পাশ করেও 'ফেল' যুবরাজ! শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে নতুনদের সুযোগ

যুবরাজের কথায়, "আমি ফেল করেছি এটা বলতে আমার কোনও লজ্জা নেই। এর আগে তিনবার আমি ফেল করেছি। এবার আমি পাশ। ১৭ বছর পরেও আমি ফেল করে যাচ্ছি। ফেল করা নিয়ে আমি কখনও ভয় হয়নি। জীবনের চড়াই উতরাই দিয়ে যেতে হয়েছে আমাকে। জীবনে সাফল্য পেতে হলেপরাজয়ের সরণি দিয়েও হাঁটতে হয়।" 

Updated: Dec 5, 2017, 03:03 PM IST
পাশ করেও 'ফেল' যুবরাজ! শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে নতুনদের সুযোগ

নিজস্ব প্রতিবেদন: ইয়ো-ইয়ো টেস্টে পাশ করেও শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ডাক এল না যুবরাজ সিংয়ের। এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন নির্বাচকমণ্ডলী যুবির বদলে দলে সুযোগ দিল ওয়াশিংটন সুন্দর, দীপ হুডা, মহম্মদ সিরাজ, বাসিল থাম্পি এবং জয়দেব উনাদকরদের মতো তরুণ ক্রিকেটারদের।

আরও পড়ুন- দিল্লি দূষণ: লঙ্কা মুখ ঢাকল মাস্কে! ড্রেসিংরুমে বমি লকমল, ধনঞ্জয়ের

যুবরাজ প্রসঙ্গে নির্বাচক প্রসাদ জানিয়েছেন, "আমি খুশি যে তিনি (যুবরাজ সিং) ফিটনেস টেস্ট পাশ করেছেন। আমরা আগামী সময়ে তাঁকে নিয়ে ভাবব।" যদিও, এর আগে ইয়ো-ইয়ো টেস্টে পাশ না করার কারণেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন এই বাঁ হাতি তারকা ক্রিকেটার। তবে এবার ফিটনেস টেস্টে পাশ করেও কেন শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে জায়গা পেলেন না তিনি, সে নিয়ে সব মহলেই প্রশ্ন উঠছে। যুবরাজ অবশ্য তাঁর কামব্যাক নিয়ে আশাবাদী। যুবরাজের কথায়, "আমি ফেল করেছি এটা বলতে আমার কোনও লজ্জা নেই। এর আগে তিনবার আমি ফেল করেছি। এবার আমি পাশ। ১৭ বছর পরেও আমি ফেল করে যাচ্ছি। ফেল করা নিয়ে আমি কখনও ভয় হয়নি। জীবনের চড়াই উতরাই দিয়ে যেতে হয়েছে আমাকে। জীবনে সাফল্য পেতে হলেপরাজয়ের সরণি দিয়েও হাঁটতে হয়।" 

আরও পড়ুন- কিছুদিনের মধ্যেই বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার হতে চলেছেন কোহলি, ধোনিরা

একই সঙ্গে আত্মবিশাসী যুবরাজ বলেন, "নিজের ওপর বিশ্বাস আছে। ২০১৯ পর্যন্ত আমি ক্রিকেটে আছি, এই স্বপ্নই আমি দেখি।" 

 

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ভারতীয় দল:

রোহিত শর্মা (অধিনায়ক)
লোকেশ রাহুল
শ্রেয়স আইয়ার 
মণীশ পাণ্ডে
দীনেশ কার্তিক
মহেন্দ্র সিং ধোনি
হার্দিক পান্ডিয়া
যশপ্রীত বুমরাহ
কূলদীপ যাদব
য়ুজবেন্দ্র চাহাল
ওয়াশিংটন সুন্দর 
দীপ হুডা 
মহম্মদ সিরাজ 
বাসিল থাম্পি 
জয়দেব উনাদকর