SA VS IND: 'কঠিন হবে শেষ দু'দিন!' ভারতের লক্ষ্য জানিয়ে দিলেন শার্দূল

শার্দূল ঠাকুর জানিয়ে দিলেন কী হবে দলের গেমপ্ল্যান!

Updated By: Jan 4, 2022, 11:29 PM IST
SA VS IND: 'কঠিন হবে শেষ দু'দিন!' ভারতের লক্ষ্য জানিয়ে দিলেন শার্দূল
সাত উইকেট নেওয়া বল হাতে শার্দূল

নিজস্ব প্রতিবেদন: শার্দূল ঠাকুরের (Shardul Thakur) ৬১ রানে ৭ উইকেটের সৌজন্যে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস থেমেছে ২২৯ রানে। ২৭ রানে এগিয়ে ইনিংস শেষ করেছে প্রোটিয়া বাহিনী। জবাবে ভারত দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৮৫ রান তুলেছে দিনের শেষে। ওপেনার কেএল রাহুল (৮) ও ময়াঙ্ক আগরওয়াল (২৩) ফিরে যাওয়ার পর ভারতের দুর্গ সামলাচ্ছেন চেতেশ্বর পূজারা (৩৫) ও অজিঙ্কা রাহানে (১১)। ভারতের এই টেস্ট লক্ষ্য থাকবে যতটা সম্ভব বড় লিড নিয়েই ইনিংস শেষ করা। ম্যাচের পর এমনটাই জানালেন শার্দূল।

আরও পড়ুন: SA VS IND: দুর্গ সামলাচ্ছেন Pujara-Rahane, ৫৮ রানে এগিয়ে ভারত

নিজের সাত উইকেটের প্রসঙ্গে শার্দূল বলেন, "আমি খুবই খুশি। আমি সবসময় বলেছি যে, আমি দলের জন্য যা করতে পারি, সেদিকেই ফোকাস রাখি। আজ শামি-বুমরা ভা ভাল চাপে রেখেছিল। আমার ফোকাস ছিল উইকেট তুলে নেওয়ায়। এটাই আমার পরিকল্পনা ছিল। এই মুহূর্তে আমাদের যতটা সম্ভব বড় লিড নিতে হবে। শেষ দু'টো দিন এই পিচে ব্যাট করা মোটেও সহজ হবে না। আমার উইকেটগুলো কাজে এসেছে। দক্ষিণ আফ্রিকা বড় লিড নিতে পারেনি। পূজারা-রাহানা ভাল ব্যাট করেছে। যেহেতু ওরা দু'জনেই অভিজ্ঞ সেহেতু ওদের আলাদা করে বার্তা দেওয়া হয়নি। পূজারাকে দেখে মনে হচ্ছিল ও খুবই স্বাচ্ছন্দ্যে ব্যাট করছে। স্পিনারদের বিরুদ্ধেও অনায়াসে খেলেছে। কিছু লুজ বলও পেয়েছে। ওরা উইকেটের জন্য মরিয়া।" শার্দূল প্রোটিয়া ওপেনার ও ক্যাপ্টেন ডিন এলগার (২৮) ছাড়াও কিগান পিটারসেন (৬২) ও রাসি ফান ডার ডাসেন, (১) তেম্বা বাভুমা (৫১), কাইল ভেরিন (২১), মার্কো জানসেন (২১) ও লুঙ্গি নিদিকে (০) আউট করেন। তিনি ছাড়া জোড়া উইকেট মহম্মদ শামির। একটি উইকেট পেলেন জসপ্রীত বুমরা।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.