Jos Buttler, ICC T20 World Cup 2022: কোন কাজ করে প্যাট কামিন্সের তালিকায় নাম লিখিয়ে ফেললেন 'জস দ্য বস'? জেনে নিন

একসুত্রে মিলে গেল ২০২২ সালের ১৬ জানুয়ারি ও ১৩ নভেম্বর। মাত্র ১০ মাসের ব্যবধানে হোবার্ট থেকে মেলবোর্ন দেখিয়ে দিল একের প্রতি অন্যের সম্মান অনেক বড় ধর্ম। 

Updated By: Nov 14, 2022, 07:00 PM IST
Jos Buttler, ICC T20 World Cup 2022: কোন কাজ করে প্যাট কামিন্সের তালিকায় নাম লিখিয়ে ফেললেন 'জস দ্য বস'? জেনে নিন
ইতিহাস গড়ার রাতে সবার সম্মান কুড়িয়ে নিলেন জস বাটলার। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ধর্মীয় ভাবাবেগকে সম্মান জানিয়ে এবার প্যাট কামিন্সের (Pat Cummins) তালিকায় নাম লিখিয়ে ফেললেন জস বাটলার (Jos Buttler)। অ্যাশেজ (The Ashes) জয়ের পর অস্ট্রেলিয়ার (Australia)অধিনায়ক তাঁর দলের ওপেনার উসমান খোওয়াজার (Usman Khawaja) প্রতি যেভাবে সম্মান দেখিয়েছিলেন, ঠিক সেই ভাবেই বাটলার তাঁর দুই সতীর্থ আদিল রশিদ (Adil Rashid) ও মঈন আলীর (Moeen Ali) প্রতি সম্মান দেখালেন। কাপ হাতে তোলার পর চলছিল দেদার বিয়ার এবং শ্যাম্পেন নিয়ে সেলিব্রেশন। এহেন সেলিব্রেশন ইংল্যান্ডের (England) ভাবাবেগে আঘাত দিতে পারে। তাই দুই ক্রিকেটারকে সরে যেতে বলেন টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2022) জয়ী অধিনায়ক। 

বাটলার এমন কাজ করে প্যাট কামিন্সের মতোই ভালোবাসার পাত্র হয়ে উঠলেন। একসুত্রে মিলে গেল ২০২২ সালের ১৬ জানুয়ারি ও ১৩ নভেম্বর। মাত্র ১০ মাসের ব্যবধানে হোবার্ট থেকে মেলবোর্ন দেখিয়ে দিল একের প্রতি অন্যের সম্মান অনেক বড় ধর্ম। অজি অধিনায়ক প্যাট কামিন্সের মতোই বাটলারের এই দারুণ কাজের মুহূর্ত সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছে। 

আসলে কাপ যুদ্ধে পাকিস্তানকে হারানোর পর ট্রফি হাতে চলছিল সেলিব্রেশন। ট্রফি নিয়ে ফটো সেশনে ক্যাপ্টেন বাটলারের ঠিক পাশেই বসেছিলেন লেগ স্পিনার আদিল। উচ্ছ্বাসের মধ্যেও সজাগ ছিলেন বাটলার। শ্যাম্পেন সেলিব্রেশনের সময় আদিল ও মঈনকে সরে যেতে বলেন তিনি। 

আরও পড়ুন: Ben Stokes, ICC T20 World Cup final 2022: মানসিক সমস্যার জন্য বাইশ গজ থেকে সরে যাওয়া বেন স্টোকসই ইংল্যান্ডের নতুন নায়ক

আরও পড়ুন: Diego Maradona, FIFA Qatar World Cup 2023: কাতারে মারাদোনা নেই! বড় বেদনার মতো তবু রূপকথারা বাঁচে...

পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন রশিদ ও মঈন। রশিদ তাঁর লেগ স্পিনের ছোবলে ২২ রানে ২ উইকেট। অন্যদিকে প্রবল চাপের মুখেও বেন স্টোকসের সঙ্গে ক্রিজে দাঁড়িয়েছিলেন মঈন। পাক পেসারদের গোলাগুলি হজম করে পঞ্চম উইকেটে মহা মূল্যবান ৪৮ রান যোগ করেন বেন ও মঈন। পরে ১৩ বলে ১৯ রানে মঈন আউট হলেও ইংরেজদের জয় পেতে অসুবিধা হয়নি। 

গত অ্যাশেজের দলে থাকলেও সুযোগ পাচ্ছিলেন না উসমান খোওয়াজা। তবে সিরিজের চতুর্থ টেস্ট সিডনিতে খেলেছিলেন এই বাঁহাতি ব্যাটার। তিন বছর পর টেস্ট খেলার সুযোগ হেলায় হারাননি। জোড়া শতরান এসেছিল তাঁর ব্যাট থেকে। প্রথম ইনিংসে ২৬০ বলে ১৩৭ রান করার পর দ্বিতীয় ইনিংসে ১৩৮ বলে ১০১ রানে অপরাজিত ছিলেন। 

এহেন খোওয়াজার ক্ষেত্রেও প্যাট কামিন্সকেও একই রকম আচরণ করতে দেখা যায়। অ্যাসেজ জয়ের সেলিব্রেশেনর সময় শ্যাম্পেনের বোতল খোলার আগে কামিন্স এই বাঁহাতি ব্যাটারকে দূরে সরে যাওয়ার অনুরোধ করেছিলেন। সেই মুহূর্তও ভাইরাল হতে সময় লাগেনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.