলে সবুজ-মেরুন কর্মকর্তাদের তরফে জানিয়ে দেওয়া হল যে তাদের পক্ষে কলকাতা লিগ খেলা সম্ভব নয়। এটিকে মোহনবাগানের এহেন সিদ্ধান্তে স্বাভাবিকভাবেই বেশ চাপে আইএফএ।  

সূচি অনুযায়ী, আগামী সোমবার মাঠে নামার কথা ছিল জুয়ান ফেরান্দোর দলের। কল্যাণী স্টেডিয়ামে প্রথম ম্যাচে তাদের মুখোমুখি হত ভবানীপুর ক্লাব। কিন্তু হঠাৎই বদলে গেল ছবিটা। শনিবার লিখিতভাবে আইএফএ-কে গঙ্গাপারের ক্লাব জানিয়ে দিল, তারা সুপার সিক্সে খেলতে পারবে না। কিন্তু কেন এমন সিদ্ধান্ত? এটিকে মোহনবাগানের তরফে জানানো হয়েছে, এফএসডিএল-এর নিয়ম অনুযায়ী আইএসএল খেলা কোনও টিম ওই টুর্নামেন্ট চলাকালীন অন্য কোনও লিগে অংশ নিতে পারবে না। সেই সঙ্গেই ইচ্ছা থাকলেও খেলার উপায় নেই বলেই ব্যাখ্যা দিয়েছে এটিকে মোহনবাগান। তারা এও জানায়, এফএসডিএল-এর কাছে তারা কলকাতা লিগে খেলার ইচ্ছাও প্রকাশ করেছিল। কিন্তু অনুমতি না মেলায় এই লিগে অংশ নেওয়া সম্ভব হচ্ছে না। তাছাড়া মোহনবাগানের রিজার্ভ টিম না থাকায় কলকাতা লিগে খেলতে পারবে না তারা।

মোহনবাগান সচিব দেবাশিস দত্তের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি বললেন, "আমাদের বক্তব্য আইএফএ-কে চিঠি দিয়ে জানিয়েছি। অক্টোবরে আইএসএল ডার্বির দিন কয়েক আগে আমরা মহমেডানের সঙ্গে কলকাতা লিগের ডার্বি খেলব! এটা কী ভাবে সম্ভব। আইএসএল রাজি হবে কী ভাবে? কী ভাবে চুক্তি ভেঙে আমরা এই পদক্ষেপ করতে পারি। নিয়ম মেনেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। যদি এফএসডিএল অনুমতি দিত, তা হলে অবশ্যই কলকাতা লিগ খেলতাম। আমরা চুক্তি ভঙ্গ করতে পারি না।"

আরও পড়ুন: Jhulan Goswami, INDW vs ENGW : বিদায়বেলায় বোলার ঝুলনের সৌজন্যে সাহেবদের হোয়াইটওয়াশ করে দেশে ফিরছে হরমনের ভারত

আরও পড়ুন: IND vs SGP : সিঙ্গাপুরের বিরুদ্ধে পিছিয়েও আশিকের গোলে ড্র করল সুনীলের ভারত

সোমবার ম্যাচ। তার ৪৮ ঘণ্টা আগে মোহনবাগান নাম তুলে নেওয়ায় চরম সমস্যায় পড়েছে আইএফএ। সচিব অনির্বাণ দত্ত জানান, মোহনবাগানের চিঠি তাঁরা পেয়েছেন। রবিবার ক্লাবের কর্তাদের সঙ্গে এ নিয়ে আলোচনা করবেন।

এ দিকে এটিকে মোহনবাগান চিঠি পাঠানোর কয়েক ঘণ্টা বাদেই আইএফএ-কে চিঠি পাঠাল ভবানীপুর। সোমবার সবুজ-মেরুন না খেললে আদৌ লিগের ম্যাচ কীভাবে অনুষ্ঠিত হবে তা জানতে চেয়ে চিঠি। লিগের সূচি ঘোষণার আগে কেন ক্লাবগুলোর সঙ্গে কথা বলেনি আইএফএ, তাও চিঠিতে উল্লেখ করেছে ভবানীপুর। এমনকি সে ক্ষেত্রে সুপার সিক্সের ভবিষ্যতই বা কী, সেটাও জানতে চেয়েছে চিঠিতে। মোহনবাগান না খেললে পাঁচ দলের কলকাতা লিগের পরবর্তী রাউন্ডের খেলা হবে। লিগে খেলার জন্য ইস্টবেঙ্গল আর মহমেডান স্পোর্টিংয়ের কাছ থেকে চিঠি নেওয়ারও পরামর্শ দিয়েছে আইএফএকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.