Ajinkya Rahane and Hanuma Vihari, WTC Final 2023: কোন দুই উঠতি তারকার পরিবর্তে রোহিতের সংসারে ফিরতে পারেন রাহানে-হনুমা

বিসিসিআই সূত্রে আরও জানা গিয়েছে, সূর্যের থেকে ম্যানেজমেন্টের কাছে কে এল রাহুল ও শুভমন গিলের গুরুত্ব অনেক বেশি। চোটের সমস্যা না থাকলে এরা দুজন দলে থাকবেই। সম্ভবত ওপেনিংয়ে শুভমন গিল ও মিডল অর্ডারে রাহুলের জায়গা একেবারে পাকা।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 12, 2023, 07:02 PM IST
Ajinkya Rahane and Hanuma Vihari, WTC Final 2023: কোন দুই উঠতি তারকার পরিবর্তে রোহিতের সংসারে ফিরতে পারেন রাহানে-হনুমা
বিশ্ব টেস্ট ফাইনালের দলে ফিরতে পারেন অজিঙ্কা রাহানে ও হনুমা বিহারী। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল-এর (IPL 2023) ভরা বাজারেই বিশ্ব টেস্ট ফাইনাল (World Test Final 2023) নিয়ে ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে বিসিসিআই (BCCI)। শোনা যাচ্ছে এপ্রিল মাসের শেষ দিকেই অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে মেগা ফাইনালের দল বাছতে বসে যাবে জাতীয় নির্বাচক মণ্ডলী। শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) পিঠের চোটের জন্য আগেই ছিটকে গিয়েছেন। সীমিত ওভারের আর এক তারকা সূর্য কুমার যাদবের (Surya Kumar Yadav) প্রতি নির্বাচকদের মোহভঙ্গ হয়েছে। তাই শোনা যাচ্ছে টিম ইন্ডিয়ার (Team India) সংসারে দুই অভিজ্ঞ অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) ও হনুমা বিহারীর (Hanuma Vihari) প্রত্যাবর্তন হতে পারে। গত কয়েক মাসে রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়ার (Team India) সংসারে সহ-অধিনায়কের ভূমিকা পালন করেছিলেন কে এল রাহুল (KL Rahul)। তবে এখন শোনা যাচ্ছে টেস্ট দলে পাকাপাকিভাবে চেতেশ্বর পূজারাকে (Cheteshwar Pujara) দায়িত্ব দিতে চাইছে জাতীয়  নির্বাচক মণ্ডলী। 

এই বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআই-এর কর্তা বলেন, "আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে চেতেশ্বর পূজারাই দলের সহ-অধিনায়ক হবে। রোহিতের ডেপুটি হিসাবেই তিনি ইংল্যান্ডে যাবেন। এমনকি আগামী দিনেও পূজারাকেই সহ-অধিনায়ক হিসেবে ভেবে রাখা হয়েছে।" 

আরও পড়ুন: Shoaib Akhtar: অজানা-অদেখা শোয়েবকে দেখে চমকে গেলেন 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'! দেখুন ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন: IND vs PAK, ICC ODI World Cup 2023: আহমেদাবাদেই ফাইনাল, ভারত বনাম পাকিস্তান 'মাদার অফ অল ব্যাটল'-এর দৌড়ে এগিয়ে ইডেন!

এদিকে গাড়ি দুর্ঘটনার কারণে খেলতে পারবেন না ঋষভ পন্থ। তাঁর মারকুটে সূর্যকে টেস্ট দলে নেওয়া হয়েছিল। কিন্তু বর্ডার গাভাসকর ট্রফির প্রথম টেস্টে সুযোগ পেলেও, সেটা কাজে লাগাতে ব্যর্থ হয়েছিলেন। তাঁর ব্যাট থেকে এসেছিল মাত্র ৮ রান। এরপর থেকে অজিদের বিরুদ্ধে একদিনের সিরিজেও 'সুপার ফ্লপ' হন 'স্কাই'। পরপর তিন ম্যাচে 'গোল্ডেন ডাক'-এর হ্যাটট্রিক করেন এই মুম্বইকর। এমনকি চলতি ক্রোড়পতি লিগেও তাঁর রানের খরা চলছেই। মুম্বই ইন্ডিয়ান্সের তারকা ব্যাটারের ঝুলিতে তিন ম্যাচে এসেছে মাত্র ১৬ রান (১৫,১,০)। সেই বিসিসিআই আধিকারিকের ফের দাবি, "সূর্যের ফর্ম নিয়ে টিম ম্যানেজমেন্ট চিন্তিত। এদিকে বিশ্ব টেস্ট ফাইনাল আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। তাই অজিঙ্কা রাহানে ও হনুমা বিহারীকে সুযোগ দেওয়া হতে পারে।" 

বিসিসিআই সূত্রে আরও জানা গিয়েছে, সূর্যের থেকে ম্যানেজমেন্টের কাছে কে এল রাহুল ও শুভমন গিলের গুরুত্ব অনেক বেশি। চোটের সমস্যা না থাকলে এরা দুজন দলে থাকবেই। সম্ভবত ওপেনিংয়ে শুভমন গিল ও মিডল অর্ডারে রাহুলের জায়গা একেবারে পাকা। অন্যদিকে দুই অভিজ্ঞ ক্রিকেটারের দিকেই ঝুঁকছেন অধিনায়ক রোহিত।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.