ICC World Cup 2019: সেমি-ফাইনাল বৃষ্টিতে ভেস্তে গেলে ফাইনালে চলে যাবে টিম ইন্ডিয়া!

বিশ্বকাপে এই নিয়ে সপ্তমবার সেমি-ফাইনালে খেলবে টিম ইন্ডিয়া।

Updated By: Jul 8, 2019, 04:41 PM IST
ICC World Cup 2019: সেমি-ফাইনাল বৃষ্টিতে ভেস্তে গেলে ফাইনালে চলে যাবে টিম ইন্ডিয়া!

নিজস্ব প্রতিবেদন :  মঙ্গলবার ম্যাঞ্চেস্টারে মহারণ। বিশ্বকাপের প্রথম সেমি-ফাইনালে নিউ জিল্যান্ডের মুখোমুখি টিম ইন্ডিয়া। গ্রুপ পর্বে দুই দলের লড়াই বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। মঙ্গলবার ম্যাচের দিন এবং বুধবার রিজার্ভ ডে-তেও যদি বৃষ্টি হয় এবং ম্যাচ ভেস্তে যায় তাহলে বিশ্বকাপের ফাইনালে চলে যাবে কোহলি অ্যান্ড কোম্পানি! কিন্তু কী ভাবে জানেন...

#২০১৯ বিশ্বকাপে নকআউটে বৃষ্টির জন্য নিয়ম-
* ২টি সেমি-ফাইনাল ও ফাইনালে থাকছে রিজার্ভ ডে। প্রতি দিনই ১২০ মিনিট পর্যন্ত সময় বাড়ানো যাবেখেলা শেষ করার জন্য। তবে সব ম্যাচেই দুই দলকে অন্তত ২০ ওভার খেলতে হবে।
* কোনও ম্যাচ নির্ধারিত দিনে বৃষ্টি বা খারাপ আবহাওয়ার কারণে শেষ না হলে রিজার্ভ ডে-তে তা আগের দিন যেখানে শেষ হয়েছে, সেখান থেকে শুরু হবে।
*কোনও ম্যাচ টাই হলে সুপার ওভারের মাধ্যমে নিষ্পত্তি হবে।
* কোনও সেমি-ফাইনাল বৃষ্টির জন্য পরিত্যক্ত হলে গ্রুপ লিগে যে দলের পয়েন্ট বেশি ছিল, তারা ফাইনালে চলে যাবে। এই নিয়মে ভারত-নিউ জিল্যান্ড সেমি-ফাইনাল পরিত্যক্ত হলে ফাইনালে চলে যাবে ভারত। অন্যদিকে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচ ভেস্তে গেলে ফাইনালে যাবে অস্ট্রেলিয়া। 

বিশ্বকাপে এই নিয়ে সপ্তমবার সেমি-ফাইনালে খেলবে টিম ইন্ডিয়া। এর আগের ছয় বারের মধ্যে তিনবার জিতেছে ভারত। হেরেছে তিনবার। মঙ্গলবার ম্যাঞ্চেস্টারে মহারণে বাইশ গজে একে অপরকে টেক্কা দিতে তৈরি মেন ইন ব্লুজরা কিংবা ব্ল্যাক ক্যাপসরা। আর হাই ভোল্টেজ সেমি-ফাইনাল বৃষ্টিতে ভেস্তে গেলে ১৪ জুলাই লর্ডসে ফাইনালে খেলবে ভারত। কারণ, ১৫ পয়েন্ট নিয়ে এক নম্বরে লিগ শেষ করেছে টিম ইন্ডিয়া। কিউইরা ১১ পয়েন্ট নিয়ে চার নম্বর স্থানে লিগ শেষ করেছে।     

আরও পড়ুন - ICC World Cup 2019: বিশ্বকাপের মাঝেই শীর্ষস্থান হারাল ভারত! ব্যক্তিগত শীর্ষে বিরাট-বুমরাহ

.