"সোনা জিততে চেয়েছিলাম, রুপো পেলাম, পদক পেয়ে আমি খুশি"

"এতদূর আসতে পারব প্রথমে সেটাই ভাবিনি। কিন্তু এসে যখন পড়েছিলাম, তখন সোনাটাই জিততে চেয়েছিলাম। নিজেকে উজাড় করে খেলেছিলাম। অনেক খেটেছিলাম। কিন্তু হল না। তবে আমি রুপো জিতেও খুব খুশি। একটা পদক নিয়ে দেশে ফিরছি।" অলিম্পিক ব্যাডমিন্টনে 'সিন্ধু'সভ্যতার উত্থানের পর এমনটাই বললেন ভারতের 'সোনার মেয়ে' পি ভি সিন্ধু। তাঁর হাত ধরেই প্রথম কোনও ভারতীয় মেয়ে অলিম্পিকের আসরে রুপো জিতলেন।

Updated By: Aug 20, 2016, 11:57 AM IST
"সোনা জিততে চেয়েছিলাম, রুপো পেলাম, পদক পেয়ে আমি খুশি"

ওয়েব ডেস্ক : "এতদূর আসতে পারব প্রথমে সেটাই ভাবিনি। কিন্তু এসে যখন পড়েছিলাম, তখন সোনাটাই জিততে চেয়েছিলাম। নিজেকে উজাড় করে খেলেছিলাম। অনেক খেটেছিলাম। কিন্তু হল না। তবে আমি রুপো জিতেও খুব খুশি। একটা পদক নিয়ে দেশে ফিরছি।" অলিম্পিক ব্যাডমিন্টনে 'সিন্ধু'সভ্যতার উত্থানের পর এমনটাই বললেন ভারতের 'সোনার মেয়ে' পি ভি সিন্ধু। তাঁর হাত ধরেই প্রথম কোনও ভারতীয় মেয়ে অলিম্পিকের আসরে রুপো জিতলেন। ছবিতে দেখুন সেই মুহূর্ত, অলিম্পিকে 'সিন্ধু' সভ্যতা

রুপো জয়। কিন্তু তাতে কি? আবেগে উচ্ছ্বাসে ভাসছে সারা দেশ। আনন্দে ভাসছেন ছাত্রী নিজেও। ছাত্রীর গর্বে গর্বিত কোচও। পুলেল্লা গোপীচাঁদের কথাতেও মিলল সেই সুর। বললেন, "মনখারাপ নয়। দারুণ খেলেছ।" ফাইনালে স্পেনের ক্যারোলিনা মারিনের কাছে ২১-১৯, ১২-২১, ১৫-২১ সেটে হেরে যান সিন্ধু। কিন্তু, তা নিয়ে আফশোষ নেই রুপোজয়ী ভারতীয় ব্যাডমিন্টন তারকার। বললেন, "খেলায় হার-জিত থাকেই। একজন জিতবে। একজন হারবে। দুজনেই আগ্রাসন নিয়ে খেলি। অসাধারণ খেলেছে মারিন। আজ ওর দিন।"

সেইসঙ্গে ভারতীয় ব্যাডমিন্টনের ভবিষ্যত নিয়েও তাঁর গলায় আশ্বাস ঝরে পড়ে। বলেন, "আরও অনেক অনেক ভালো ছেলেমেয়ে গোপী স্যারের অ্যাকাডেমিতে উঠে আসছে। গতবার ব্রোঞ্জ, এবার রুপো। ব্যাডমিন্টন এগোচ্ছে।" তাঁর এই সাফল্য, পদকজয় সবটাই কোচ 'গোপী স্যার'কে উত্সর্গ করেছেন কৃতী ছাত্রী।

আরও পড়ুন, ফাইনালে থেমে গেল সিন্ধুর বিজয়রথ; হেরে রুপোতেই সন্তুষ্ট থাকতে হল

.