জেতার লক্ষ্যেই এবার মাঠে নামছে 'টিম ইন্ডিয়া'

শনিবার মুম্বইয়ে পুয়ের্টো রিকোর বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে নামছে ভারত। এই ম্যাচ জিতে RANKING বাড়ানোই মূল লক্ষ্য সুনীল ছেত্রীদের। এই ম্যাচটি দিয়েই আন্ধেরির নতুন স্টেডিয়ামের অভিষেক হতে চলেছে। ভারতের বাণিজ্য নগরী মুম্বইতে জোরকদমে এখন চলছে জোড়া প্রস্তুতি। একদিকে গণেশ পুজো। অন্যদিকে পুয়ের্টো রিকোর বিরুদ্ধে ভারতীয়  ফুটবল দলের  প্রস্তুতি। শনিবার এই ম্যাচ জিতে ফিফা র‍্যাঙ্কিংয়ে উন্নতি করার সুযোগ সুনীল ছেত্রীদের সামনে। বর্তমানে র‍্যাঙ্কিংয়ের বিচারে ১১৭ নম্বর স্থানে থাকা পুয়ের্টো রিকোর থেকে ৩৮ ধাপ পিছিয়ে ভারতীয় ফুটবল দল। তাই ম্যাচের আগে বেশ সতর্ক ভারতের কোচ স্টিফেন কনস্ট্যানটাইন।

Updated By: Sep 3, 2016, 09:27 AM IST
জেতার লক্ষ্যেই এবার মাঠে নামছে 'টিম ইন্ডিয়া'
ছবিটি প্রতীকী।

ওয়েব ডেস্ক : শনিবার মুম্বইয়ে পুয়ের্টো রিকোর বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে নামছে ভারত। এই ম্যাচ জিতে RANKING বাড়ানোই মূল লক্ষ্য সুনীল ছেত্রীদের। এই ম্যাচটি দিয়েই আন্ধেরির নতুন স্টেডিয়ামের অভিষেক হতে চলেছে। ভারতের বাণিজ্য নগরী মুম্বইতে জোরকদমে এখন চলছে জোড়া প্রস্তুতি। একদিকে গণেশ পুজো। অন্যদিকে পুয়ের্টো রিকোর বিরুদ্ধে ভারতীয়  ফুটবল দলের  প্রস্তুতি। শনিবার এই ম্যাচ জিতে ফিফা র‍্যাঙ্কিংয়ে উন্নতি করার সুযোগ সুনীল ছেত্রীদের সামনে। বর্তমানে র‍্যাঙ্কিংয়ের বিচারে ১১৭ নম্বর স্থানে থাকা পুয়ের্টো রিকোর থেকে ৩৮ ধাপ পিছিয়ে ভারতীয় ফুটবল দল। তাই ম্যাচের আগে বেশ সতর্ক ভারতের কোচ স্টিফেন কনস্ট্যানটাইন।

আরও পড়ুন- অনড় IFA, ডার্বি ৭ সেপ্টেম্বরই

শনিবারের  ম্যাচে পছন্দের স্ট্র্যাটেজি  প্রয়োগ করতে চান সাগেব কোচ । চার-দুই-তিন-এক ছকে দলকে খেলাতে পারেন তিনি । আক্রমণভাগে জেজে, সুনীল, জ্যাকিচাঁদ সিংয়ের কম্বিনেশন ভরসা দিচ্ছে কনস্ট্যানটাইনকে। রক্ষণে সন্দেশ ঝিঙ্গান এবং অর্ণব মন্ডলের পাশাপাশি মাঝমাঠে খেলতে দেখা যেতে পারে প্রণয় হালদার এবং ইউজেনসিং লিঙ্গডোকে। অর্জুন সম্মানে সম্মানিত হয়েও তিনকাঠির তলায় সুব্রত পালের খেলার সম্ভাবনা কমই। গোলকিপার হিসাবে খেলার সম্ভাবনা গুরপ্রীত সিংয়ের। এই প্রথম সিনিয়র দলকে নেতৃত্ব দেবেন গুরপ্রীত। সুনীল, অর্ণব দলে থাকলেও গুরপ্রীতকেই নেতা হিসাবে বেছে নিয়েছেন কনস্ট্যানটাইন। এই ম্যাচটি দিয়েই আন্ধেরির নতুন স্টেডিয়ামের অভিষেক হতে চলেছে। ষাট বছর পর মুম্বইতে কোনও আন্তর্জাতিক ফুটবল ম্যাচ হতে চলেছে। তাই এই ম্যাচকে ঘিরে উন্মাদনার পারদ চড়ছে বাণিজ্যনগরে । পাশাপাশি আন্ধেরির নতুন স্টেডিয়ামকে দেখে নেবেন স্টেডিয়াম কর্তৃপক্ষ । কারণ ISL-এ এই স্টেডিয়াম মুম্বই দলের হোম গ্রাউন্ড ।

.