আট ঘণ্টার ম্যারাথন জিতে সোমদেব দ্বিতীয় রাউন্ডে

Last Updated: Thursday, August 29, 2013 - 11:39

বৃষ্টি, প্রতিপক্ষের দুরন্ত ফোরহ্যান্ডে রুখতে পারল না সোমদেব দেববর্মনকে। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে আট ঘণ্টারও বেশি সময়ে জিতে ইউএস ওপেনে দ্বিতীয় রাউন্ডে উঠলেন সোমদেদব দেববর্মন। ভারতের পয়লা নম্বর সিঙ্গলস খেলোয়াড় সোমদেব জিতলেন পাঁচ সেটের ম্যারাথন লড়াইয়ে।
র‌্যাঙ্কিংয়ে ১১৩ নম্বরে থাকা সোমদেব ৪-৬, ৬-১, ৬-২, ৪-৬, ৬-৪ হারালেন তাঁর চেয়ে ২৮ ধাপ এগিয়ে থাকা স্লোভাকিয়ার লুকাস লাকোর বিরুদ্ধে। দ্বিতীয় রাউন্ডে সোমদেব এ বার খেলবেন বিশ্বের ২০ নম্বর খেলোয়াড় ইটালির আন্দ্রেস সিপ্পির বিরুদ্ধে। তিন বছর পর ইউইস ওপেনের দ্বিতীয় রাউন্ডে খেলবেন সোমদেব। এক ধরনের রেকর্ডের মুখে দাঁড়িয়ে গুয়াহাটির এই খেলোয়াড়। তা হল, এর আগে কোনওদিন কোন গ্র্যান্ডস্লামের দ্বিতীয় রাউন্ডের বাধা টপকাতে পারেননি তিনি।
এদিনের ম্যাচে প্রথম সেটে হারের পর সোমদেব দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে অনায়াসে জিতে নেন দ্বিতীয় ও তৃতীয় সেট। কিন্তু চতুর্থ সেটে একগাদা আনফোর্সড এরর করে প্রতিপক্ষকে ম্যাচে ফিরে আসার রাস্তা করে দেন এশিয়ান গেমস ও কমনওয়েলথ গেমসে সোনাজয়ী এই টেনিস তারকা। পঞ্চম সেটে ৪-৪ গেম থাকা অবস্থায় ব্রেককে কাজে লাগিয়ে দ্বিতীয় রাউন্ডে পা রাখলেন সোমদেব।
এদিকে ইউএস ওপনেরে দ্বিতীয় রাউন্ডে উঠলেন অ্যান্ডি মারে, জেমস ব্লেক,দেল পত্রো। দ্বিতীয় রাউন্ডে উঠলেন চিনের না লি, মার্কিন সোলানি স্টেফিন্স।



First Published: Thursday, August 29, 2013 - 11:41


comments powered by Disqus