Tulsidas Balaram: গুরুতর অসুস্থ বলরাম ভর্তি হাসপাতালে! কিংবদন্তির চিকিৎসার দায়িত্ব নিল রাজ্য সরকার

Tulsidas Balaram is admitted at hospital: কিংবদন্তি ফুটবলার তুলসীদাস বলরাম গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস তাঁকে দেখে এসেছেন। রাজ্য সরকার যাবতীয় দায়িত্ব নিয়েছে বলরামের চিকিৎসার।  

Updated By: Dec 29, 2022, 08:30 PM IST
Tulsidas Balaram: গুরুতর অসুস্থ বলরাম ভর্তি হাসপাতালে! কিংবদন্তির চিকিৎসার দায়িত্ব নিল রাজ্য সরকার
তুলসীদাস বলরাম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কিংবদন্তি ফুটবলার তুলসীদাস বলরাম (Tulsidas Balaram) গুরুতর অসুস্থ। একাধিক শারীরিক সমস্যার জন্য বিগত তিনদিন বাইপাসের ধারের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন তিনি। তবে আপাতত ৮৭ বছরের ফুটবলারের অবস্থা স্থিতিশীল। বৃহস্পতিবার অর্থাৎ আজ ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে শীর্ষকর্তা দেবব্রত সরকার এবং কয়েকজন সদস্য বলরামকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন। এদিন সন্ধের দিকে রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসও গিয়েছিলেন হাসপাতালে। বলরামের যাবতীয় চিকিৎসার দায়িত্ব নিয়েছে রাজ্য় সরকার।

আরও পড়ুন: Lionel Messi: ভিড়ে আটকে গেল মেসির গাড়ি! এরপর কী হল...

ডাক্তারদের সঙ্গে কথা বলে জানা গিয়েছে যে, বলরাম আগের চেয়ে কিছুটা ভালো আছেন। ডাক্তার শোভন সিনহার তত্ত্বাবধানে একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। এই টিমই বলরামের চিকিৎসার দায়িত্বে রয়েছেন। খিদে কমে যাওয়া ও ইউরিনারি ট্র্য়াক্ট্র সংক্রমণ নিয়েই হাসপাতালে ভর্তি হয়েছিলেন তুলসীদাস। ভারতীয় ফুটবলের ইতিহাসে চুনী গোস্বামী ও পিকে বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ভয়ঙ্কর ত্রিফলা তৈরি করেছিলেন বলরাম। ভারতীয় ফুটবলের সোনালী প্রজন্ম লেখা হয়েছে তাঁর পায়েই। ১৯৬২ সালের এশিয়াড সোনা জয়ী ভারতীয় ফুটবল দলের নক্ষত্র ছিলেন বলরাম। এখন থাকেন উত্তরপাড়ায় এক ফ্ল্যাটে। সেকন্দ্রাবাদে জন্মানো এই ফুটবলারকে দেশের সর্বকালের অন্যতম সেরা স্ট্রাইকার হিসেবেই গণ্য করা হয়। ইস্টবেঙ্গলের হয়ে শিল্ড জয়ী বলরাম ৬২ সালেই অর্জুন পুরস্কারে ভূষিত হয়েছিলেন। শারীরিক সমস্যার জন্য ১৯৬৩ সালেই বলরাম ফুটবলকে আলবিদাা বলতে বাধ্য় হয়েছিলেন। ইজরায়েলে অনুষ্ঠিত এএফসি এশিয়ান কাপে বলরামের অভাব ভুগিয়েছিল ভারতীয় দলকে। দু'বারের অলিম্পিয়ান বলরাম ফুটবল ছেড়ে দেওয়ার পর কোচিং করান বিএনআর ও কলকাতা মেয়র্স টিমকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.