Virat Kohli, IND vs SL: ১৫ জানুয়ারির প্রতি কোহলির 'বিরাট' প্রেম! কী বললেন বাইশ গজের 'কিং'?

৩ ম্যাচে সর্বাধিক ২৮৩ রান। গড় ১৪১.৫০। সঙ্গে রয়েছে দুটি শতরান। স্বভাবতই সিরিজের সেরা হয়েছেন বিরাট কোহলি। 

Updated By: Jan 15, 2023, 10:40 PM IST
Virat Kohli, IND vs SL: ১৫ জানুয়ারির প্রতি কোহলির 'বিরাট' প্রেম! কী বললেন বাইশ গজের 'কিং'?
৪৬তম শতরানের পর সমর্থকদের দিকে ব্যাট দেখাচ্ছেন বিরাট কোহলি। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিরাট কোহলির (Virat Kohli) কি ১৫ জানুয়ারির প্রতি আলাদা টান আছে? পরিসংখ্যান অবশ্য তেমনই ইঙ্গিত দিচ্ছে। গত সাত বছরে ১৫ জানুয়ারি সফল হয়েছেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক। গত সাত বছরে এই ১৫ জানুয়ারিতে চার বার শতরান করেছেন 'কিং কোহলি' (King Kohli)। টেস্ট এবং এক দিনের ক্রিকেটে রয়েছে সেই চারটি শতরান। এরমধ্যে দু’টি দেশের মাটিতে, আর দু’টি বিদেশে কীর্তি গড়েছেন রান মেশিন।  

৩ ম্যাচে সর্বাধিক ২৮৩ রান। গড় ১৪১.৫০। সঙ্গে রয়েছে দুটি শতরান। স্বভাবতই সিরিজের সেরা হয়েছেন। আর তাই সেরার পুরস্কার হাতে নিয়ে 'চেজ মাস্টার' বলেন, 'বিরতির পর মাঠে ফিরে বেশ ভালো লাগছে। কোনও মাইলস্টোন ছোঁয়ার ইচ্ছা আমার নেই। আমি শুধু নিজের ব্যাটিং উপভোগ করছি। এবং সেটাই করতে চাই। ক্রিজে এসে এমন ভাবে খেলার চেষ্টা করছি, যাতে অনেক শান্ত থাকতে পারি। আজও ব্যাট করতে নেমে প্রচণ্ড উপভোগ করেছি। মানসিক ভাবে এখন খুব ভাল জায়গায় রয়েছি। এটাই মেজাজটাই চালিয়ে যেতে চাই।' 

আরও পড়ুন: IND vs SL: শ্রীলঙ্কাকে চুনকাম করে একদিনের ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বড় জয় ভারতের

আরও পড়ুন: IND vs SL: ৪৬তম শতরান করে কোহলির 'বিরাট' নজির, ফের ভাঙলেন সচিনের রেকর্ড

২০১৭ সালের ১৫ জানুয়ারি: পুনে স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ৩৫০ রান তুলে দেয় ইংল্যান্ড। জবাবে রান চেজ করতে নেমে ১১ বল বাকি থাকতেই তিন উইকেটে ম্যাচ জিতে যায় ভারত। তৎকালীন অধিনায়ক বিরাট। তিনি ১০৫ বলে ১২২ রান করেছিলেন। তবে ম্যাচের সেরা হন কেদার যাদব। ৭৬ বলে ১২০ রান করে ম্যাচ জেতানোর সুবাদে ম্যাচের সেরা হন কেদার। 

২০১৮ সালের ১৫ জানুয়ারি: সেঞ্চুরিয়ানের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ২১৭ বলে ১৫৩ রান করেছিলেন বিরাট। তবে এতে লাভ হয়নি। দুই ইনিংসে ভারতের ব্যাটিং ব্যর্থতার জেরে সেই টেস্টে ১৩৫ রানে হেরে যায় টিম ইন্ডিয়া। 

২০১৯ সালের ১৫ জানুয়ারি: অ্যাডিলেডে আয়োজিত সেই একদিনের ম্যাচে ৬ উইকেটে জিতেছিল টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৯৮ রান তুলেছিল ভারত। জবাবে রান তাড়া করতে নেমে ৪ উইকেটেই ২৯৯ রান তুলে নেয় ভারত। ১১২ বলে ১০৪ রান করে ম্যাচের সেরা হন বিরাট। 

২০২৩ সালের ১৫ জানুয়ারি: শ্রীলঙ্কার এই সিরিজে স্বপ্নের ফর্মে ছিলেন বিরাট। প্রথম ম্যাচে ৮৭ বলে ১১৩ রান করার পর হাঁকানোর পর, রবিবারও দুরন্ত মেজাজে শতরান করলেন। ১১০ বলে ১৬৬ রান অপরাজিত ছিলেন। তাঁর শতরানের উপর ভর করে ৫ উইকেটে ৩৯০ রান তুলে দেয় ভারত। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৭৩ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। ফলে ৩১৭ রানে ম্যাচ জেতার সঙ্গে একদিনের সিরিজেও বিপক্ষকে চুনকাম করে ভারত। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.