পাক ম্যাচ হারলেই ধোনিদের বিদায়

টি-২০ বিশ্বকাপ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি ভারত। পাকিস্তানের বিরুদ্ধে এই ম্যাচ জিততে না পারলে টুর্নামেন্ট থেকে কার্যত বিদায় নিতে হবে ধোনিদের। পাকিস্তানের বিরুদ্ধে দলে ফিরতে পারেন বীরেন্দ্র সেওয়াগ।

Updated By: Sep 29, 2012, 05:20 PM IST

টি-২০ বিশ্বকাপ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি ভারত। পাকিস্তানের বিরুদ্ধে এই ম্যাচ জিততে না পারলে টুর্নামেন্ট থেকে কার্যত বিদায় নিতে হবে ধোনিদের। পাকিস্তানের বিরুদ্ধে দলে ফিরতে পারেন বীরেন্দ্র সেওয়াগ। টি-২০ বিশ্বকাপ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি ভারত। পাকিস্তানের বিরুদ্ধে এই ম্যাচ জিততে না পারলে টুর্নামেন্ট থেকে কার্যত বিদায় নিতে হবে ধোনিদের। পাকিস্তানের বিরুদ্ধে দলে ফিরতে পারেন বীরেন্দ্র সেওয়াগ।
টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরে বেশ চাপে ভারতীয় দল। কারন পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে জিততে না পারলে টুর্নামেন্ট থেকেই ছিটকে যেতে পারে ধোনিবাহিনী। আর সেকারনে শনিবার অনুশীলনে গোটা দল প্রায় আড়াই ঘন্টা ধরে কড়া অনুশীলন করে। ফুটবল খেলার পাশাপাশি নেটে সিরিয়াস অনুশীলন সারেন গম্ভীররা। যদিও ধোনি,সেওয়াগ ও কোহলি নেটে ব্যাট করেননি।
পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলে একটি পরিবর্তন হতে পারে। পীযূষ চাওলার জায়গায় খেলতে পারেন সেওয়াগ।এদিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারলেও পাকিস্তানের বিরুদ্ধে দল জিতে ঘুরে দাঁড়াবে বলেই মনে করেন মহেন্দ্র সিং ধোনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে রীতিমত আত্মসমর্পণ করে হার মানে ভারত। আর এই হারের পরই সেওয়াগকে প্রথম একাদশে না রাখা নিয়ে  সমালোচনার মুখে পড়েছেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। সুনীল গাভাসকর থেকে কেভিন পিটারসন প্রত্যেকেই অবাক হয়েছেন ধোনির এই হটকারি সিদ্ধান্তে। তবে সমালোচনার মুখে পড়েও এতটুকু বিচলিত নন ধোনি।  তিনি বলেছেন পরিস্থিতি অনুযায়ী কাওকে বাদ দিয়ে কাওকে খেলাতে হয়। সেওয়াগের বাদ পড়ার ক্ষেত্রেও তাই হয়েছে।
         
প্রাক্তন ক্রিকেটার সহ ভারতীয় দলের বেশ কয়েকজন সদস্য ধোনির এই যুক্তি মানতে পারেননি। তবে এব্যাপারে ধোনির পাশে দাঁড়িয়েছেন সৌরভ গাঙ্গুলি। তাঁর মতে পিচ অনুযায়ী ঠিক সিদ্ধান্ত নিয়েছেন মাহি।
     

.