India vs South Africa 3rd ODI: 'ভীষণ আবেগি লাগছে'... বলছেন কেরালার নায়ক, করলেন প্রথম আন্তর্জাতিক শতরান

India vs South Africa 3rd ODI: দেশের জার্সিতে প্রথম সেঞ্চুরির স্বাদ পেলেন সঞ্জু স্য়ামসন। রামধনু দেশে হয়ে গেল তাঁর জীবনের স্পেশ্য়াল দেশ।  

Updated By: Dec 21, 2023, 09:00 PM IST
India vs South Africa 3rd ODI: 'ভীষণ আবেগি লাগছে'... বলছেন কেরালার নায়ক, করলেন প্রথম আন্তর্জাতিক শতরান
সেঞ্চুরির পর সঞ্জুর সেলিব্রেশন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিন ফরম্যাটে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে (India Squad For South Africa Tour) ভারত এসেছে দক্ষিণ আফ্রিকায়। টি-২০ সিরিজের ফয়সলা হয়েছে ১-১ ব্য়বধানে। চলছে দুই দেশের মধ্য়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ (India vs South Africa 1st ODI)। রোহিত শর্মার অনুপস্থিতিতে অধিনায়কত্বের ব্য়াটন উঠেছে কেএল রাহুলের (KL Rahul) হাতে। জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে ভারত প্রথম ওডিআই ভারত জিতেছিল আট উইকেটে। এরপর গাবেখার (সাবেক পোর্ট এলিজাবেথ) সেন্ট জর্জে'স পার্কে, দ্বিতীয় ওয়ানডে ম্য়াচ দক্ষিণ আফ্রিকা একই ব্য়বধানে জিতে, সিরিজে সমতা ফিরিয়ে আনে। বৃহস্পতিবার অর্থাৎ আজ পার্লের বোল্য়ান্ড পার্কে চলছে সিরিজেত তৃতীয় তথা ফয়সলার ম্য়াচ। এদিন টস হেরে প্রথমে ব্য়াট করে ভারত তুলল আট উইকেটে ২৯৬ রান। সৌজন্য়ে কেরালার নায়ক সঞ্জু স্য়ামসনের ঝকঝকে সেঞ্চুরি। 

আরও পড়ুন: INDW vs AUSW: শুরুতেই ধামাকা ভারতের, ওয়াংখেড়েতে অলরাউন্ড ক্রিকেট, শিরোনামে পূজা-স্নেহ
 

এদিন ভারতের হয়ে ওপেন করেন রজত পতিদার ও সাই সুদর্শন। পতিদারের আন্তর্জাতিক অভিষেক হল এদিন। রজত-সাই জুটি জ্বলে উঠতে পারেনি বোল্য়ান্ড পার্কে। ৪৯ রানে ভারতের দুই উইকেট চলে যায় আট ওভারের মধ্য়েই। রজত ১৬ বলে ২২ ও সাই ১৬ বলে ১০ রান করে আউট হয়ে যান। তিনে সঞ্জু স্য়ামসন। তাঁকে সঙ্গ দিতে এসে চারে নেমে, ডাঁহা ব্য়র্থ হন অধিনায়ক রাহুল। ৩৫ বলে ২১ রান যোগ করেন তিনি। এরপর সঞ্জুর সঙ্গী হন তিলক বর্মা। ১৩৬ বলে ১১৬ রানের যুগলবন্দি করেন তাঁরা। ৭৭ বলে ৫২ করে ফেরেন তিলক। ছয়ে নেমে রিঙ্কুও রানের গতি আনার চেষ্টা করেছেন। রিঙ্কুকে সঙ্গে নিয়েই সঞ্জু সেঞ্চুরি করেন। ১১৪ বলে ১০৮ রান করে ফেরেন তিনি। দীর্ঘ প্রতীক্ষার পর দেশের জার্সিতে তাঁর প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি আসে। সঞ্জু ফেরার পর অক্ষর প্য়াটেল (১) ও ওয়াশিংটন সুন্দর (১৪) ক্রিজে আসেন। রিঙ্কু ২৭ বলে ৩৮ করে ফেরেন। শেষ পর্যন্ত ভারত আট উইকেটে ২৯৬ রান তুলতে সমর্থ হয়। এদিন বিউরান হেনরিক্স তিনটি উইকেট পান, নান্দ্রে বার্গার নেন দু'টি। একটি করে উইকেট লিজাড উইলিয়ামস, উইয়ান মালডার ও কেশব মহারাজের।

স্য়ামসন সেঞ্চুরির পর মিড ইনিংস ব্রেকে বলেন, 'সত্যিই আবেগি লাগছে। এখন আবেগের মধ্যে দিয়েই যাচ্ছি। এটা অর্জন করতে পেরে খুব খুশি। শারীরিক এবং মানসিকভাবে অনেক কাজ করেছি, ফলাফল নিজের রাস্তায় দেখতে পেরে খুশি। দক্ষিণ আফ্রিকা নতুন বলে খুব ভালো বল করেছে এবং পুরনো বলও ধীরে আসছিল। ফলে ব্যাট করা আরও কঠিন হয়ে যায়। কেএল আউট হওয়ার পরে, মোমেন্টাম ওরা ধরে নেয়। মহারাজ খুব ভাল বল করেছে। তবে আমি এবং তিলক শেষ পর্যন্ত দাঁড়িয়ে থাকলাম। আমরা আজ একজন অতিরিক্ত অলরাউন্ডারকে খেলিয়েছি।আমি এবং তিলক সিদ্ধান্ত নিয়েছিলাম যে ৪০ ওভারের পর থেকেই চালিয়ে খেলব।' এখন দেখার ভারত ওয়ানডে সিরিজ জিততে পারে কিনা!

আরও পড়ুন: WFI: 'চল্লিশ দিন রাস্তায় শুয়েছি'...খেলা ছাড়ছেন সাক্ষী! কেন ফের ক্ষুব্ধ কুস্তিগীররা?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.