India vs Australia: মোহালিতে টিম গেমে দুরন্ত জয় ভারতের, সিরিজে ১-০ এগিয়ে গেলেন রাহুলরা

India Beats Australia By 5 wickets: অস্ট্রেলিয়াকে হারিয়েই সিরিজের শুভারম্ভ করল টিম ইন্ডিয়া। মোহালিতে এল দারুণ জয়।

Updated By: Sep 22, 2023, 10:20 PM IST
India vs Australia: মোহালিতে টিম গেমে দুরন্ত জয় ভারতের, সিরিজে ১-০ এগিয়ে গেলেন রাহুলরা
একেবারে টিম গেম যাকে বলে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অষ্টমবার এশিয়া কাপ (Asia Cup 2023) জিতে গত সোমবারই ভারতে ফিরেছে টিম ইন্ডিয়া। দেশে ফেরার চারদিনের মধ্যে ফের মাঠে নেমে পড়েছেন রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) শিষ্যরা। শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্য়াচের ওয়ানডে সিরিজের (India vs Australia), প্রথম ম্যাচ হয়ে গেল মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে (Punjab Cricket Association IS Bindra Stadium, Mohali, Chandigarh)। বিরাট কোহলি, রোহিত শর্মা ও হার্দিক পাণ্ডিয়াদের প্রথম দুই ম্য়াচে বিশ্রাম দিয়েছে দল। রোহিতের বদলে আপাতত ক্যাপ্টেন কেএল রাহুল (KL Rahul)। এদিন টিম গেমে দুরন্ত জয় ছিনিয়ে আনল ভারত। প্য়াট কামিন্সের (Pat Cummins) পাঁচ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত। অত্যন্ত ইতিবাচক ক্রিকেটই খেলল রাহুল অ্যান্ড কোং।আরও পড়ুন: 

Team India Squad Announcement : বিরাট ব্রেকিং; অধিনায়ক বদল থেকে মহানক্ষত্রের ফেরা! ঝড় ভারতীয় ক্রিকেটে

এদিন টস জিতে ভারত প্রথমে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়াকে। ডেভিড ওয়ার্নার (৫২), স্টিভ স্মিথ (৪১), মার্নাস লাবুশানে (৩৯), ক্যামেরন গ্রিন (৩১), জোশ ইংলিসদের (৪৫) মিলিত প্রয়াসে অস্ট্রেলিয়া নির্ধারিত ওভারে ২৭৬ রান তোলে স্কোরবোর্ডে। এদিন মহম্মদ শামি ৫১ রানে তুলে নেন পাঁচ উইকেটে। একদিনের আন্তর্জাতিক কেরিয়ারে এই নিয়ে দু'বার পাঁচ উইকেট পেলেন শামি। বুঝিয়ে দিলেন তাঁকে আলাদা করে গুরুত্ব দিতেই হবে। ২৭৬ রান করে, কোনও ভাবেই আধুনিক ক্রিকেটের পঞ্চাশ ওভারের সংস্করণে স্বস্তিতে থাকতে পারে না কোনও দল। সেখানে ভারতের বিরুদ্ধে তো নয়ই, বিরাট-রোহিত-হার্দিক না খেললেও ভারতের বেঞ্চের শক্তি তারিফ করার মতোই।

অস্ট্রেলিয়ার রান তাড়া করতে নেমে শুভমন গিল ও রুতুরাজ গায়কোয়াড় দুরন্ত শুরুটা করেন। বলা ভালো জয়ের মঞ্চ গড়ে দেন তাঁরা। ২২ ওভারের মধ্যে স্কোরবোর্ডে তাঁরা তুলে দেন ১৪২ রান। ৭৭ বলে ৭১ রান করে ভারতের এশিয়ান গেমসের অধিনায়ক আউট হয়ে যান। ১০টি চার হাঁকিয়েছেন চেন্নাই সুপার কিংসের ওপেনার। তিনি এলবিডব্লিউ হয়ে যান অ্যাডাম জাম্পার বলে। রুতুরাজ ফেরার পরেই শ্রেয়স আইয়ার আসেন। তিনি দুর্ভাগ্যজনক ভাবে রানআউট হয়ে যান মাত্র তিন রান করে। এরপর শুভমনও ফিরে যান। তাঁকে ক্লিন বোল্ড করে দেন জাম্পা। ৬৩ বলে ৭৪ রান করে আউট হন শুভমন। বলাই বাহুল্য, ছয়টি চার ও জোড়া ছক্কার সৌজন্যে শুভমনের এই ইনিংস ছিল চোখের আরাম। আবারও একটি অসাধারণ ইনিংস খেলেন পঞ্জাবের তরুণ ক্রিকেটার।

চারে নামেন কেএল রাহুল। এশিয়া কাপে দলে ফিরেই তিনি বুঝিয়ে দিয়েছিলেন, ঝলসানোর জন্য প্রস্তুত। এদিনও রাহুলের ব্য়াট  সেই কথাই বলল। রাহুলের হাত শক্ত করতে নেমে এদিন ঈশান কিশান সেভাবে প্রত্যাশা পূরণ করতে পারেননি। মাত্র ১৮ রানে ফিরে যান ঈশান। তবে এদিন ভারতের বিরাট প্রাপ্তি মিডল অর্ডারে সূর্যকুমার যাদবের ব্য়াটিং। টি-টোয়েন্টি ক্রিকেটের বাদশা কিছুতেই পঞ্চাশ ওভারের ফরম্য়াটে নিজেকে মেলে ধরতে পারেন না। সেকথা তিনি নিজেই স্বীকার করেছেন। তবে দ্রাবিড়ের ম্য়ানেজমেন্ট তার উপরেই আস্থা রেখেছে। এদিন সূর্য ছয়ে নেমে ৪৯ বলে ঝকঝকে ৫০ রানের ইনিংস খেললেন। যা তাঁকে এবং দলকে আলাদাই আত্মবিশ্বাস দেবে। এদিন রাহুলের সঙ্গে তাঁর ৮৫ বলে ৮০ রানের যুগলবন্দিই ভারতের হয়ে ম্য়াচ বার করে আনে। রাহুল শেষ পর্যন্ত ৬৩ বলে ৫৮ রানে (পাঁচটি চার ও একটি ছয়) অপরাজিত থাকেন। আট বল হাতে রেখেই ভারতকে জিতিয়ে দেন চার-ছক্কা হাঁকিয়ে। ২৪ সেপ্টেম্বর (রবিবার) ইন্দোরের হোলকার স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডে। সিরিজের শেষ ও তৃতীয় ওয়ানডে ম্য়াচ হবে ২৭ সেপ্টেম্বর (বুধবার)।

আরও পড়ুন: Team India: বিশ্বকাপের আগে এল বিরাট খবর, এই ভারতীয় ক্রিকেটার এখন ১ নম্বর

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল, স্বাস্থ্য ও প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের, রইল AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেলের ঢোকার রাস্তা)

.