২০১৯ বিশ্বকাপ খেলবই: রায়না

"আমি এখানে থামব না। ২০১৯ বিশ্বকাপ খেলবই", রায়নার এই কথাতেই তা স্পষ্ট। 

Updated By: Feb 16, 2018, 12:30 PM IST
২০১৯ বিশ্বকাপ খেলবই: রায়না

নিজস্ব প্রতিবেদন: এভারেস্ট ডিঙেয়ে রাজা হয়েছিলেন 'দাদা'। এবার তাঁর ছাত্রও সেই পথেই। ক্রিকেট ইতিহাসে বিগেস্ট কামব্যাকের প্রথম গল্পটা লিখেছিলেন 'দ্য প্রিন্স অব ক্যালকাটা'। তারপর সৌরভের সরণি বেয়ে হেঁটেছেন আরও কত...। রাজকীয় প্রত্যাবর্তনে বোল্ড শিরোনাম রচনা করেছিলেন যুবরাজ। এ বার পালা সুরেশ রায়নার। দীর্ঘ দিন নীল জার্সি গায়ে না চাপানোর জ্বালায় রায়নাকে আরও কঠিন করে তুলেছে। "আমি এখানে থামব না। ২০১৯ বিশ্বকাপ খেলবই", রায়নার এই কথাতেই তা স্পষ্ট। 

আরও পড়ুন- আইপিএলের সূচি: বোধনেই মুম্বই-চেন্নাই টক্কর

সম্প্রতি নতুন বছরে ইয়ো ইয়ো টেস্টে উত্তীর্ণ হয়েই ভারতীয় দলে সুযোগ আদায় করেছেন সুরেশ রায়না। আর এই সুযোগ কাজে লাগিয়ে একদিনের আন্তর্জাতিকে কামব্যাক করতেও প্রস্তুত হচ্ছেন এই বাঁ হাতি ব্যাটসম্যান। ভারতের হয়ে তিন শতাধিক আন্তর্জাতিক ম্যাচ খেলা সুরেশ রায়নার বিস্ফোরক দাবি, পারফর্ম করেও দল থেকে বাদ পড়তে হয়েছে তাঁকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় স্কোয়াডে সুযোগ পাওয়ার পর রায়না বলছেন, "ভাল খেলেও যখন বাদ পড়েছিলাম, দুঃখ পেয়েছি। কিন্তু এখন ইয়ো ইয়ো টেস্টে উত্তীর্ণ হয়েই আমি দলে সুযোগ পেয়েছি। দীর্ঘ সময়ের কঠোর পরিশ্রম আমাকে আজ ভারতের হয়ে খেলার সুযোগ করে দিয়েছে।" 

 

En route Joburg .  can’t wait to get started . 

A post shared by Suresh Raina (@sureshraina3) on

৩১ বছর বয়সী এই বাঁ হাতি তারকার স্বপ্ন তিনি ২০১৯ বিশ্বকাপ খেলবেন। আত্মবিশ্বাসী রায়না বলছেন, "আমি এখানে থামব না। ভারতের হয়ে দীর্ঘ সময় পর্যন্ত খেলব। ২০১৯ বিশ্বকাপেও আমি খেলতে পারব, কারণ এর আগেও আমি ইংল্যান্ডে ভাল খেলেছি। আমার এখনও দলকে অনেক কিছু দেওয়া বাকি।" একই সঙ্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচেও ভাল পারফর্ম করবেন বলে আশাবাদী তিনি। 

আরও পড়ুন- শিখরকে 'সেন্ড অফ' করে বিপাকে রাবাদা

প্রসঙ্গত এখনও পর্যন্ত ভারতের হয়ে ২২৩টি একদিনের আন্তর্জাতিক এবং ৬৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৩১ বছর বয়সী সুরেশ রায়না। উল্লেখ্য, গত মরসসুমে ইয়ো ইয়ো টেস্টে পাস করতে না পারায় দল থেকে বাদ পড়তে হয়েছিল তাঁকে। 

খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়   

.