Dhawan ঝলসালেন ব্যাটে, ৭ উইকেটে জিতে সিরিজের শুভারম্ভ Dravid র শিষ্যদের

শুরুতেই ১-০ এগিয়ে গেল ভারত।

Updated By: Jul 18, 2021, 10:42 PM IST
Dhawan ঝলসালেন ব্যাটে, ৭ উইকেটে জিতে সিরিজের শুভারম্ভ Dravid র শিষ্যদের

শ্রীলঙ্কা ২৬২/৯

ভারত (৩৬.৪/৫০ ওভার) ২৬৩/৩

ভারত ৭ উইকেটে জয়ী (হাতে ৮০ বল রেখে)

নিজস্ব প্রতিবেদন: দুরন্ত জয়েই সিনিয়র ভারতীয় দলের কোচিং অভিষেক হলো রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid)। রবিবার অর্থাৎ আজ শ্রীলঙ্কাকে হারিয়ে শিখর ধাওয়ানের টিম ইন্ডিয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ এগিয়ে গেল কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে। শ্রীলঙ্কার ২৬২ রান তাড়া করতে নেমে ৭ উইকেটে ম্যাচ জিতে নিল ভারত। হাতে ৮০ বল রেখে। শ্রীলঙ্কার সাম্প্রতিক যা ফর্ম, সেখানে ম্যাচের ফল এমনটা হতে চলেছে, তা একপ্রকার প্রত্যাশিতই ছিল।

এদিন টস জিতে শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে। ঢিমে তালেই শ্রীলঙ্কার ওপেনাররা শুরুটা করেছিল। ১০ ওভারের মধ্যে ৪৯ রান তুলতে গিয়ে প্রথম উইকেট হারিয়ে ফেলে তারা। যুজবেন্দ্র চাহালের বলে ওপেনার অভিষ্কা ফার্নান্ডো ৩২ করে ফিরে যান। দ্বিতীয় ওপেনার মিনোদ ভানুকার হাত শক্ত করতে তিনে নামেন ভানুকা রাজাপক্ষ। তাঁকে তুলে নেন কুলদীপ যাদব। রাজাপক্ষকে ফেরাতে কুলদীপের চেয়েও বেশি অবদান রাখলেন গব্বর। সেট হয়ে যাওয়া রাজাপক্ষকে কুলদীপ ফিরিয়ে দেন প্যাভিলয়নে। শর্ট মিড উইকেটে ফিল্ডিং করা ধাওয়ান রাজাপক্ষের তুলে মারা শটটি ফলো করে দৌড়ে গিয়ে ঝাঁপিয়ে ক্যাচ নেন।

আরও পড়ুন:India vs Sri Lanka: দ্রুততম ভারতীয় ওপেনার হিসেবে অনন্য নজির গড়লেন Shikhar Dhawan

রাজাপক্ষ ফেরার পর ধনঞ্জয় ডি সিলভা আসেন। তবে তিনি ১৪ রানে ফিরে যান ক্রুনাল পাণ্ডিয়ার বলে। এরপর চরিথ আসালঙ্কা (৩৮) ও ক্যাপ্টেন দাসুন শানাকা (৩৯) শ্রীলঙ্কার রানটা সচল রাখেন কিছুটা। তাঁরা ফিরে যাওয়ার পর চামিকা করুনারত্নে ৪৩ রানের অপরাজিত ইনিংস খেলে দলের স্কোর ২৫০ পার করেন। ফের দীর্ঘদিন পর কুল-চা জুটিকে দেখে উচ্ছ্বসিত ফ্যানেরা। দু'জনেই জোড়া উইকেট পেয়েছেন। দীপক চাহারও পেয়েছেন ২ উইকেট। ১টি করে উইকেট পাণ্ডিয়া ভাইদের। এদিন ভারতের হয়ে ওয়ানডে অভিষেক করেন ঈশান কিষান ও সূর্যকুমার যাদব। 

আরও পড়ুন: 'দ্য Dravid এফেক্ট', Krunal জড়িয়ে নিলেন বিপক্ষের ব্যাটসম্যানকে! রইল ভিডিয়ো

ভারত ধাওয়ান ও পৃথ্বী শ'র ব্যাটে রান তাড়া করতে নামে। আইপিএলে দুরন্ত ফর্মে থাকা ক্রিকেটার এদিনও আগ্রাসী মেজাজে শুরু করলেন। ৬ ওভারের মধ্যেই ৫৮ রান তুলে ফেলেন তাঁরা। পৃথ্বী ২৪ বলে ৯টি চারের সাহায্যে ৪৩ রানের ইনিংস খেলে আউট হন তিনি। পৃথ্বী ফিরে যান ডি সিলভার বলে ফার্নান্ডোর হাতে ক্যাচ তুলে। এরপর ঈশান কিষান নামেন তিনে। ধাওয়ানের সঙ্গে ব্যাট করে মোটামুটি জয়ের মঞ্চ প্রস্তুত করে দেন এদিনের ওয়ানডে অভিষেককারী মুম্বই ইন্ডিয়ান্সের তারকা ক্রিকেটার। ৪২ বলে ঝকঝকে ৫৯ রানের ইনিংস খেলেন তিনি। আটটি চার ও দুটি ছয় আসে তাঁর ব্যাট থেকে। এরপর মণীশ পাণ্ডে নামেন। ৪০ বলে ২৬ রানের প্রয়োজনীয় ইনিংস খেলেন। মণীশ ফেরার পর সূর্যকুমারকে নিয়ে ধাওয়ান অপরাজিত থেকে ম্যাচ বার করে আনেন অনায়াস দক্ষতায়। ম্যাচের সর্বোচ্চ স্কোরার ধাওয়ান ৯৫ বলে ৮৬ রান করেন। ৬টি চার ও ১টি ছয় মারেন তিনি। সূর্য কুমারের ঝোড়ে ক্যামিও ইনিংস ছিল ২০ বলে ৩১ রানের। পাঁচটি চার মারেন তিনি। চলতি সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচ আগামী মঙ্গলবার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.