VVS Laxman-Rahul Dravid: দ্রাবিড়ের সঙ্গে ভারতের কোচের দায়িত্ব সামলাবেন লক্ষ্মণও!

জুনে প্রোটিয়াদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ। এরপরেই জোড়া টি-২০ ম্য়াচ খেলতে আয়ারল্যান্ড সফরে যাবে ভারত। শোনা যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ড অ্যাসাইনমেন্ট দিচ্ছে লক্ষ্মণকে। যিনি এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান। 

Updated By: May 18, 2022, 05:18 PM IST
VVS Laxman-Rahul Dravid: দ্রাবিড়ের সঙ্গে ভারতের কোচের দায়িত্ব সামলাবেন লক্ষ্মণও!
দ্রাবিড়ের সঙ্গে ভারতের কোচের দায়িত্ব সামলাবেন লক্ষ্মণও!

নিজস্ব প্রতিবেদন: শিরোনাম দেখে অনেকেরই হয়তো চোখ কপালে উঠতে পারে। কিন্তু বাস্তবে এমনটাই হতে চলেছে। রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) সঙ্গেই ভারতের কোচের দায়িত্ব সামলাবেন ভিভিএস লক্ষ্মণও (VVS Laxman)। তার নেপথ্যে একটাই কারণ। ঠিক যে সময় একই সময়ে দু’জায়গায় খেলবে টিম ইন্ডিয়ার দু'টি ইউনিট। আর দুই ভারতীয় দলের দায়িত্ব সামলাবেন দুই কোচ। যে সময় ইংল্য়ান্ড সফরে ব্যস্ত থাকবেন দ্রাবিড়, সেই সময়ে ভারতে আসছে দক্ষিণ আফ্রিকা। 

আগামী জুনে প্রোটিয়াদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ। এরপরেই জোড়া টি-২০ ম্য়াচ খেলতে আয়ারল্যান্ড সফরে যাবে ভারত। শোনা যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ড অ্যাসাইনমেন্ট দিচ্ছে লক্ষ্মণকে। যিনি এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান। বিসিসিআই সূত্রে খবর, দ্রাবিড়ই নাকি টি২০ দলের জন্য কোচ হিসাবে লক্ষ্মণের নাম প্রস্তাব করেছেন। লক্ষ্মণ সেই প্রস্তাবে রাজি হয়েছেন বলেও খবর। বিসিসিআই-এর এক আধিকারিক এই প্রসঙ্গে বলেছেন, "বার্মিংহ্যাম টেস্টের আগে লেস্টারশায়ারে আমাদের ওয়ার্ম-আপ ম্যাচ রয়েছে। রাহুল দ্রাবিড় টিম নিয়ে ১৫ বা ১৬ জুন ইংল্য়ান্ডে উড়ে যাবেন। আমরা ভিভিএস লক্ষ্মণকে বলব ভারতের দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ড সিরিজে দলের দায়িত্ব নিতে।"

করোনার (Covid 19) জন্য গত মরশুমে ইংল্যান্ডের বিরুদ্ধে একেবারে শেষ মুহূর্তে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হয়ে যায়। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল বিরাট কোহলির (Virat Kohli) ভারত (Team India)। গত সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের পঞ্চম তথা শেষ টেস্ট ছিল ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। বাতিল হওয়া ম্যাঞ্চেস্টার টেস্ট  ১-৫ জুলাই হবে বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে। এরপরেই ভারত-ইংল্যান্ড সীমিত ওভারের ক্রিকেটে ডজন ম্যাচ খেলবে। হবে তিনটি টি-২০ ও তিনটি ওয়ানডে ম্যাচ। খেলা শুরু টেস্ট শেষ হওয়ার ঠিক দু'দিন পর ৭ জুলাই থেকে।

জুনে ভারত সফরে আসছে দক্ষিণ আফ্রিকা (South Africa Tour Of India)। দুই দেশের মধ্য়ে পাঁচ ম্যাচের টি-২০ (T20I) সিরিজ খেলা হবে। প্রথম ম্যাচ ৯ জুন দিল্লিতে। তারপরের চারটি ম্যাচ হবে কটক (১২ জুন), বিশাখাপত্তনম (১৪ জুন), রাজকোট (১৭ জুন) ও বেঙ্গালুরুতে (১৯ জুন)। ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকা দল ঘোষণা করে দিয়েছে। এরপর আগামী ২৬ ও ২৮ জুন ডাবলিনে জোড়া টি-২০ ম্যাচে মুখোমুখি হবে ভারত-আয়ারল্যান্ড। ক্রিকেট আয়ারল্যান্ড (Cricket Ireland) গত মার্চে টুইট করে ভারত-আয়ারল্যান্ড সিরিজের কথা ঘোষণা করে দিয়েছিল।

আরও পড়ুনUmran Malik: বুমরার নাম মুছে দিয়ে নিজের নাম ইতিহাসে লিখে দিলেন উমরান!

আরও পড়ুন KKR: লখনউয়ের কাছে হারলেই কি শেষ কলকাতার অভিযান? জেনে নিন সমীকরণ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.