Virat Kohli, IND vs AUS : প্যাট কামিন্সদের বিরুদ্ধে কোন রেকর্ড গড়তে পারেন 'কিং কোহলি'? জানতে পড়ুন

Virat Kohli, IND vs AUS : বিরাট বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় চার নম্বরে রয়েছেন। শীর্ষে ক্রিস গেইল (১৪৫৬২), দুই নম্বরে শোয়েব মালিক (১১৮৯৩) এবং তিনে কায়রন পোলার্ড (১১৮২৯) রয়েছেন।  

Updated By: Sep 17, 2022, 03:22 PM IST
Virat Kohli, IND vs AUS : প্যাট কামিন্সদের বিরুদ্ধে কোন রেকর্ড গড়তে পারেন 'কিং কোহলি'? জানতে পড়ুন
আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথম শতরান করার বিরাট কোহলি। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এশিয়া কাপে (Asia Cup 2022) ভারতীয় দলের পারফরম্যান্স একেবারেই ভাল ছিল না। তবে বিরাট কোহলি (Virat Kohli) কিছুটা হলেও তাঁর পুরনো ছন্দ ফিরে পেয়েছিলেন। তাঁর পারফরম্যান্স নতুন করে রোহিত শর্মার (Rohit Sharma) দলকে আশা দেখাচ্ছে। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2022)। অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা এই বিশ্বকাপের আগে ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার (IND vs AUS) বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি খেলবে ভারতীয় দল। এছাড়া দক্ষিণ আফ্রিকার (IND vs SA) বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ছাড়াও তিনটি একদিনের ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া (Team India)। আর দুটি সিরিজে 'কিং কোহলি' দুটি রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে ১১ হাজার রান

টি-টোয়েন্টি ক্রিকেটে ১১ হাজার রানের থেকে মাত্র ৯৮ রান দূরে রয়েছেন বিরাট। আসন্ন দুটি সিরিজে তিনি এই রান করতে পারলে, প্রথম ভারতীয় হিসেবে টি-টোয়েন্টিতে ১১ হাজার রান তিনি পূরণ করবেন। ক্রিকেটের এই ফরম্যাটে ৩৪৯টি ম্যাচে বিরাট এখনও পর্যন্ত ১০৯০২ রান করেছেন। গড় ৪০.৩৭। স্ট্রাইক রেট ১৩২.৯৫। অন্যদিকে রোহিত এই ফরম্যাটে ১০৪৭০ রান করে ভারতীয় ব্যাটারদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। শীর্ষে রয়েছেন বিরাট। বিরাট বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় চার নম্বরে রয়েছেন। শীর্ষে ক্রিস গেইল (১৪৫৬২), দুই নম্বরে শোয়েব মালিক (১১৮৯৩) এবং তিনে কায়রন পোলার্ড (১১৮২৯) রয়েছেন।

আরও পড়ুন: BCCI : ঘরোয়া টি-টোয়েন্টিকে আকর্ষণীয় করে তুলতে কী উদ্যোগ নিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই? জেনে নিন

আরও পড়ুন: Ravi Shastri : টি-টোয়েন্টিকে আরও জনপ্রিয় করতে কোন পুরনো নিয়ম ফেরাতে চাইছেন বিরাটদের প্রাক্তন কোচ? জেনে নিন

রাহুল দ্রাবিড়ের রেকর্ড ভাঙার হাতছানি 

২,৪০০২ রান নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় বিরাট কোহলি রয়েছেন সপ্তম স্থানে। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন সিরিজে কোহলি ২০৭ রান করতে পারলে, তিনি রাহুল দ্রাবিড়ের রেকর্ড ভেঙে ষষ্ঠ স্থানে পৌঁছে যাবেন। আন্তর্জাতিক ক্রিকেটে ৫০৯ ম্যাচে দ্রাবিড়ের রান ২৪২০৮। অন্যদিকে সচিন তেন্ডুলকর ৩৪৩৫৭ রান করে তালিকার শীর্ষে রয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.