IND vs NZ: সূর্যর বিস্ফোরক সেঞ্চুরি, হুডার আগুনে চার, গুঁড়িয়ে গেল কিউয়িরা!

IND vs NZ: যেদিন সূর্যকুমার যাদব ব্যাটিং করেন, সেদিন বাকিদের আর কিছু করার থাকে না। ফের একবার প্রমাণ করে দিলেন বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটার।

Updated By: Nov 20, 2022, 06:14 PM IST
IND vs NZ: সূর্যর বিস্ফোরক সেঞ্চুরি, হুডার আগুনে চার, গুঁড়িয়ে গেল কিউয়িরা!
সূর্যর তেজে ভস্মীভূত নিউজিল্যান্ড

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি তিন ম্যাচের টি-২০ সিরিজে (India tour of New Zealand) ভারত এগিয়ে গেল ১-০ ব্যবধানে। ওয়েলিংটনে বৃষ্টির জন্য সিরিজের প্রথম টি-২০ ম্যাচটি ভেস্তে গিয়েছিল। রবিবার মাউন্ট মাউনগানুইর বে ওভালে (Bay Oval, Mount Maunganui) ভারত জিতল ৬৫ রানে। সৌজন্য সেই সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। সদ্যসমাপ্ত টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) তিনি ঠিক যে ফর্মে শেষ করেছিলেন, এদিন ঠিক সেখান থেকেই শুরু করলেন 'মিস্টার ৩৬০'। তিনে ব্যাট করতে নেমে ৫১ বলে বিধ্বংসী অপরাজিত ১১১ রানের ইনিংস খেললেন তিনি। বে ওভালে সূর্যর ৭২ মিনিটের তাণ্ডবলীলায় তছনছ হয়ে গেল নিউজিল্যান্ড। ২১৭.৬৪-এর স্ট্রাইক রেটে ১১টি চার ও ৭টি ছয় মারলেন বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটার। তাঁর ব্যাটে ভর করেই ভারত এদিন নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯১ রান তুলেছিল। জবাবে কেন উইলিয়ামসনের (Kane Williamson) দল মাত্র ১২৬ রানে গুটিয়ে যায়। হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) অ্যান্ড কোং জিতেই সিরিজের শুভারম্ভ করল।

এদিন টস হেরে প্রথমে ব্যাট করে ভারত। ঈশান কিশান ও ঋষভ পন্থ ওপেন করতে নেমেছিলেন। ১৩ বলে মাত্র ৬ রান করে পন্থ ফিরে যান লকি ফার্গুসনের বলে। সূর্যকে পাশে পেয়ে চালিয়ে খেলতে শুরু করেন ঈশান। ৩১ বলে ৩৬ রানের ঝোড়ো ইনিংস খেলে ফিরে যান ঈশান। ৫টি চার ও ১টি ছয় হাঁকান তিনি। সূর্য এদিন ব্যাট করতে না পারলে ভারতকে কিন্তু ফের বিপাকে পড়তে হত। কারণ শ্রেয়স আইয়ার ও স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন পাণ্ডিয়া ১৩ রান করে ফিরে যান। দীপক হুডা ও ওয়াশিংটন সুন্দররাও কোনও রান না করেই ফেরেন। নিউজিল্যান্ডের হয়ে টিম সাউদি তিন উইকেট নেন। জোড়া উইকেট ফার্গুসনের। একটি উইকেট নিয়েছেন ঈশ সোধি।

আরও পড়ুন: NZ vs IND: ওয়েলিংটনে 'ভিলেন' প্রবল বৃষ্টি, বাতিল হয়ে গেল প্রথম টি-টোয়েন্টি

ভারতের রান তাড়া করতে নেমেছিলেন ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে। ভুবনেশ্বর কুমারের প্রথম ওভারের দ্বিতীয় বলেই আউট হয়ে যান ফিন অ্যালেন। তিনি ক্যাচ তুলে দেন অর্শদীপ সিংয়ের হাতে। এরপর কনওয়ে ২২ বলে ২৫ করে ওয়াশিংটনের বলে আউট নেন। এবারও ক্যাচ নেন অর্শদীপ। তিনে ব্যাট করতে নেমে ক্যাপ্টেন কেন একাই যা ব্যাট করলেন। ৫২ বলে ৬১ রানের ইনিংস খেলেন তিনি। কিন্তু কেন ফেরার পর আর একজন ব্যাটারও দাঁড়াতে পারেননি ক্রিজে। নিউজিল্যান্ড থেমে যায় ১২৬ রানে। দীপক হু়ডা কামাল করেন বল হাতে। ২.৫ ওভার বল করে তুলে নেন চার উইকেট। খরচ করেন মাত্র ১০ রান। মহম্মদ সিরাজ ও যুজবেন্দ্র চাহাল নিয়েছেন দু'টি করে উইকেট। একটি করে উইকেট ভুবি ও সুন্দরের। আগামী মঙ্গলবার সিরিজের তৃতীয় টি-২০ নেপিয়ারে। ভারত জিততে পারলেই সিরিজে নাম লিখিয়ে নেবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.