Pink Ball Test, IND vs SL: বুমরার 'ফাইভ স্টার' পারফরম্যান্সে ১০৯ রানে গুটিয়ে গেল শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার প্রথম ইনিংস শেষ হয়ে গেল মাত্র ১০৯ রানে। সৌজন্য়ে জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) আগুনে পারফরম্যান্স।

Updated By: Mar 13, 2022, 03:24 PM IST
Pink Ball Test, IND vs SL: বুমরার 'ফাইভ স্টার' পারফরম্যান্সে ১০৯ রানে গুটিয়ে গেল শ্রীলঙ্কা

নিজস্ব প্রতিবেদন: বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে (M Chinnaswamy Stadium) ভারত-শ্রীলঙ্কা চলতি দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট (IND vs SL Pink Ball Test) চলছে। খেলা হচ্ছে গোলাপি বলে, দিন-রাতের টেস্টে মুখোমুখি হয়েছে দুই প্রতিবেশী রাষ্ট্র। ভারতের প্রথম ইনিংসে করা ২৫২ রানের জবাবে শ্রীলঙ্কা গুটিয়ে গেল মাত্র ১০৯ রানে। 

ভারতের হয়ে বল হাতে ঝলসালেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। ভাইস ক্যাপ্টেন একাই তুলে নিলেন পাঁচ উইকেট। রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) ও মহম্মদ শামি (Mohammed Shami) পেলেন দু'টি করে উইকেট। এক উইকেট অক্ষর প্যাটেলের (Axar Patel)। প্রথম দিনের ৮৬ রান ও চার উইকেটের পুঁজি হাতে নিয়ে রবিবার অর্থাৎ দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমেছিল শ্রীলঙ্কা। বুমরাদের পক্ষে দ্বীপরাষ্ট্রের অবশিষ্ট চার উইকেট ফেলতে বেশি লড়াই করতে হল না। শ্রীলঙ্কার স্কোরবোর্ড বলে দিচ্ছে যে, কোনও ব্যাটারই এদিন সেভাবে ক্রিজে দাঁড়াতে পারেননি। দলের সর্বোচ্চ স্কোরার অ্যাঞ্জেলো ম্যাথিউজ (৪৩)।

বেঙ্গালুরু টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত শর্মা (Rohit Sharma)। তিনি ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানান দিমুথ করুণারত্নের (Dimuth Karunaratne) শ্রীলঙ্কাকে। শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) ৯৮ বলে ৯২ রানের ঝকঝকে ইনিংসের সৌজন্যে ভারত ২৫২ রান করতে সমর্থ হয়। শ্রীলঙ্কার হয়ে লসিথ এমবুলদেনিয়া, প্রবীণ জয়াউইক্রমা তিনটি করে উইকেট পেয়েছেন। জোড়া উইকেট পেয়েছেন ধনঞ্জয় ডি সিলভা, একটি উইকেট নেন সুরঙ্গ লকমল। বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের পর এবার শ্রীলঙ্কা! এই নিয়ে চতুর্থবার গোলাপি বলে দিন রাতের টেস্ট খেলছে ভারত।

আরও পড়ুন: ISL 2021-22 Final: ১০০ শতাংশ দর্শক নিয়েই ফাইনাল! কত দাম টিকিটের? মানতে হবে এই কোভিড বিধি

আরও পড়ুন: PAK vs AUS,Watch: পাকিস্তান কি DRS নেবে? Smith-কে প্রশ্ন Rizwan-এর! উঠল হাসির রোল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.