Indian Football Team: বিপক্ষকে বার্তা দেওয়া ছাড়াও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন ইগর স্টিমাচ

সম্প্রতি ভারতের সঙ্গে কুয়েতের একাধিকবার দেখা হয়েছে ফুটবল মাঠে। তাদের আগ্রাসনের বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করে এক ম্যাচে ড্র করে (শেষ মুহূর্তে নিজেদের অসাবধানতায় হওয়া নিজ গোলে) এবং সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে এক গোলে পিছিয়ে থেকেও অবশেষে টাই ব্রেকারে জিতেছিল ভারত। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 27, 2023, 10:20 PM IST
Indian Football Team: বিপক্ষকে বার্তা দেওয়া ছাড়াও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন ইগর স্টিমাচ
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানালেন ইগর স্টিমাচ।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একই দিনে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব (FIFA World Cup 2026 Qualification) এবং এশিয়ান গেমসের (Asian Games 2023) গ্রুপ বিন্যাস করা হল। এশিয়ান গেমসে ভারতের (Indian Football Team) সঙ্গে রয়েছে চিন (Chaina), বাংলাদেশ (Bangladesh) এবং মায়ানমার (Myanmar)। আর এশিয়ান গেমসে ভারতের গ্রুপ বিন্যাস দেখার পরেই দেশের প্রধানমন্ত্রী (Prime Minister) নরেন্দ্র মোদীকে (Narendra Modi) ধন্যবাদ জানালেন ভারতীয় ফুটবল দলের হেড কোচ ইগর স্টিমাচ (Igor Stimac)। 

ক্রোয়েশিয়া থেকে ইগর স্টিমাচ বলেন, "আজ সবাই আনন্দে মাতলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের অবদান ভুলে যাওয়া একেবারেই উচিত নয়।" 

আরও পড়ুন: Asian Games 2023: এশিয়াডের ড্র হয়ে গেল! সুনীল-সন্দেশদের লড়াই কাদের সঙ্গে?

আরও পড়ুন: FIFA World Cup 2026 Qualification: বিশ্বকাপের বাছাই পর্বে কঠিন গ্রুপে সুনীলের ভারত, সুনীলদের প্রতিপক্ষদের নাম জেনে নিন

এমনকি বিপক্ষ দল নিয়েও মুখ খুলেছেন ইগর। তিনি ফের বলেন, "আয়োজক চিন অত্যন্ত শক্তিশালী দল। আমাদের তরুণ খেলোয়াড়দের জন্য কঠিন হতে চলেছে ম্যাচটি। গ্রুপে শীর্ষে থাকবে কোন দল, তা নির্ধারণ করবে এই ম্যাচ। বাংলাদেশ ও মায়ানমারকে শ্রদ্ধা জানিয়েই বলছি, মাঠে ওদের হারাতেই হবে। বাংলাদেশ ও মায়ানমারের অবস্থা অনেকটা আমাদেরই মতো। বহু তরুণ খেলোয়াড় রয়েছে সিনিয়র দলে। গ্রুপে চিনের বিরুদ্ধে ম্যাচটা আমরা জিততে চাই। আশা করব, আমাদের তরুণ খেলোয়াড়রা দেশের মুখ উজ্জ্বল করবে।"   

এদিকে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ভারতের সঙ্গে রয়েছে কাতার, কুয়েত এবং আফগানিস্তান ও মঙ্গোলিয়া ম্যাচের বিজয়ী দল। স্টিমাচ বলছেন, "বিশ্বকাপের যোগ্যতা পর্বের যে গ্রুপবিন্যাস হয়েছে তাতে আমরা খুব একটা ভাগ্যবান নই। এশিয়ার অন্যতম সেরা দল কাতার রয়েছে আমাদের গ্রুপে। ফলে আমাদের কাজটা বেশ কঠিন। কুয়েতও যথেষ্ট কঠিন দল। এছাড়াও রয়েছে আফগানিস্তান ও মঙ্গোলিয়া ম্যাচের বিজয়ী দল। গ্রুপে দ্বিতীয় স্থানটা আমাদেরই পাওয়া উচিত।" 

দেখে নিন পুরুষ দলের গ্রুপবিন্যাস (শুধু গ্রুপ 'ডি'-তেই শুধু রয়েছে তিন দেশ)

গ্রুপ এ: চিন, বাংলাদেশ, মায়ানমার, ইন্ডিয়া
গ্রুপ বি: ভিয়েতনাম, সৌদি আরব, ইরান ও মঙ্গোলিয়া
গ্রুপ সি: উজবেকিস্তান, সিরিয়া, হং কং, আফগানিস্তান।
গ্রুপ ডি: জাপান, প্যালেস্তাইন, কাতার, 
গ্রুপ ই:   দক্ষিণ কোরিয়া, কুয়েত, থাইল্যান্ড, বাহারিন
গ্রুপ এফ: উত্তর কোরিয়া, ইন্দোনেশিয়া, কিরগিস্তানস ও চিনা তাইপেই

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.