রোহিত না হনুমা? অ্যাডিলেডে প্রথম টেস্টে গাভাসকরের পছন্দ কে জেনে নিন

প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকরের মতে, "আমি খেলাতে চাইব হনুমাকে।

Updated By: Nov 26, 2018, 04:19 PM IST
রোহিত না হনুমা? অ্যাডিলেডে প্রথম টেস্টে গাভাসকরের পছন্দ কে জেনে নিন

নিজস্ব প্রতিবেদন :  অস্ট্রেলিয়া সফরে টি-টোয়েন্টি সিরিজ শেষে এবার বিরাটদের নজর টেস্ট সিরিজে। স্মিথ-ওয়ার্নারহীন অজিদের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবার সিরিজ জয়ের হাতছানি বিরাটদের সামনে। ৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে শুরু ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্টে ভারতের হয়ে ছয় নম্বরে কে খেলবেন, তা নিয়ে জল্পনা বাড়ছে।

আরও পড়ুন - সিডনিতে বিশ্বরেকর্ড বিরাটের

ভারতের ১৮ জনের টেস্ট দলে রয়েছে তিন ওপেনার। প্রথম টেস্টে পৃথ্বী শ এর সঙ্গে কেএল রাহুলকেই সম্ভবত দেখা যাবে ওপেনিং-এ। তিন নম্বরে চেতেশ্বর পূজারা, চারে অধিনায়ক বিরাট কোহলি, পাঁচে অজিঙ্কে রাহানে। প্রশ্ন হল, ছয় নম্বরে কে নামবেন? রোহিত শর্মা না হনুমা বিহারি। এই দুই জনের মধ্যেই প্রথম একাদশে জায়গা নিয়ে লড়াই। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট দলে ছিলেন না, কিন্তু অস্ট্রেলিয়ায় টেস্ট দলে ফিরেছেন রোহিত শর্মা। অন্যদিকে, ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ টেস্টে অভিষেকেই অর্ধশতরান করার পাশাপাশি তিন উইকেট নিয়েছিলেন হনুমা বিহারী। প্রথম টেস্টে ছয় ব্যাটসম্যানেই খেললে এদের একজনের মধ্যেই দলে ঢুকবেন বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন - এবার প্রাইম টাইমে হবে আইপিএল-এর নিলাম?

প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকরের মতে, "আমি খেলাতে চাইব হনুমাকে। কারণ, শেষ যে টেস্টে ও খেলেছে, তাতে পঞ্চাশ করেছে। আমি তাই হনুমাকে খেলানোর পক্ষপাতী। আর বোলিংয়ে আমি দু জন স্পিনার ও দু জন পেসার খেলাতে চাইব। হনুমাও বল করতে পারে। অ্যাডিলেডের উইকেট থেকে স্পিনাররাও সামান্য সাহায্য পায় বলেই এমন দল চাইছি।" তবে অস্ট্রেলিয়ার উইকেট রোহিত শর্মার ব্যাটিং স্টাইলের সহায়ক বলে মনে করেই নির্বাচকরা তাঁকে টেস্ট দলে রেখেছেন। কিন্তু, টি-টোয়েন্টি সিরিজে দুই ম্যাচে রান পাননি মুম্বইকর।

.