Umran Malik: উমরান মালিকের ভবিষ্যৎ নিয়ে বড় কথা বলে দিলেন রোহিত শর্মা

চলতি বছর আইপিএলে দুরন্ত পারফর্ম করেই শ্রীনগরের বছর বাইশের জোরে বোলার জাতীয় দলে সুযোগ পেয়েছেন।

Updated By: Jul 10, 2022, 08:03 PM IST
Umran Malik: উমরান মালিকের ভবিষ্যৎ নিয়ে বড় কথা বলে দিলেন রোহিত শর্মা
উমরানে মোহিত রোহিত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যেই রবিবার নটিংহ্যামের ট্রেন্টব্রিজে খেলতে নেমেছে ভারত। এক ম্যাচ হাত রেখেই ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত তিন ম্যাচের টি-২০ সিরিজ ২-০ জিতে নিয়েছে। ট্রেন্টব্রিজে চলছে সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচ। জস বাটলারদের এই ম্যাচে হারাতে পারলেই রোহিত শর্মারা চুনকাম করবে ইংরেজদের। বাটলারদের বিরুদ্ধে এদিন ভারত পেস আক্রমণ সাজিয়েছে হর্ষল প্যাটেল, আবেশ খান ও উমরান মালিককে (Umran Malik) নিয়ে। 

চলতি বছর আইপিএলে দুরন্ত পারফর্ম করেই শ্রীনগরের বছর বাইশের জোরে বোলার জাতীয় দলে সুযোগ পেয়েছেন। এই নিয়ে স্পিডস্টার দেশের জার্সিতে তৃতীয় ম্যাচ খেলছেন। এদিন টস হেরে ভারত ফিল্ডিং করছে। টসের সময় উমরানের  ভবিষ্যৎ নিয়ে বড় কথা বলে দিলেন রোহিত। তিনি বলছেন, "উমরান দেখিয়েছে ওর কী দক্ষতা রয়েছে। আন্তর্জাতিক ম্যাচের চাপ কেমন নিতে পারে, সেটাই এখন আমরা দেখতে চাই। ওর জন্য খুবই রোমাঞ্চিত। অত্যন্ত উজ্জ্বল সম্ভাবনাময় উমরান। এই নিয়ে কোনও সন্দেহ নেই। উমরানের জন্য আমাদের শুভেচ্ছা রয়েছে। ওর পাশে থাকবে দল। ও মাঠে যেমনই করুক না কেন, ওকে আত্মবিশ্বাস দেব।" 

গত মাসে ডাবলিনের মালাহাইড ক্রিকেট ক্লাব ওরফে দ্য ভিলেজে আয়ারল্যান্ডের বিরুদ্ধে জোড়া টি-২০ ম্যাচ খেলেছিল ভারত। ওই সিরিজেই আন্তর্জাতিক অভিষেক হয় উমরানের। ভারতের সিনিয়র পেসার ভুবনেশ্বর কুমার ডেবিউ ক্যাপ তুলে দিয়েছিলেন উমরানের হাতে।

আইপিএল ফিফটিনে একেবারেই মেলে ধরতে পারেনি সানরাইজার্স হায়দরাবাদ। তবে বল হাতে বাইশ গজে বিপক্ষের ব্যাটারদের বুঝে নিয়েছিলেন উমরান তাঁর আগুনে বোলিংয়ের মোকাবিলা করতে সমস্যায় পড়েছেন অনেকেই। ১৪ম্যাচ থেকে ২২টি উইকেট নেন ‘শ্রীনগর এক্সপ্রেস’। সেই সুবাদে জাতীয় দলের দরজাও খুলে গিয়েছিল জম্মু-কাশ্মীরে  বোলারের। নিজেদের ঘরের মাঠে ভারত পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলেছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। সেই সিরিজে উমারন ছিলেন রিজার্ভ বেঞ্চেই। কিন্তু বিদেশের মাটিতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে অভিষেক হয় তাঁর। সানরাইজার্সের জার্সিতে আইপিএলের প্রতি ম্য়াচেই চমকে দিয়েছিলেন তরুণ পেসার উমরান। তাঁর আগুনে পেস (ঘণ্টায় ১৫০ কিমি) ও লাইন লেন্থে মোহিত হয়েছিল বাইশ গজ। 

আরও পড়ুন: Independence Day: স্বাধীনতার ৭৫ উপলক্ষ্যে কেন্দ্রের থেকে বিশেষ ম্যাচের প্রস্তাব পেল বিসিসিআই

আরও পড়ুন: WATCH | Virat Kohli: বার্মিংহ্যামে ফের নাচলেন বিরাট! মন ছুঁয়ে নিলেন গ্যালারির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  
 

.