শেষ উইকেট পর্যন্ত লড়াই করেছে বাংলাদেশ, মাশরাফিদের প্রশংসায় ভরালেন বিরাট

ভারত- ৩১৪/৯, বাংলাদেশ- ২৮৬ অলআউট। 

Updated By: Jul 2, 2019, 11:44 PM IST
শেষ উইকেট পর্যন্ত লড়াই করেছে বাংলাদেশ, মাশরাফিদের প্রশংসায় ভরালেন বিরাট

নিজস্ব প্রতিবেদন: মাঠের লড়াই মাঠেই ফেলে এলেন বিরাট কোহলি। বাংলাদেশের লড়াইয়ের প্রশংসা করলেন ভারত অধিনায়ক। বললেন,'খুব ভাল খেলেছে ওরা। ওদের কৃতিত্ব প্রাপ্য'।    

ভারতের ৩১৪ রানের টার্গেটে পৌঁছতে মরিয়া চেষ্টা করেছিল বাংলাদেশ। সাকিব আউট হওয়ার পরেও লড়াই ছুড়ে দিয়েছিলেন সাব্বির রহমান ও মহম্মদ সইফুদ্দিন। কিন্তু শেষ রক্ষা হল না। ২৮ রানে জিতল ভারত। ম্যাচ শেষে বিরাট কোহলিকে অভিনন্দন জানান বাংলাদেশের অধিনায়ক মাশরাফি। আর বাংলাদেশকে প্রশংসায় ভরিয়ে দিলেন ভারত অধিনায়ক। বিরাট বলেন, 'টুর্নামেন্টে খুব ভাল খেলছে বাংলাদেশ। ওদের কৃতিত্ব প্রাপ্য। লড়াই বেশ কঠিন করে তুলেছিল।  শেষ উইকেট পর্যন্ত লড়াই করেছে ওরা'। 

লিগে শেষ ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে। বিরাটের কথায়,'একটা ম্যাচ বাকি রেখে সেমিফাইনালে পৌঁছে আমরা খুশি। তবে শ্রীলঙ্কাকে হালকা নেওয়ার প্রশ্ন ওঠে না। ওরা ভাল দল। লিগের শেষ খেলাটাও জিততে চাই'।  

এদিন চারজন স্পেশালিস্ট ও অলরাউন্ডারকে নিয়ে দল সাজিয়েছিল ভারত। ফলে হার্দিকের উপরে দল অনেকখানি নির্ভর করেছিল। তিনটি উইকেট তুলে নিয়েছেন হার্দিক পান্ডিয়া। তাঁর তারিফ করে বিরাট বলেন,'চাপে পড়লেও হার্দিক উইকেট নেওয়ার পথ ঠিক খুঁজে পায়। ও ব্যাটসম্যানদের মতো ভাবতে পারে। আমরা চেয়েছিলাম একটা ঠিকঠাক কম্বিনেশন। সবসময় দল নিয়ে নমনীয় থাকতে চাই'।

চলতি বিশ্বকাপে চতুর্থ সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা। বিরাট হেসে বলেন,'একদিনের ক্রিকেটে সেরা ক্রিকেটার রোহিত। অনেক বছর ধরে ওর সঙ্গে খেলছি। ওকে খেলতে দেখে খুব ভাল লাগছে'।

আরও পড়ুন- ICC World Cup 2019: বার্মিংহামে বাংলাদেশকে হারিয়ে বিশ্বকাপের শেষ চারে বিরাটরা

.