আজ আই লিগে 'ডি-ডে': চেন্নাই না ইস্টবেঙ্গল? দক্ষিণ ভারতে চ্যাম্পিয়নশিপের লড়াই

চেন্নাই, মিনার্ভার কাছে হারলে আর ইস্টবেঙ্গল গোকুলামকে হারালেই ১৫ বছর পর ভারত সেরা হবে ইস্টবেঙ্গল। 

Updated By: Mar 9, 2019, 12:18 PM IST
আজ আই লিগে 'ডি-ডে': চেন্নাই না ইস্টবেঙ্গল? দক্ষিণ ভারতে চ্যাম্পিয়নশিপের লড়াই

নিজস্ব প্রতিবেদন :  ফটো ফিনিশের অপেক্ষায় ২০১৮-১৯ মরশুমের আই লিগ। ঠিক যেন গত বছরের পুনরাবৃত্তি। খেতাবি লড়াইয়ে চেন্নাই সিটি এফসি ও ইস্টবেঙ্গল।  দক্ষিণ ভারতের দুই শহর কোয়েম্বাটোর ও কোঝিকোড়ে আজ আই লিগের খেতাবি লড়াই ।  কোয়েম্বাটোরে চেন্নাই সিটি এফসি-র মুখোমুখি গতবারের চ্যাম্পিয়ন মিনার্ভা পঞ্জাব এফসি। অন্যদিকে কোঝিকোড়ে গোকুলাম কেরালা এফসি-র সামনে ইস্টবেঙ্গল। 

আই লিগের চ্যাম্পিয়ন শিপের দৌড়ে থাকা চেন্নাই ও ইস্টবেঙ্গলের পয়েন্টের ফারাক মাত্র ১। ১৯ ম্যাচে চেন্নাইয়ের পয়েন্ট যেখানে ৪০, সেখানে ৩৯ পয়েন্টে দাঁড়িয়ে ইস্টবেঙ্গল। 

শেষ ম্যাচে কোন সমীকরণে দাঁড়িয়ে আই লিগের খেতাবি লড়াই দেখে নিন একনজরে:
# আজ চেন্নাই-মিনার্ভাকে হারালেই প্রথমবারের জন্য আই লিগ চ্যাম্পিয়ন হয়ে যাবে। সেক্ষেত্রে ইস্টবেঙ্গল -গোকুলামকে হারালেও রানার্স হয়েই থাকতে হবে। 
# চেন্নাই-মিনার্ভা ম্যাচ ড্র হলে কিংবা চেন্নাই, মিনার্ভার কাছে হারলে আর ইস্টবেঙ্গল গোকুলামকে হারালেই ১৫ বছর পর ভারত সেরা হবে ইস্টবেঙ্গল। 
#  চেন্নাই-মিনার্ভা ম্যাচ ড্র হলে আর অন্য দিকে  ইস্টবেঙ্গল-গোকুলাম ম্যাচ ড্র হলেও এক পয়েন্টের ব্যবধানে চ্যাম্পিয়ন হয়ে যাবে চেন্নাই।

লাল-হলুদ সমর্থকরা এখন চেন্নাইয়ের পয়েন্ট নষ্টের অপেক্ষায়।  কারণ গোকুলামকে হারানোর ব্যাপারে আত্মবিশ্বাসী আলেসান্দ্রো ব্রিগেড। 

আরও পড়ুন - বানান করে লিখলেন মেসি, তার পর যেন ম্যাজিক! শিল্পীর সৃষ্টি দেখলে চমকে যাবেন

.