Sri Lanka: বিশ্বকাপের আয়োজক নয় দ্বীপরাষ্ট্র! গুরুদায়িত্ব কেড়েও স্বস্তি দিল আইসিসি

ICC shifts Under-19 Men’s Cricket World Cup 2024 South Africa from Sri Lanka: শ্রীলঙ্কা আর বিশ্বকাপ আয়োজন করতে পারবে না। গুরুদায়িত্ব কেড়ে নিল আইসিসি।

Updated By: Nov 21, 2023, 06:38 PM IST
Sri Lanka: বিশ্বকাপের আয়োজক নয় দ্বীপরাষ্ট্র! গুরুদায়িত্ব কেড়েও স্বস্তি দিল আইসিসি
রামধুনে দেশে খুশির হাওয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একের পর এক ধাক্কা খেয়েই চলেছে শ্রীলঙ্কা (Sri Lanka)। শুরুটা এশিয়া কাপের ফাইনালে (Asia Cup 2023 Final) ভারতের কাছে লজ্জাজনক হার দিয়ে। এরপরে বিশ্বকাপ বিপর্যয়। তারপরেই শ্রীলঙ্কা ক্রিকেটে নির্বাসনে পাঠায় আইসিসি (ICC)। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা জানিয়ে দিয়েছিল যে, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড স্বয়ংশাসিত সংস্থা। সেখানে সরকারি হস্তক্ষেপ মোটেই ভালো চোখে দেখেনি আইসিসি। যার জেরে নেমে এসেছিল নির্বাসনের খাঁড়া। মঙ্গলবার অর্থাৎ আজ ছিল আইসিসি-র বোর্ড মিটিং। সেখানেই শ্রীলঙ্কা ক্রিকেটের ভবিষ্যতের সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল আইসিসি। আইসিসি সিদ্ধান্ত নিয়ে ফেলেছে।

আরও পড়ুন: World Cup 2023: এবার মাঠে গিয়ে খেলা দেখেছেন? অজান্তেই করেছেন বিশ্বরেকর্ড! জেনে নিন গল্পটা

ফের একবার শ্রীলঙ্কার কাছে বিরাট ধাক্কা। আগামী বছরের শুরুতে দ্বীপরাষ্ট্রে অনুষ্ঠিত হওয়ার কথা অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপ Under-19 Men’s Cricket World Cup 2024)। এদিন আইসিসি গুরুদায়িত্ব কেড়ে নিল। আর বিশ্বকাপের আয়োজক নয় শ্রীলঙ্কা। এই দায়িত্ব দেওয়া হল দক্ষিণ আফ্রিকাকে (South Africa)। তবে শ্রীলঙ্কার নির্বাসন উঠে গেল। আইসিসি প্রেস বিবৃতি দিয়ে জানিয়েছে, 'শ্রীলঙ্কা ক্রিকেটের শুনানি শোনার পর, আইসিসি বোর্ড সিদ্ধান্ত নিয়েছে যে, শ্রীলঙ্কা আন্তর্জাতিক ক্রিকেটে অংশ নিতে পারবে। দ্বি-পাক্ষিক ক্রিকেট এবং আইসিসি ইভেন্টেও। শ্রীলঙ্কা বোর্ডের উপর আইসিসি-র নিয়ন্ত্রণ থাকবে।'
 
আগামী ১৩ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত রামধনু দেশে চলবে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ। মোট ৪১ ম্য়াচ। ভারত এই টুর্নামেন্টের সবচেয়ে সফল দল। পাঁচবার বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে টিম ইন্ডিয়া। ২০২২ সালে শেষবার এই খেতাব জেতে যশ ধুলের টিম। বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজার মতো ত্রিকেটাররা অনূর্ধ্ব-১৯ থেকেই উঠে এসেছেন। তারপর বিশ্বমঞ্চে নিজেদের জাত চিনিয়েছেন। দক্ষিণ আফ্রিকায় আইসিসি-র শো-পিস ইভেন্টের ১৫ তম সংস্করণ অনুষ্ঠিত হবে। বিশ্বকাপে অংশ নেবে ১৬টি দেশ। চারটি গ্রুপে তাদের ভাগ করা হয়েছে। এ গ্রুপে রয়েছে গতবারের ও সর্বোচ্চবারের চ্য়াম্পিয়ন ভারত, বাংলাদেশ, আমেরিকা ও আয়ারল্য়ান্ড। বি গ্রুপে রয়েছে ইংল্য়ান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্য়ান্ড। সি গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, জিম্বাবোয়ে ও নামিবিয়া। ডি গ্রুপে রয়েছে পাকিস্তান, নিউ জিল্য়ান্ড, নেপাল ও আফগানিস্তান। 

আরও পড়ুন: WATCH: অস্ট্রেলিয়ার বিশ্বজয়ের নায়ককে চুপিচুপি বিয়ে করলেন 'মিস কলকাতা'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
 

 

 

.