IND vs SL, Jasprit Bumrah: দিন-রাতের টেস্ট ঠিক কোথায় আলাদা? জানালেন জসপ্রীত বুমরা

বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের পর এবার শ্রীলঙ্কা! এই নিয়ে চতুর্থবার গোলাপি বলে দিন রাতের টেস্ট  (IND vs SL Pink Ball Test) খেলছে টিম ইন্ডিয়া। ম্যাচের আগে জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) জানালেন যে, লাল বলের থেকে গোলাপি বল কোথায় আলাদা!

Updated By: Mar 11, 2022, 03:47 PM IST
IND vs SL, Jasprit Bumrah: দিন-রাতের টেস্ট ঠিক কোথায় আলাদা? জানালেন জসপ্রীত বুমরা
জসপ্রীত বুমরা

নিজস্ব প্রতিবেদন: আগামিকাল বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে (M Chinnaswamy Stadium) ভারত-শ্রীলঙ্কা চলতি দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট (IND vs SL Pink Ball Test)। খেলা হবে গোলাপি বলে, দিন-রাতের টেস্টে মুখোমুখি দুই প্রতিবেশী রাষ্ট্র। বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের পর এবার শ্রীলঙ্কা। টিম ইন্ডিয়া এই নিয়ে চতুর্থবার দিন-রাতের টেস্ট খেলছে। ম্যাচের আগের দিন দলের ভাইস ক্যাপ্টেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে মুখোমুখি হয়েছিলেন। সেখানে ভারতের বিশ্ববন্দিত জোরে বোলার জানালেন যে, দিন-রাতের টেস্ট ঠিক কোথায় আলাদা! মানসিক ভাবে মানিয়ে নেওয়ার কথাই তিনি বলছেন।

বুমরা বলছেন, "পেশাদার ক্রিকেটার হিসাবে আমাদের যত দ্রুত সম্ভব পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে। ফিল্ডিংয়ের সময় গোলাপি বল অন্যরকম দেখায়। বল অনেকটা আগে চলে আসে। দুপুরের দিকে বল সেরকম সুইং করে না। কিন্তু সন্ধ্যায় সুইং বেশি করে। এই ছোট ছোট বিষয়গুলো নিয়েই আলোচনা হয়েছে আমাদের। আমরা গোলাপি বলে সেভাবে খেলেনি। যতটুকু খেলেছি, সবই ভিন্ন পরিবেশে। ফলে কীরকম অ্যাডজাস্ট করতে হবে, তা নিয়ে কোনও প্যারামিটার নেই। যতটুকু অল্প অভিজ্ঞতা আছে, যা ফিডব্যাক পেয়েছি, সেক্ষেত্রে বলতে যে বিষয়গুলো নিয়ন্ত্রণে থাকে তাই নিয়েই আমরা কাজ করতে পারি।" 

বুমরার থেকে জানতে চাওয়া হয়েছিল যে, দল কীভাবে প্রস্তুতি নিয়েছে দিন-রাতের টেস্টের জন্য়। বুমরা বলছেন, "এটা ব্যক্তি বিশেষে নির্ভর করে। গোলাপি বল আলাদা। বলের এগিয়ে আসা, মুভমেন্ট এবং গতি সবই আলাদা। দিন-রাতের টেস্টের সময়ও আলাদা। প্রথম সেশনে বল থেকে কোনও সুবিধা পাওয়া যায় না। তবে ফ্লাডলাইটে সেই বল অন্যরকম হয়ে যায়।"বেঙ্গালুরুতে দিন-রাতের টেস্টের প্রস্তুতি মোহালি থেকেই নিয়েছে টিম ইন্ডিয়া। ফ্লাডলাইটের নীচে গোলাপি বলে অনুশীলন করার কথা বলেছেন বুমরা।

আরও পড়ুন: Vladimir Putin-Alina Kabaeva: যুদ্ধের আবহে ভালবাসার গল্প! 'প্রেমিক' পুতিনের অলিম্পিয়ান 'প্রেমিকা'

আরও পড়ুনINDvsSL, Pink Ball test : Axar Patel না Mohammed Siraj? কাকে রেখে প্রথম একাদশ সাজাবেন Rohit Sharma?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.