সোমবারই কী সিরিজের প্রথম টেস্ট জিতবে ভারত?

ভাইজাগ টেস্টের চতূর্থ দিনের শেষে যা অবস্থা, তাতে সিরিজের দ্বিতীয় টেস্টেই সম্ভাবত এগিয়ে যেতে চলেছে কোনও দল। সমীকরণ জলের মতো সোজা। সোমবার টেস্টের পঞ্চম দিনে ভারতকে জিততে হলে, ফেলতে হবে ইংরেজদের আটটি উইকেট। আর ইংল্যান্ডকে জিততে হলে, সারাদিনে আট উইকেট হাতে নিয়ে তুলতে হবে আরও ৩১৮ রান। আর সেটা না তুলতে পারলেও যদি উইকেট রাখতে পারে, তাহলে টেস্ট হবে ড্র। যদিও পরের দুটো সম্ভাবনা খাতায় কলমে বলে ফেলাটাই সহজ। আসলে বাস্তবে সহজ কাজ হল, প্রথমটাই।

Updated By: Nov 20, 2016, 04:59 PM IST
 সোমবারই কী সিরিজের প্রথম টেস্ট জিতবে ভারত?

ওয়েব ডেস্ক: ভাইজাগ টেস্টের চতূর্থ দিনের শেষে যা অবস্থা, তাতে সিরিজের দ্বিতীয় টেস্টেই সম্ভাবত এগিয়ে যেতে চলেছে কোনও দল। সমীকরণ জলের মতো সোজা। সোমবার টেস্টের পঞ্চম দিনে ভারতকে জিততে হলে, ফেলতে হবে ইংরেজদের আটটি উইকেট। আর ইংল্যান্ডকে জিততে হলে, সারাদিনে আট উইকেট হাতে নিয়ে তুলতে হবে আরও ৩১৮ রান। আর সেটা না তুলতে পারলেও যদি উইকেট রাখতে পারে, তাহলে টেস্ট হবে ড্র। যদিও পরের দুটো সম্ভাবনা খাতায় কলমে বলে ফেলাটাই সহজ। আসলে বাস্তবে সহজ কাজ হল, প্রথমটাই।

আরও পড়ুন পূজারা সম্পর্কে এই তথ্যটা জানলে, তাঁর টেকনিক নিয়ে আপনাকে ভাবতে হবে

আজ দ্বিতীয় ইনিংসে ৯৮ রানে তিন উইকেট নিয়ে খেলতে নেমেছিল ভারত। এরপর ভারতের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় মাত্র ২০৪ রানে। অধিনায়ক বিরাট কোহলি সেঞ্চুরির আশা জাগিয়েও পেলেন না। করলেন ৮১ রান। রাহানের অবদান ২৬ রান। অশ্বিন (৭) এবং ঋদ্ধিমান সাহা (২) রান পেলেন না। জাদেজা করেছেন ১৪ রান। তবে, এই টেস্টেই অভিষেক হওয়া জয়ন্ত যাদব অপরাজিত থাকেন ২৭ রানে। শেষদিকে ২২ বলে ১৯ রানের ইনিংস খেলেন মহম্মদ শামি। ইংরেজদের হয়ে চারটে করে উইকেট পান ব্রড এবং রশিদ। একটি করে উইকেট নিয়েছেন অ্যান্ডারসন এবং মইন আলি। ৪০৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় ইনিংসে ইংরেজরা চতূর্থ দিনের শেষ দাঁড়িয়ে ৮৭ রানে ২ উইকেট, এমন স্কোরে। ক্রিজে ৫ রানে রয়েছেন জো রুট। অধিনায়ক অ্যালিস্টার কুক আউট হন ৫৪ রান করে। অন্য ওপেনার হামিদ করেছেন ২৫ রান। অশ্বিন এবং জাদেজা একটি করে উইকেট পেয়েছেন। সোমবার টেস্টের পঞ্চম দিনে অশ্বিন, জাদেজার দিকেই তাকিয়ে থাকবে ভারত।

আরও পড়ুন  ২০১৬-তে সবথেকে বেশি রান করা ১০ ব্যাটসম্যানের তালিকা

 

.