নিদহাস ট্রফিতে বাংলাদেশকে হেলায় হারাল ভারত

১৪০ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে অধিনায়ক রোহিত শর্মা এবং ঋষভ পন্থ দ্রুত প্যাভিলিয়নে ফিরলেও শিখর ধাওয়ান ও সুরেশ রায়না ভারতের জয়ের ভিত গড়ে দেয়।

Updated: Mar 8, 2018, 11:07 PM IST
নিদহাস ট্রফিতে বাংলাদেশকে হেলায় হারাল ভারত

নিজস্ব প্রতিবেদন : জয়দেব উনাদকাটের দুরন্ত বোলিং, সঙ্গে শিখর ধাওয়ানের হাফসেঞ্চুরিতে ভর করে বাংলাদেশকে হেলায় হারাল টিম ইন্ডিয়া। শ্রীলঙ্কায় আয়োজিত ত্রিদেশীয় টি-টোয়েন্টি নিদহাস ট্রফির দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার বাংলাদেশের বিরুদ্ধে ৬ উইকেটে জিতল রোহিত শর্মার দল। বৃহস্পতিবার টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হারলেও, বাংলাদেশের বিরুদ্ধে দল অপরিবর্তিত রাখে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন- নিদহাস ট্রফিতে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের টার্গেট ১৪০

এদিন শুরু থেকেই ভারতীয় বোলাররা নিয়ন্ত্রিত বোলিং করেন। লিটন দাসের ৩৪ ও সাব্বির রহমানের ৩০ রানের সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৯ রান তোলে বাংলাদেশ। ভারতীয় বোলারদের মধ্যে ৩টি উইকেট নেন জয়দেব উনাদকাট, ২টি উইকেট নেন বিজয় শঙ্কর।

১৪০ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে অধিনায়ক রোহিত শর্মা এবং ঋষভ পন্থ দ্রুত প্যাভিলিয়নে ফিরলেও শিখর ধাওয়ান ও সুরেশ রায়না ভারতের জয়ের ভিত গড়ে দেয়। ধাওয়ান ৫৫(৪৩) রান করেন, রায়না করেন ২৮ রান। শেষদিকে মণীশ পান্ডে ঝোড়ো ব্যাটিং করে ১৯ বলে ২৭ রানে অপরাজিত থাকেন। ৮ বল বাকি থাকতেই ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় টিম ইন্ডিয়া।