মেয়েদের ক্রিকেট বিশ্বকাপে এবার ১০ গুন বেশি পুরস্কার অর্থ দিচ্ছে আইসিসি

চ্যাম্পিয়ন্স ট্রফি এবারের মতো শেষ। তা বলে, ইংল্যান্ড থেকে এখনই চোখ সরিয়ে নেওয়ার উপায় নেই ক্রিকেটপ্রেমীদের। কারণ, ইংল্যান্ডেই এবার অনুষ্ঠিত হতে চলেছে মেয়েদের ক্রিকেট বিশ্বকাপ। যা চলবে ২৪ জুন থেকে ২৩ জুলাই পর্যন্ত। আর এই প্রতিযোগিতায় এবার পুরস্কার অর্থের ছড়াছড়ি করতে চলেছে আইসিসি। ঢালাও আর্থিক পুরস্কারের ঘোষণা করেছে আইসিসি।

Updated: Jun 19, 2017, 11:34 AM IST
মেয়েদের ক্রিকেট বিশ্বকাপে এবার ১০ গুন বেশি পুরস্কার অর্থ দিচ্ছে আইসিসি

ওয়েব ডেস্ক: চ্যাম্পিয়ন্স ট্রফি এবারের মতো শেষ। তা বলে, ইংল্যান্ড থেকে এখনই চোখ সরিয়ে নেওয়ার উপায় নেই ক্রিকেটপ্রেমীদের। কারণ, ইংল্যান্ডেই এবার অনুষ্ঠিত হতে চলেছে মেয়েদের ক্রিকেট বিশ্বকাপ। যা চলবে ২৪ জুন থেকে ২৩ জুলাই পর্যন্ত। আর এই প্রতিযোগিতায় এবার পুরস্কার অর্থের ছড়াছড়ি করতে চলেছে আইসিসি। ঢালাও আর্থিক পুরস্কারের ঘোষণা করেছে আইসিসি।

আরও পড়ুন ২০১৮ তে হবেই না আইসিসি টি২০ বিশ্বকাপ

মেয়েদের বিশ্বকাপ চ্যাম্পিয়ন দল এবার পাবে ৬,৬০,০০০ আমেরিকান ডলার। আইসিসি আগেই ঘোষণা করেছিল, এবার মেয়েদের বিশ্বকাপে মোট ২০ লক্ষ মার্কিন ডলার আর্থিক পুরস্কার দেওয়া হবে। যা কিনা গত বিশ্বকাপ অর্থাত্, ২০১৩-এর বিশ্বকাপের পুরস্কার অর্থের থেকে ১০ গুন বেশি। প্রতিযোগিতার রানার্স দল পাবে ৩,৩০,০০০ মার্কিন ডলার। যে দুই দল সেমিফাইনালে হেরে বিদায় নেবে, সেই দুই দল প্রত্যেকে পাবে ১,৬৫,০০০ মার্কিন ডলার করে। গ্রুপের প্রত্যেকটি ম্যাচ জেতার জন্য ২০,০০০ মার্কিন ডলার করে আর্থিক পুরস্কার পাবে দলগুলো। আগামিকাল থেকেই বিশ্বকাপের ওয়ার্ম আপ ম্যাচ শুরু হয়ে যাচ্ছে। চেস্টারফিল্ডে কাল মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড এবং শ্রীলঙ্কা। অন্যদিকে ভারতীয় দল ডার্বিশায়ারে খেলতে নামছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

আরও পড়ুন  বিশ্ব হকি লিগে পাকিস্তানকে ৭-১ গোলে উড়িয়ে দিল ভারতীয় দল