Shane Warne: ১০০০ টেস্ট উইকেট পাবেন এই ভারতীয়! ভবিষ্যদ্বাণী স্পিন-জাদুকরের

দুই ক্রিকেটারের মধ্য়ে এই সম্ভাবনা দেখছেন শেন ওয়ার্ন!

Updated By: Jan 25, 2022, 12:45 PM IST
Shane Warne: ১০০০ টেস্ট উইকেট পাবেন এই ভারতীয়! ভবিষ্যদ্বাণী স্পিন-জাদুকরের

নিজস্ব প্রতিবেদন: সর্বকালের সর্বোচ্চ টেস্ট উইকেট শিকারিদের তালিকায় প্রথম দুয়ে বিরাজমান মুথাইয়া মুরলীথরন (Muttiah Muralitharan) ও শেন ওয়ার্ন (Shane Warne)। শ্রীলঙ্কার কিংবদন্তির ঝুলিতে আছে ৮০০টি টেস্ট উইকেট, অজি স্পিন-জাদুকর ওয়ার্নের ঝুলিতে রয়েছে ৭০৯টি টেস্ট উইকেট। দেখতে গেলে এই দুই মহারথীয় ধারে কাছে আছেন বিশ্ববন্দিত ইংরেজ পেসার জিমি অ্যান্ডারসন (Jimmy Anderson)। অ্যান্ডারসন এখনও পর্যন্ত পেয়েছেন ৬৪০টি টেস্ট উইকেট সক্রিয় বোলারদের মধ্যে অ্যান্ডারসন ছাড়া ৫০০-র বেশি উইকেট আছে তাঁর সতীর্থ স্টুয়ার্ট ব্রডের। ব্রিটিশ জোরে বোলার নিয়েছেন ৫৩৭টি টেস্ট উইকেট। 

আরও পড়ুন: দেখুন: Pushpa-র Srivalli-তে নাচলেন Raina, জুড়লেন ক্রিকেটীয় স্টেপ! মোহিত Allu Arjun

ওয়ার্ন মনে করেন যে, ১০০০টি টেস্ট উইকেটের মাইলস্টোন স্পর্শ করার ক্ষমতা রয়েছে বিশ্বের দুই বোলারের কাছেই। তাঁরা হলে ওয়ার্নের দেশের তারকা স্পিনার ন্য়াথান লিঁয় (Nathan Lyon) ও ভারতের সুপারস্টার আর অশ্বিন (Muttiah Muralitharan)। ওয়ার্ন এক দৈনিকে দেওয়া  সাক্ষাৎকারে বলেন, "আমি আশা করি অশ্বিন ও লিঁয় এই দু'জনেই আমার ও মুরলীথরনের রেকর্ড ভাঙতে পারে। কারণ আমরা যত বেশি কোয়ালিটি স্পিন বোলিং দেখব, ক্রিকেট তত বেশি আকর্ষণীয় হয়ে উঠবে। একজন প্রকৃত জোরে বোলার ও দুর্দান্ত স্পিনারের সঙ্গে ব্যাটারের ব্যাট-বলের যুদ্ধটা টেস্ট ক্রিকেটে উপভোগ্য। আমি আশা করি অশ্বিন-লিঁয় দু'জনেই ১০০০টি টেস্ট উইকেট নিক।" ওয়ার্ন যে ভবিষ্যদ্বাণী করেছেন, তা কার্যত সম্ভব নয়। অশ্বিনের বয়স এখন ৩৫। লিঁয় তাঁর থেকে এক বছরের ছোট। অশ্বিনের ঝুলিতে ৪৩০টি টেস্ট উইকেট রয়েছে, লিঁয় পেয়েছেন ৪১৫টি উইকেট। দুই ক্রিকেটারের মিলিত প্রয়াসে ১০০০ উইকেট হলেও হতে পারে, তবে একক দক্ষতায় ১০০০ স্পর্শ করার সম্ভাবনা অত্যন্ত ক্ষীণ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.