Tokyo Olympics 2020: সফলতম অলিম্পিক্সের পর দেশে ফিরল টিম ইন্ডিয়া

টোকিও থেকে ভারতে চলে এলেন অলিম্পিয়ানরা।

Updated By: Aug 9, 2021, 05:19 PM IST
Tokyo Olympics 2020: সফলতম অলিম্পিক্সের পর দেশে ফিরল টিম ইন্ডিয়া

নিজস্ব প্রতিবেদন: দুরন্ত অলিম্পিক্স অভিযানের পর দেশে ফিরলেন ভারতীয় অলিম্পিয়ানরা। সোমবার বিকালে দিল্লি বিমানবন্দরে পা রাখেন ভারতীয় অ্যাথলিটরা। ভারত এবার ৭ টি পদক জিতেছে। এটাই ভারতের সেরা অলিম্পিক্স পারফরম্যান্স। এর আগে ২০১২ সালে লন্ডন অলিম্পিক্সে ভারত জিতেছিল হাফ জজন পদক। নিজেদের পারফরম্যান্সকেই ছাপিয়ে গেল ভারত। গোটা দেশ আজ জয়গান করছে নীরজ-মীরাবাঈ-সিন্ধুদের জন্য।

দিল্লি বিমানবন্দরে অ্যাথলেটিক্স দলকে স্বাগত জানানো হয়। টিমের গ্রুপ ফটো আর ভিডিও শেয়ার করেছে স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া। এদিন অলিম্পিক্সের সকল পদক জয়ীদের রাজকীয় সংবর্ধনা দেবে কেন্দ্র। জাঁকজমক পূর্ণ এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর ও আইনমন্ত্রী কিরেন রিজিজু। এছাড়াও থাকবেন সাইয়ের সকল সিনিয়র আধিকারিক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভার্চুয়ালি থাকবেন কৃতী অ্যাথলিটদের সঙ্গে। এদিন সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত এই অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে দূরদর্শনে।

এবার অলিম্পিক্স থেকে পদক নিয়ে ফিরেছেন নীরজ চোপড়া (জ্যাভেলিনে সোনা), মীরাবাঈ চানু (৪৯ কেজি ভারোত্তোলনে রুপো), রবি দাহিয়া (৫৭ কেজি ভারোত্তোলনে রুপো), লভলিনা বড়গোহাঁই (মহিলাদের ওয়াল্টারওয়েট বক্সিং), পিভি সিন্ধু (মহিলা সিঙ্গলসের ব্যাডমিন্টনে ব্রোঞ্জ) ও বজরং পুনিয়া (ফ্রিস্টাইল কুস্তির ৬৫ কেজিতে ব্রোঞ্জ)। ভারতীয় পুরুষ হকি দলেরও এসেছে ঐতিহাসিক ব্রোঞ্জ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.