ম্যান্ডেলার দেশে 'দাদাগিরি' ভারতীয় বোলারদের, জয়ের জন্য দরকার ২০৮

দ্বিতীয় দিনের খেলার শেষে দক্ষিণ আফ্রিকা ছিল ৬৫/২। তৃতীয় দিন বৃষ্টির কারণে একটা বলও খেলা হয়নি। চতুর্থ দিনের শুরু থেকেই দাপট ভারতীয় পেস ব্যাটারির। এবি ডিভিলিয়ার্স ছাড়া তেমনভাবে নজর কাড়তে পারলেন না কোনও আফ্রিকান ব্যাটসম্যান। প্রথম ইনিংসে অর্ধ শতরান পেলেও দ্বিতীয় ইনিংসে রানের খাতা না খুলেই প্যাভিলিয়নে ফেরেন ডুপ্লেসিস।

Updated By: Jan 8, 2018, 04:37 PM IST
ম্যান্ডেলার দেশে 'দাদাগিরি' ভারতীয় বোলারদের, জয়ের জন্য দরকার ২০৮
ছবি-টুইটার

ওয়েব ডেস্ক: কেপটাউন টেস্টের চতুর্থ দিনে ভারতীয় বোলারদের 'দাদাগিরি'। ভুবনেশ্বর কুমার, যশপ্রীত বুমরাহ, মহম্মদ সামিরা লাঞ্চের আগেই তুলে নিলেন ৮ উইকেট। যার ফলে চতুর্থ দিনে মাত্র ৬৫ রান যোগ করে ১৩০ রানেই অল আউট হল প্রোটিয় ব্রিগেড। আর বোলিংয়ের এই সাফল্যের কারণেই বিরাটদের সামনে এল কেপটাউন জয়ের হাতছানি। জিততে হলে ভারতের চাই ২০৮ রান। উল্টোদিকে সিরিজের প্রথম জয় পেতে ম্যান্ডেলার দেশের প্রয়োজন ১০ উইকেট।

আরও পড়ুন-  ব্যাটের পর বলেও কামাল হার্দিকের, অ্যাডভান্টেজ দক্ষিণ আফ্রিকা

আরও পড়ুন- স্টেইন-রাবাড়ার সামনে দাঁড়াতেই পারল না ভারতের 'বিশ্ব সেরা' ব্যাটিং

আরও পড়ুন- বিদেশে পুরনো রোগে আক্রান্ত হলেন বিরাট কোহলি, বেকায়দায় ভারত

আরও পড়ুন- তিন ওভারে তিন উইকেট, ভুবনেশ্বরের সুইংয়ে কোণঠাসা দক্ষিণ আফ্রিকা

দ্বিতীয় দিনের খেলার শেষে দক্ষিণ আফ্রিকা ছিল ৬৫/২। তৃতীয় দিন বৃষ্টির কারণে একটা বলও খেলা হয়নি। চতুর্থ দিনের শুরু থেকেই দাপট ভারতীয় পেস ব্যাটারির। এবি ডিভিলিয়ার্স ছাড়া তেমনভাবে নজর কাড়তে পারলেন না কোনও আফ্রিকান ব্যাটসম্যান। প্রথম ইনিংসে অর্ধ শতরান পেলেও দ্বিতীয় ইনিংসে রানের খাতা না খুলেই প্যাভিলিয়নে ফেরেন ডুপ্লেসিস। প্রথম ইনিংসের মতই অল্প রানেই ফিরতে হয় হাসিম আমলাকে। দ্বিতীয় ইনিংসে তিনটি করে উইকেট নেন যশপ্রীত বুমরাহ এবং মহম্মদ সামি। দু'টো করে উইকেট পান ভুবনেশ্বর এবং হার্দিক। উল্লেখ্য এই ম্যাচে ১০টি ক্যাচ ধরে নজির গড়লেন ভারতীয় দলের 'ফ্লাইংম্যান' ঋদ্ধিমান সাহা। 

.