India Vs Australia: শেষে অসাধারণ অর্শদীপ, আগুনে মুকেশ, রুদ্ধশ্বাস জয় ভারতের

India Beats Australia By 6 Runs in India vs Australia 5th T20I: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪-১ সিরিজ জিতল ভারত। বেঙ্গালুরুতে বোলারদের সৌজন্যে ভারত পেল রুদ্ধশ্বাস জয়।

Updated By: Dec 3, 2023, 10:48 PM IST
India Vs Australia: শেষে অসাধারণ অর্শদীপ, আগুনে মুকেশ, রুদ্ধশ্বাস জয় ভারতের
উইকেট নেওয়ার পর মুকেশের উচ্ছ্বাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ১৯ নভেম্বর বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত-অস্ট্রেলিয়া (India Vs Australia)। তীরে এসেই ডুবেছিল তরী! বিশ্বকাপ ফাইনালে (ICC CWC 2023 Final) উঠেও ট্রফি ছুঁয়ে দেখতে পারেনি টিম ইন্ডিয়া (Team India)। ছয় উইকেটে জিতে ষষ্ঠবারের জন্য় বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া। ফাইনালের ঠিক চারদিনের মধ্য়েই মাঠে নেমে পড়েছিল টিম ইন্ডিয়া। শুরু হয়ে যায় ভারত-অস্ট্রেলিয়া পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজ (Australia tour of India, 2023)। গত শুক্রবার এক ম্য়াচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছিল সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) অ্যান্ড কোং। হেরে যায় ম্যাথিউ ওয়েডের (Matthew Wade) অস্ট্রেলিয়া। রবিবার অর্থাৎ আজ বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে নিয়মরক্ষার ম্য়াচে খেলতে নেমেছিল দুই দল। চলতি সিরিজের পঞ্চম তথা শেষ ম্য়াচ ছিল। টস জিতে অস্ট্রেলিয়া প্রথমে ব্য়াট করতে পাঠিয়েছিল ভারতকে। নির্ধারিত ওভারে সূর্যবাহিনী আট উইকেটে ১৬০ রান তুলেছিল। জবাবে ওয়েডের টিম ১৫৪/৮ গুটিয়ে গেল। বোলারদের অসাধারণ পারফরম্য়ান্সে ভারত ম্য়াচ জিতল ছয় রানে ও সিরিজ জিতল ৪-১ ব্য়বধানে।

আরও পড়ুন: WATCH: ধোনির হাতেই খাচ্ছে চেতক! হৃদয় ছোঁয়া ভিডিয়ো, জানেন এই ঘোড়ার দাম কত?

এদিন ব্য়াট হাতে শ্রেয়স আইয়ার (৩৭ বলে ৫৩) ও অক্ষর প্য়াটেল (২১ বলে ৩১) যদি জ্বলে উঠতে না পারতেন, তাহলে ভারতের রান যা দাঁড়াত তা কহতব্য় নয়। কারণ ওপেন করতে নেমে যশস্বী জয়সওয়াল (১৫ বলে ২১) ও রুতুরাজ গায়কোয়াড়ের (১২ বলে ১০) ধুমধাড়াক্কা ক্রিকেটের রংমশল বেশিক্ষণ জ্বলেনি। ৩৩ রানের মধ্য়েই দুই ওপেনার ফিরে যান। দলপতি ও বিশ্বের এক নম্বর টি২০ ব্য়াটার সূর্যকুমার আবারও ব্য়র্থ হন। মাত্র পাঁচ রান করেন তিনি। রিঙ্কু সিং এদিন মন ভেঙেছেন সমর্থকদের করেছেন মাত্র ছ'টি রান। জিতেশ শর্মার কথা বলতে হবে, গত ম্য়াচের পর এদিনও তিনি চেষ্টা করেছেন। ১৬ বলে মারকাটারি ২৪ রানের ইনিংস খেলে দেন। ১৬০ রান অনায়াসে করে অস্ট্রেলিয়া মধুরেণ সমাপয়েৎ করেই দেশে ফিরবে, এমনটাই ভেবে নেওয়া হয়েছিল। কিন্তু না, ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে অজিদের কাছে এই রানই পাহাড় প্রমাণ মনে হল। মুকেশ কুমার তিন উইকেট নিয়ে অজি ব্য়াটিং লাইন আপে বড় ধাক্কা দেন। অন্য়দিকে রবি বিষ্ণোই ও অর্শদীপ সিং নেন দু'টি করে উইকেট। এক উইকেট অক্ষরেরও। এদিন বল হাতে অর্শদীপ শুরু করেছিলেন। প্রথম তিন বলে তিনি তিনটি চার হজম করেন। সৌজন্য়ে ট্র্যাভিস হেড। অস্ট্রেলিয়া প্রথম ওভারেই তুলে নেয় ১৪ রান। অর্শদীপ এই মার মনে রাখেন। ফিরিয়ে দেন শেষ ওভারে। ২০ নম্বর ওভারে ম্য়াচ জেতার জন্য় অস্ট্রেলিয়ার দরকার ছিল ১০ রান। কিন্তু 'আইস কুল' অর্শদীপ জ্বলে ওঠেন। একেবারে উইকেট টু উইকেট বল করে ম্য়াচ বার করে দেন। আপাতত হাতে গুনে সাতদিনের ব্রেক। আগামী রবিবারই সূর্যকুমাররা নেমে পড়ছেন তিন ম্য়াচের টি২০ সিরিজ খেলতে। এবার মিশন দক্ষিণ আফ্রিকা। আগামী ১০ ডিসেম্বর ডারবানে ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টি২০ ম্য়াচ।

আরও পড়ুন: Wasim Akram: 'আমাদের লাড্ডু খাইয়েছেন উনি'! বিদেশি কোচদের বিরুদ্ধে ফুঁসছেন পাক কিংবদন্তি

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

.