Paris Olympics 2024: পরের অলিম্পিক্সে কি বাদ পড়তে চলেছেন পদক জয়ী Mirabai ও Lovlina!

আইওসি সম্ভবত বক্সিং ও ভারোত্তলন, এই দুই ইভেন্টকে বাদ দিতে পারে অলিম্পিক্স থেকে! 

Updated By: Aug 9, 2021, 06:01 PM IST
Paris Olympics 2024: পরের অলিম্পিক্সে কি বাদ পড়তে চলেছেন পদক জয়ী Mirabai ও Lovlina!

নিজস্ব প্রতিবেদন: ভারত এবার টোকিও অলিম্পিক্সে ৭ টি পদক জিতেছে। তার মধ্যে ভারোত্তলন থেকে ও বক্সিং থেকে একটি করে পদক এসেছে। মীরাবাঈ চানু ৪৯ কেজি ভারোত্তোলনে রুপো পেয়েছেন ও লভলিনা বড়গোহাঁই মহিলাদের ওয়াল্টারওয়েট বক্সিংয়ে ব্রোঞ্জ জিতেছেন। কিন্তু আগামী অলিম্পিক্সে তাঁরা বাদ পড়তে পারেন! অর্থাৎ ২০২৪ সালে প্যারিস অলিম্পিক্সে তাঁদের সুযোগ নাও হতে পারে! এমনটাই সম্ভাবনা তৈরি হয়েছে টোকিও অলিম্পিক্স শেষ হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে। 

আরও পড়ুন: Tokyo Olympics 2020: সফলতম অলিম্পিক্সের পর দেশে ফিরল টিম ইন্ডিয়া

ইন্টারন্যাশনাল অলিম্পিক্স কমিটি (আইওসি) সম্ভবত বক্সিং ও ভারোত্তলন, এই দুই ইভেন্টকে বাদ দিতে পারে অলিম্পিক্স থেকে! কারণ এই দুই খেলার আন্তর্জাতিক সংস্থার সঙ্গে আইওসি-র দীর্ঘদিন ধরে ঝামেলা চলছে। ফলে আগামী অলিম্পিক্সে এই দুই ইভেন্ট নাও থাকতে পারে। গতকাল আইওসি-র বৈঠকে অলিম্পিক্সের বেশ কিছু নিয়ম সংশোধন হয়েছে। ফলে আইওসি এখন আরও ক্ষমতাশালী। চাইলে কোনও খেলার আন্তর্জাতিক পূর্ণ সদস্যপদ কেড়ে নেওয়া বা ইভেন্ট তুলে নেওয়ার ক্ষমতা রাখে। ভারোত্তলন না থাকার সম্ভাবনাই বেশি। কারণ দীর্ঘদিনই ভারোত্তলনের সঙ্গে ডোপিংয়ের বিষয়টা জড়িয়ে একাধিক বিতর্ক তৈরি হয়েছে। এখন দেখার প্যারিস অলিম্পিক্সে এই দুই ইভেন্ট থাকে কি না!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.