মেসির হাতে বিশ্বকাপ দেখছেন না সুনীল

মেসি অনুরাগী হলেও ফুটবল যুবরাজের সঙ্গে তুলনা তাঁর না পসন্দ... 

Updated By: Jun 12, 2018, 07:33 PM IST
মেসির হাতে বিশ্বকাপ দেখছেন না সুনীল

সুখেন্দু সরকার

আগেই জানিয়েছিলেন, মেসি অনুরাগী হলেও ফুটবল যুবরাজের সঙ্গে তুলনা তাঁর না পসন্দ। এবার আরও একধাপ এগিয়ে ভারত অধিনায়ক সুনীল ছেত্রী জানিয়ে দিলেন, “আমি ভারতীয় মেসি নই। আমি ভারতীয় সুনীল ছেত্রী”। ফুটবল কিংবদন্তীর কথায়, সোশ্যাল দুনিয়ায় ভাইরাল হওয়া মেসির সঙ্গে নিজের মেমে দেখে ৫ সেকেন্ডের জন্য আনন্দ হয় ঠিকই, তবে তা কখনই দীর্ঘস্থায়ী হয়নি। নিজের সঙ্গে মেসির তুলনা নিয়ে সুনীল যতটা 'বাস্তবের মাটিতে' পা রেখে কথা বললেন, বিশ্বকাপ নিয়ে আলোচনাতেও ঠিক ততটাই বস্তুনিষ্ঠ দৃষ্টিভঙ্গি তাঁর।  ‘মেসি ফোবিয়া’র মধ্যেই ভারতের এক নম্বর ফুটবল তারকা কোনও রাখঢাক না করেই বলছেন, এবার আর্জেন্টিনা জিতছেন না। মেসির হাতে রাশিয়া বিশ্বকাপ উঠছে না।

আরও পড়ুন- বিশ্বকাপের বিতর্কিত ঘটনাবলী

তাঁর ফেভারিট স্পেন। তিনি চান, গেম মেকার আন্দ্রে ইনিয়েস্তা বিশ্বকাপ ট্রফি জিতুক। আর ‘লাল আর্মি’ পরাস্ত হলে চাইবেন ব্রাজিল ষষ্ঠবারের জন্য বিশ্বকাপ জিতুক। আর সেটাও না হলে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি কিংবা ফ্রান্স-কেউ একটা জিতলেই খুশি হবেন সুনীল।

আরও পড়ুন- বাংলাদেশের এশিয়া কাপ জয়ের নেপথ্যে এক ভারতীয়

সম্প্রতি, জোড়া গোলে দেশকে ট্রফি জিতিয়েছেন সুনীল। কেনিয়ার বিরুদ্ধে কনটিনেন্টাল কাপ জিতে মাঠে উপস্থিত যুবাদের ধন্যবাদও জানালেন ছেত্রী। একই সঙ্গে বাংলার জামাই কোনও রকম কুণ্ঠাবোধ না করেই বললেন, বাংলাকে মিস করেন। পেশাদার হিসাবে মোহনবাগানকে যে তিনি সমীহ করেন সেকথাও স্বীকার করে নেন ছেত্রী। তাঁর কথায়, গত ৫ বছরে সবথেকে কঠিন প্রতিপক্ষ ছিল মোহনবাগানই।

আরও পড়ুন- রাশিয়াতেই শেষ বিশ্বকাপ যাঁদের ...

.