India vs England 3rd Test: ফের ব্যাটিং বিপর্যয়! ৩ বছর বাদে ইনিংসে হার ভারতের

সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড।

Updated By: Aug 28, 2021, 06:33 PM IST
India vs England 3rd Test:  ফের ব্যাটিং বিপর্যয়! ৩ বছর বাদে ইনিংসে হার ভারতের

নিজস্ব প্রতিবেদন: এক ইনিংস ও ৭৬ রান। ফের ব্যাটিং বিপর্যয় কোহলিদের। তৃতীয় টেস্টে ইংল্যান্ডের কাছে ধরাশায়ী ভারত। তিন বছর বাদে ইনিংসে লজ্জার হার। সিরিজে সমতা ফেরাল রুটবাহিনী।

লর্ডস টেস্টে ১৫১ রানে জিতে রীতিমতো আত্মবিশ্বাসী হয়ে হেডিংলিতে নেমেছিল ভারত। কিন্তু তৃতীয় টেস্টে খেলতে নেমেই মুখ থুবড়ে পড়ল সেই দল। ওপেনিং জুটি বেশিক্ষণ স্থায়ী হয়নি, তবে দ্বিতীয় ইনিংসের শুরুটা ভালোই করেছিলেন রোহিত শর্মা এবং কেএল রাহুল। তৃতীয় দিনের শেষে লড়াই চালাচ্ছিলেন বিরাট কোহলি আর চেতেশ্বর পূজারা। সেঞ্চুরি থেকে মাত্র ৯ রান দূরে ছিলেন পুজারা। দিনের শেষে ভারতের স্কোর ছিল ২১৫/২।

আরও পড়ুন: Tokyo Paralympics 2020:সোনার স্বপ্ন দেখাচ্ছেন Bhavina, টিটি ফাইনালে ভারতীয় প্যাডলার

চতুর্থ দিনের প্রথম দেড় ঘণ্টায় উলটপালট হয়ে গেল সবকিছু। তৃতীয় দিনের ব্যক্তিগত ৯১ রান সঙ্গে এক রানও যোগ করতে পারলেন না পূজারা। রবিনসনের বলে এলবিডব্লুউ আউট হয়ে ফিরলেন প্যাভিলিয়নে। ব্যক্তিগত ৫৫ রানে আউট হয়ে গেলেন কোহলিও। এরপর ইংল্যান্ডের বোলিং-র সামনে কার্যত দাঁড়াতেই পারলেন না ঋষভ পন্থ, মহম্মদ শামিরা। শেষবেলার অবশ্য কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন রবীন্দ্র জাদেজা। কিন্তু তাঁকে সঙ্গ দেবে কে? শেষপর্যন্ত ২৭৮ অলআউট হয়ে গেল ভারত। এক ইনিংস ও ৭৬ রানে টেস্ট জিতে সিরিজের সমতা ফেরাল ইংল্য়ান্ড। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিলেন ওলি রবিনসন। ওভারটন পেলেন তিনটি উইকেট।

 

প্রথম ইনিংসেও অ্যান্ডারসনদের দাপুটে বোলিং-এ ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছিল ভারত। মাত্র ৭৮ রানে অলআউট হয়ে গিয়েছিলেন কোহলিরা। জবাবে ব্যাট করতে নেমে  ৪৩২ রানে তোলে ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে যখন ফের ব্যাট করতে নামে কোহলি অ্যান্ড কোং, তখন ৩৫৪ রানের লিড ছিল জো রুটদের।

.