ভাইজ্যাকে যুবির প্রত্যাবর্তনের অপেক্ষায় গোটা দেশ

Last Updated: Friday, September 7, 2012 - 18:12

শনিবার ভাইজ্যাকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামছে ভারত। শ্রীলঙ্কায় এই মাসের ১৯ তারিখ থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তারই প্রস্তুতি  হিসাবে দেখছেন এই সিরিজকে। অন্যদিকে ক্যান্সারেরকে জয় করে সম্ভবত এই ম্যাচেই কামব্যাক করতে চলেছেন যুবরাজ সিং।
ধোনির কাছে ডঃ ইএসআর রেড্ডি এসিএ-ভিডিসিএ স্টেডিয়াম অত্যন্ত প্রিয় মাঠ। এই মাঠেই একদিনের ক্রিকেটে তাঁর অভিষেক ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ১৪৮ রান করেছিলেন ভারত অধিনায়ক। পাশাপাশি, ভাইজ্যাকে এখনও পর্যন্ত কোনও ম্যাচ হারেননি তিনি। তাই সেই ধারাকেই অক্ষুন্ন রাখতে চান ধোনি। দলে সেওয়াগ, গম্ভীর, কোহলি,রায়না, ধোনির জায়গা পাকা। মনোজ তেওয়ারি, যুবরাজ সিং এবং রোহিত শর্মার মধ্যে যেকোনও দুজন প্রথম একাদশে খেলবেন। বোলারদের মধ্যে ইরফান পাঠান, জাহির খান, অশ্বিনের সঙ্গে হরভজন ও দিন্দার মধ্যে কে খেলবেন খেলার আগে পিচ দেখে সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট। অন্যদিকে টেস্ট সিরিজে ০-২ ব্যবধানে হারের বদলা নিতে মরিয়া নিউজিল্যান্ড।

ক্রিকেট মাঠে যুবরাজ সিংয়ের ফেরার অপেক্ষায় রয়েছে দেশের মানুষ। যুবরাজের কামব্যাককে কেন্দ্র করে ভারত-নিউজিল্যান্ড ম্যাচে টিকিটের চাহিদাও তুঙ্গে। সমর্থকদের মত অস্থির হয়ে পড়েছেন যুবিও। ফের ভারতীয় দলের জার্সি গায়ে মাঠে নামার জন্য তর সইছে না যুবরাজের। এদিন সাংবাদিকদের যুবি বলেন, "আর ধৈর্য ধরতে পারছি না"। যুবরাজকে টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে নেওয়ার জন্য নির্বাচকদের সমালোচনা করেছিলেন বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটার। তাঁদের যুক্তি ছিল অত্যধিক তাড়াহুড়ো করে ফেলেছেন নির্বাচকরা। যুবি অবশ্য এসব নিয়ে ভাবতে চান না। বেঁচে থাকার লড়াইয়ে জিতে এসে ভারতীয় দলে ফের জায়গা পেয়েছেন এটা তাঁর কাছে সবথেকে বড় পাওনা বলেই মনে করচেন তিনি। গতবছর নভেম্বর মাসে যুবরাজ শেষবার ভারতীয় দলের হয়ে খেলেছিলেন। তবে ভাইজাগেই যুবরাজের কামব্যাক হবে কি না তা নিয়ে সংশয়ে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।
   
ভারত-নিউজিল্যান্ড ম্যাচকে ঘিরে গোটা ভাইজাগে উন্মাদনার পারদ চড়চড় করে বাড়লেও তাতে বাধ সাধতে পারে বৃষ্টি। টানা বৃষ্টিতে শহরের রাস্তায় জল জমে গেছে। বৃষ্টির জন্য সমস্যায় পড়েছেন আয়োজকরাও।



First Published: Friday, September 7, 2012 - 18:26


comments powered by Disqus