Neymar | Messi | FIFA World Cup 2022: 'চ্যাম্পিয়ন আমিই হব'! নেইমার শোনালেন মেসিকে

Neymar-Messi: নেইমার বিশ্বকাপে নামার আগে জানিয়ে দিলেন যে, মেসির সঙ্গে দেশের জার্সিতে প্রতিদ্বন্দ্বিতার সময়ে, তিনি মেসিকে বলেন যে, চ্য়াম্পিয়ন তিনিই হবেন। আর এই নিয়ে দুই বন্ধু বিস্তর হাসাহাসি করে।

Updated By: Nov 16, 2022, 08:43 PM IST
Neymar | Messi | FIFA World Cup 2022: 'চ্যাম্পিয়ন আমিই হব'! নেইমার শোনালেন মেসিকে
মুখোমুখি মেসি-নেইমার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সারা পৃথিবী মুখিয়ে থাকে ব্রাজিল বনাম আর্জেন্টিনা (BRA vs ARG) দ্বৈরথের জন্য। আসন্ন ফুটবল বিশ্বকাপেও (FIFA World Cup 2022) হোক  'সাউথ আমেরিকান ক্লাসিকো'। গতবছর কোপা আমেরিকার (Copa America) ফাইনালের পর ফের মেসি বনাম নেইমার (Lionel Messi vs Neymar Jr) ডুয়েল। সেলেকাও বনাম লা আলবিসেলেস্তে ম্যাচ নিয়ে এবার কথা বললেন নেইমার। মেসির সঙ্গে ব্রাজিলিয়ান স্টারের সম্পর্ক বন্ধুর চেয়েও বেশি। অতীতে বার্সেলোনায় (Barcelona) চুটিয়ে এক সঙ্গে খেলেছেন তাঁরা। এখন প্যারিস সাঁ জাঁ-য় (PSG) তাঁরা খেলছেন। নেইমার শুধু মেসির সঙ্গেই নন, ফরাসি সুপারস্টার কিলিয়ান এমবাপের (Kylian Mbappe) সঙ্গেও খেলেন প্যারিসে। কাপ যুদ্ধের আগে নেইমার জানালেন যে, মেসি-এমবাপের সঙ্গে প্রতিদ্ধন্দ্বিতা বা খেলার অভিজ্ঞতা তাঁর কাছে কেমন!

আরও পড়ুন: FIFA World Cup 2022: শেষ ষোলোয় বিদায় আর্জেন্টিনার! কাপ উঠবে ব্রাজিলের হাতেই; বিরাট ভবিষ্যদ্বাণী

নেইমার এক দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, 'দেশের হয়ে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে আমার আর মেসির মধ্যে খুব একটা বেশি আলোচনা হয় না। তবে যখন ফাইনালে আমরা মুখোমুখি হই, আমি মেসিকে বলি, চ্যাম্পিয়ন আমিই হব। এরপর আমরা প্রচুর হাসি। মেসি এবং কিলিয়ানের (এমবাপে) সঙ্গে খেলা আমার কাছে বিরাট আনন্দের। ওরা ফুটবলের দুই গ্রেট। দীর্ঘদিনের বিচারে মেসি শ্রেষ্ঠ। কিলিয়ান তরুণ ফুটবলার। ও নিজেকে উন্নত করছে। কিলিয়ানের আরও উন্নতি বাকি আছে। তবে ও দেখিয়েছে ওর মধ্যে কী প্রচুর সম্ভাবনা রয়েছে। আমি সবসময় সেরাদের সঙ্গে খেলা পছন্দ করি। কারণ জেতার সম্ভাবনা অনেক বেশি থাকে। বিশ্বকাপে খেলা আমার স্বপ্নের মতো। যবে থেকে ফুটবল বুঝেছি, তবে থেকেই সেটা। আমি আবার একটা বিশ্বকাপ খেলার সুযোগ পাচ্ছি।  সকলেরই উচ্চ প্রত্যাশা রয়েছে। চিন্তিত নয়, রোমাঞ্চিত আমরা। সবাই বিশ্বকাপে সেরাটাই দেবে।' ২০১৪ এবং ২০১৮ সালের পর জীবনের তৃতীয় বিশ্বকাপ খেলতে নামছেন নেইমার। তবে ২০২৬ বিশ্বকাপে তাঁকে হয়তো আর দেশের জার্সিতে নাও দেখা যেতে পারে। কাতার উড়ে যাওয়ার আগে নেইমার তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা জানিয়ে দিয়েছেন। সেখানে অবসরের ইঙ্গিত স্পষ্ট।
 

২৬  সদস্যের ব্রাজিলের বিশ্বকাপ স্কোয়াড:

গোলকিপার: অ্যালিসন বেকার (লিভারপুল), এডারসন (ম্যানসিটি) ও ওয়েভারটন (পালমেইরাস)।

রক্ষণ: মারকুইনহোস (পিএসজি), থিয়াগো সিলভা (চেলসি), এডার মিলিতাও (রিয়াল মাদ্রিদ), ডানিলো (জুভেন্টাস), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), অ্যালেক্স তেলেস (সেভিয়া), ড্যানি আলভেজ (পুমাস) ও ব্রেমার (জুভেন্টাস)।

মিডফিল্ডার: ক্যাসেমিরো (ম্যান ইউ), ফ্যাবিনহো (লিভারপুল), ফ্রেড (ম্যান ইউ), ব্রুনো গিমারেস (নিউক্যাসল), লুকাস পাকুয়েতা (ওয়েস্টহ্যাম) ও এভারটন রিবেইরো (ফ্লামেঙ্গো)।

ফরোয়ার্ড: নেইমার (পিএসজি), ভিনিসাস জুনিয়র (রিয়াল মাদ্রিদ), রডরিগো (রিয়াল মাদ্রিদ), রিচার্লিসন (টটেনহ্যাম), ব়্যাফিনহা (বার্সেলোনা), গ্যাব্রিয়েল জিসাস (আর্সেনাল), অ্যান্টোনি (ম্যানইউ), পেদ্রো (ফ্লামেঙ্গো) ও গ্যাব্রিয়েল মার্টিনেল্লি (আর্সেনাল)।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.